শুক্রবার দেশে আসছে নৌকাডুবিতে তিন সিলেটীর লাশ

নিউজ ডেস্ক: তুরস্কের পূর্বাঞ্চলীয় ভান হ্রদে নৌকাডুবে নিহত তিন সিলেটীসহ চার বাংলাদেশির মরদেহ দেশে আসছে শুক্রবার। নিহতরা হলেন- সিলেটের সৈয়দ ফয়সাল আহমেদ, সুনামগঞ্জের জামজেদ মিয়া ও মিজানুর রহমান এবং নেত্রকোনার চৌধুরী ইউএ ইউশা ওসমানী।

তুরস্কের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। দূতাবাস জানায়, ‘চার বাংলাদেশির মরদেহ বৃহস্পতিবার রওনা হবে। যা শুক্রবার বাংলাদেশ পৌঁছানোর কথা।’

দূতাবাস আরো জানায়, ‘তুরস্কের পূর্বাঞ্চলীয় ভান হ্রদে গত ২৫ ডিসেম্বর নৌকাডুবির ঘটনা ঘটে। এতে সাত জনের মর্মান্তিক মৃত্যু হয়। মৃতদের মধ্যে কয়েকজন বাংলাদেশি নাগরিক হিসেবে চিহ্নিত হলে স্থানীয় প্রশাসন গত ২৭ ডিসেম্বর দূতাবাসকে অবহিত করে। এর পরদিনই দূতাবাস দ্রুততার সঙ্গে দুর্ঘটনাস্থল টাতভান জেলায় একটি দল পাঠায়। দুর্ঘটনাস্থল তুরস্কের রাজধানী আঙ্করা থেকে প্রায় দেড় হাজার কিলোমিটার দূরে অবস্থিত। খুবই দুর্গম ও তূষারময় স্থান।’

নৌকাডুবির ঘটনার পর ১১ বাংলাদেশি নাগরিককে জীবিত উদ্ধার করা হয়। যারা বর্তমানে তুরস্কের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছেন।

টাতভান জেলার সরকারি হাসপাতালের হিমঘরে রক্ষিত মরদেহগুলো থেকে চার বাংলাদেশিকে চিহ্নিত করে দূতাবাসের দল। এরপর হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে প্রয়োজনীয় কাগজপত্র, ছবি এবং মরদেহের ওপর তৈরি সিডি সংগ্রহ করে।

এ বিভাগের অন্যান্য