ওসমানীনগরে নামাজের সময় মাছ বিক্রি বন্ধ

নিউজ ডেস্ক: ব্যতিক্রমী এক সিদ্ধান্ত নিয়েছেন সিলেটের ওসমানীনগরের গোয়ালাবাজারের মাছ ও শুটকি ব্যবসায়ীরা। মসজিদে আজানের সাথে সাথে নামাজ শেষ হওয়া পর্যন্ত তারা মাছ ও শুটকি বেচাকেনা বন্ধ রাখছেন। এই সময়টুকু সাময়কিভাবে মাছ বিক্রি বন্ধ রেখে নামাজ আদায় করছেন গোয়ালাবাজারের দেড় শতাধিক মাছ ও শুটকি ব্যবসায়ী।

এর আগে গত ফেব্রুয়ারি মাস থেকে উপজেলার তাজপুর বাজার এবং চলতি মাস থেকে বালাগঞ্জ উপজেলার বাজারের মাছ ব্যবসায়ীরা নামাজের সময় মাছ বিক্রি বন্ধ রাখার সিদ্ধান্ত নেন।

গোয়ালাবাজারের ব্যবসায়ীরা বলেন, নামাজের সময় মাছ ও শুটকি বিক্রি বন্ধ রেখে ব্যবসায়ীরা নামাজে যাচ্ছেন। এ বিষয়টি আমাদের যুব সমাজ এবং আমাদেরকে ধর্মীয় পথে চলার উৎসাহ প্রদান করছে।

গোয়ালাবাজারের মাছ ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী মো. আজির উদ্দিন বলেন, এই বাজারে দেড় শতাধিক মাছ ও শুটকি ব্যবসায়ী রয়েছেন। আমরা নামাজের সময় মাছ বিক্রি বন্ধের সিদ্ধান্ত নিয়েছি, যা মঙ্গলবার (১৫ অক্টোবর) থেকে শুরু হয়েছে।

এ ব্যাপারে ওসমানীনগর উপজেলার মৎস্য কর্মকর্তা মাশরুপা তাসলিম বলেন, নামাজের সময় মাছ বিক্রি বন্ধ রাখা একটি প্রশংসনীয় উদ্যোগে। তাদের এ উদ্যোগকে স্বাগত জানাই।

এ বিভাগের অন্যান্য