শাবিতে টিম অলিককে সংবর্ধনা

নিউজ ডেস্ক: নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( শাবিপ্রবি ) ‘টিম অলিক’কে সংবর্ধনা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার ( ১৭ অক্টোবর ) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ‘এ’ এর গ্যালারি কক্ষে এ সংবর্ধনা দেওয়া হয়।

জিওগ্রাফি এন্ড এনভায়রনমেন্ট বিভাগের প্রধান মো. মুয়িদ হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ। বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, স্কুল অব ফিজিক্যাল সায়েন্সেসের ডিন অধ্যাপক ড. মো. সাজেদুল করিম।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণায় বাংলাদেশের অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকে অনেক এগিয়ে। আমাদের বিশ্ববিদ্যালয় হবে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের রোলমডেল। এ ধারাবাহিকতা ধরে রাখার জন্য শিক্ষার্থী ও শিক্ষকদের ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।

তিনি বলেন, শিক্ষার্থীদের একাডেমিক পড়ালেখার পাশাপাশি কারিকুলার ও কো-কারিকুলার অ্যাকটিভিটিজের সাথে জড়িত থেকে পড়াশোনা চালিয়ে যেতে হবে। তবে একাডেমিকে কোন ড্রপ দেয়া যাবে না। কারণ ড্রপার কাউকে আমরা শিক্ষক হিসেবে নিয়োগ দিব না, সে যতই ভালো শিক্ষার্থী হোক না কেন।

তিনি আরও বলেন, বর্তমানে আমরা বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নের যে উদ্যোগ নিয়েছি আগামী ৫০ বছরেও তাতে হাত দিতে হবে না। বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কাজে কেউ হস্তক্ষেপ করলে আমরা কখনোই মেনে নেব না।

উপাচার্য শিক্ষার্থীদের যে কোন যৌক্তিক দাবি মেনে নেয়ার আশ্বাস দেন।

অনুষ্ঠান শেষে নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ বিজয়ী ‘টিম অলিক’ সদস্যদের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়।

এ বিভাগের অন্যান্য