মালয়েশিয়ায় আন্তর্জাতিক সম্মেলনে মেয়র আরিফ

নিউজ ডেস্ক: দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার বাণিজ্যিক নগরী পেনাংয়ে শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘এশিয়া প্যাসিফিক আরবান ফোরাম’ আন্তর্জাতিক সম্মেলন। সম্মেলনে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ সিসিকের তিন সদস্যের প্রতিনিধি দল অংশ নিয়েছেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) পেনাং রাজ্যের ঐতিহাসিক ‘সিতিয়া স্পাইস কনভেনশন সেন্টারে’ স্থানীয় সময় সকাল ৯টায় এই সম্মেলনের উদ্বোধনী অধিবেশন শুরু হয়।

ফিজির প্রধানমন্ত্রী ফ্র্যাঙ্ক বৌনিরাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলন উদ্বোধন করেন।

পরে দিনব্যাপী সিটি সলিউশন প্যাভিলিয়ন প্রদর্শনী, বিভিন্ন দেশের মেয়রদের গোলটেবিল বৈঠক, আরবান কমিউনিটি নেতাদের সাথে মেয়র ও বিভিন্ন রাষ্ট্রের প্রতিনিধিদের সংলাপ ও আঞ্চলিক পরিকল্পনা এবং নেটওয়ার্কিং বিষয়ে নানা প্রোগ্রামেও অংশ নেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

এসব প্রোগ্রামে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সিলেট সিটি করপোরেশনের শিক্ষা, স্বাস্থ্য, নগর উন্নয়ন, পর্যটন বিষয়ে বক্তব্য রাখেন।

বক্তব্যে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, স্বাস্থ্য, শিক্ষা, শিশুমৃত্যু এবং জীবনমানের ক্ষেত্রে সিলেট নগরী বাংলাদেশের অন্য যে কোন নগরীর চেয়ে অনেকটা এগিয়ে আছে।

তিনি বলেন, সিলেট নগরীকে একটি আকর্ষণীয় পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে কাজ করছি। আগামী কয়েক মাসের মধ্যে পর্যটন শিল্প একটি পূর্ণাঙ্গ রূপ পাবে বলেও জানান তিনি।

‘এশিয়া প্যাসিফিক আরবান ফোরাম’ আন্তর্জাতিক সম্মেলনে সিসিকের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা আ ন ম মনসুফ ও সহকারী কর কর্মকর্তা মো. সোহেল আহমদ অংশ নিয়েছেন।

আগামী ১৭ অক্টোবর বৃহস্পতিবার তিন দিনব্যাপী এ সম্মেলন শেষ হবে।

এ বিভাগের অন্যান্য