এবার সিলেট সীমান্ত দিয়ে আসছে ভারতীয় ওষুধ: ওষুধসহ তরুণ আটক

নিউজ ডেস্ক: সিলেটের বিভিন্ন সীমান্ত দিয়ে বিভিন্য পণ্যের পাশাপাশি ভারতীয় ওষুধ আসতে শুরু করেছে। অবৈধ ভাবে আসা এসব ওষুধ আটক ও চোরাচালানের সাথে জড়িতদের ধরতে অভিযানে নেমেছে পুলিশ।

এ অভিযানে এবার সিলেট নগরী থেকে ১২ কার্টন ভারতীয় ওষুধসহ এক তরুণকে আটক করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ।

বুধবার (২৭ নভেম্বর) সকাল আনুমানিক সাড়ে ৮ টার দিকে চৌকিদেখি লাক্কাতুরা চা বাগানের সামন থেকে ওষুধগুলো উদ্ধার করে মহানগর পুলিশের গোয়েন্দা শাখা। উদ্ধারকৃত ওষুধের আনুমানিক মূল্য ২৬ লক্ষ ৭৪ হাজার ৪ শত টাকা। এসময় এসব ওষুধ চোরাচালানের দায়ে এক তরুণকে আটক করেছে পুলিশ।

আটক তরুণের নাম আল মারজান আবুল (২০)। সে কোম্পানিগঞ্জ উপজেলার দয়ালবাজারস্থ উত্তর রাজনগর এলাকার খোরশেদ আলীর পুত্র।

পুলিশ জানায়, সিলেটের জৈন্তাপুর সীমান্ত দিয়ে ভারতীয় ওষুধগুলো নিয়ে সিলেটে আসা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার সঞ্জয় সরকারের নির্দেশনায় এসআই (নি:) সারোয়ার হোসেন ভূঁইয়া’র নেতৃত্বে মহানগর গোয়েন্দা পুলিশের টহলরত দল সকাল ৫ টা থেকে বিমানবন্দর সড়কের লাক্কাতুরা চা বাগানের মূল ফটকে অবস্থান করে। পরে সকাল সাড়ে ৮ টার সময় একটি পিকআপ আটকিয়ে তল্লাশি করা হলে ১২ কার্টন ভারতীয় ওষুধ উদ্ধার করা হয়। এসময় আল মারজান আবুল নামক তরুণকে আটক করা হয়। একই সাথে ভারতীয় পণ্যবহনকারী পিকআপটিও জব্দ করা হয়েছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে গোয়াইনঘাট সীমান্ত দিয়ে ভারতীয় ওষুধ আনয়নের সাথে দীর্ঘদিন থেকে জড়িত বলে জানিয়েছে। তার সাথে আরো একাধিক ব্যক্তি জড়িত বলেও ধারণা করা হচ্ছে। বাকি আসামিদের ধরতে চেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি।

এ বিভাগের অন্যান্য