রবিবার থেকে ইমাম সমিতির তেলাওয়াত সম্মেলন শুরু

নিউজ ডেস্ক: বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগরীর উদ্যোগে বিশ্বসেরা হাফিজ-ক্বারীদের সংবর্ধনা ও তেলাওয়াত সম্মেলনের আয়োজন করা হয়েছে। ২৯ ও ৩০ ডিসেম্বর দুই দিনব্যাপী এ সম্মেলন সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে অনুষ্ঠিত হবে।

তেলাওয়াত সম্মেলনে বিগত বছরগুলোর ন্যায় এবারো আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত সেরা হাফিজ-ক্বারীগণ উপস্থিত থেকে তেলাওয়াত করবে। যাদের মধ্যে রয়েছেন ক্বারী এ.এম মাবরুর হাসান (ভারত), হাফিজ তরিকুল ইসলাম, হাফিজ সাইফুর রহমান ত্বাকি, হাফিজ শিহাব উল্লাহ, হাফিজ হুসাইন আহমদ, হাফিজ ক্বারী ওসমান গণি। এবারের আকর্ষণ হচ্ছে মাত্র ৪০ দিনে পবিত্র কুরআন মজিদ হিফজ সম্পন্নকারী বগুড়ার হাফিজ সাদিক নূর ও মাত্র ৯০ দিন পবিত্র কুরআন মজিদ হিফজ সম্পন্নকারী ফরিদপুরের হাফিজ আবু তালহা ।

এছাড়াও সিলেট জেলা, বিভাগ ও দেশসেরা ক্ষুদে হাফিজগণ তেলাওয়াতে অংশ গ্রহণ করবেন। সিলেট জেলার প্রতিটি হিফজ মাদরাসা থেকে দু’জন করে সেরা হাফিজকে তেলাওয়াতের সুযোগ দেয়া হবে এবং বিভিন্ন কলেজ-ইউনিভার্সিটি থেকে সেরা কারীগণ তেলাওয়াত পেশ করবেন।

সম্মেলনে সিলেটের শীর্ষ উলামায়ে কেরামগণ বিভিন্ন অধিবেশনে যথাক্রমে সভাপতিত্ব করবেন শায়খুল হাদীস মকদ্দছ আলী, শায়খুল হাদীস মোহাম্মদ বিন ইদ্রিস, মাওলানা শায়েখ জিয়া উদ্দিন, শায়খুল হাদীস মুহিব্বুল হক গাছবাড়ী, শায়খুল হাদীস আউলিয়া হুসাইন, শায়খুল হাদীস মুজিবুর রহমান, মাওলানা শায়েখ মুহিউল ইসলাম বুরহান, শায়খুল হাদীস আব্দুস সোবহান, মাওলানা হাবীব আহমদ শিহাব প্রমুখ।

তেলাওয়াত সম্মেলন সফলের লক্ষ্যে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছেন সমিতির সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব ও সেক্রেটারী মাওলানা সিরাজুল ইসলাম।

এ বিভাগের অন্যান্য