রোহিঙ্গাদের জন্য প্রবাসীদের সহায়তা প্রশংসার দাবিদার: এড. শামসুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক: সিলেট মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক, সিলেট কোর্টের অতিরিক্ত পিপি, সিলেট ল কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি এডভোকেট শামসুল ইসলাম বলেছেন বাংলাদেশের সকল দূর্যোগে প্রবাসীরা তাদের কষ্টার্জিত অর্থ দিয়ে মানবতার সেবায় এগিয়ে আসেন, বার্মা থেকে নির্যাতিত হয়ে বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের সহায়তায় প্রায় ৬৫ লক্ষ টাকা অনুদান সত্যিই প্রশংসার দাবিদার।

তাদের কে নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতা করা আমাদের নৈতিক দায়িত্ব বলে আমি মনে করি। সব সময় সরকারের পাশাপাশি দেশের খেটে খাওয়া মানুষের কল্যাণে প্রবাসীরা এগিয়ে আসবেন এ আমার বিশ্বাস। তারা আমাদেরকে আশ্বস্ত করেছেন আগামীতে দিরাই-শাল্লার শিক্ষা, স্বাস্থ্য, কৃষিসহ অসহায় মানুষের কল্যাণে বিভিন্ন প্রকল্প গ্রহণ করবেন। তাদের এই মহৎ কর্মের জন্য সংবর্ধনা দিয়ে উৎসাহিত করা আমাদের কর্তব্য।

শনিবার বিকেলে দিরাই হাতিয়া গ্রামের মাঠে হাতিয়া মোকামবাড়ীর সন্তান যুক্তরাজ্য প্রবাসী ডা: জাবেদ আল জুবায়েল ও জুবেদ রহমান এর সহপাঠীদের উদ্দোগে রোহিঙ্গাদের সহায়তা প্রদান শেষে নিজ গ্রামে আসলে সোনালি ক্লাবের আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট শামসুল ইসলাম এসব কথা বলেন। প্রবীন সমাজ সেবক আলহাজ্ব আব্দুস ছত্তার’র সভাপতিত্বে ও আখলাক হোসেনের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিরাই আওয়ামী লীগের সিনিয়র সদস্য মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, নুরুল কাইয়ুম ফুল মিয়া,হাজী আব্দুল মনাফ,মুক্তিযোদ্ধা আব্দুল হাফিজ, দিরাই পৌরসভার কাউন্সিলর এবিএম মাসুম প্রদীপ, মাহমুদ হোসেন, আব্দুল জলিল,লিলু মিয়া,আরিফ উল্লাহ,ইউ পি সদস্য চান মিয়া চৌধুরী, শিক্ষক হারুনুর রশীদ, লন্ডন প্রবাসী মোহাম্মদ আব্দুল হাই, শফিকুর রহমান লেবু,লেবাস মিয়া,আক্কাস মিয়া, সৈয়দ উমেদ আলি, ওমর ফারুক, জাহেদ হাসান, শাহ আলম, লিমন, এমাদ, সুবেল প্রমুখ। পরে সংবর্ধিত অতিথি ডা: জাবেদ আল জুবায়েল ও জুবেদ রহমান কে সম্মাননা স্মারক প্রদান করা হয়। পরে সংবর্ধিত অতিথিদের দীর্ঘায়ূ কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ বিভাগের অন্যান্য