সর্বশেষ
গ্রেফতারের ঘণ্টাখানেক পরেই মুক্ত ভিপি নুর         দক্ষিণ আফ্রিকায় অলৌকিকভাবে বেঁচে গেল ৫০০ গ্রাম ওজনের শিশু         সাপের কামড়ের পর ঝাড়ফুঁক, মারা গেল শিশু         ৭২তম এমি অ্যাওয়ার্ডস বিজয়ী যারা         দুই শর্তে ১৬ অক্টোবর খুলছে সব সিনেমা হল         ইংল্যান্ডের মাঠে শাহিন আফ্রিদির রেকর্ড         ‘আমি সব ফরম্যাটে খেলতে চাই’         ভিপি নুর গ্রেফতার         ‘সিরিয়া থেকে তেল চুরি করে নিয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্র’         স্বাস্থ্য অধিদফতরের কোটিপতি সেই মালেক ড্রাইভার বরখাস্ত         স্বাস্থ্যের ২০ জনের সম্পদের হিসাব তলব         স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটিতে উপদেষ্টা হলেন ২৭ জন         ট্রাম্পকে বিষ মাখানো চিঠি, সন্দেহভাজন নারী গ্রেফতার         অ্যান্টিজেন টেস্টের অনুমতি দিল স্বাস্থ্য মন্ত্রণালয়         ইমরানকে হটাতে ফের একজোট বিরোধীরা, আন্দোলনের ঘোষণা        

ভারত আপিল না করে বন্ধুসুলভ আচরণ করেছে: ওবায়দুল কাদের

বাংলাদেশ-ভারতের বন্ধুত্ব ইতিহাসের যে কোনো সময়ের চেয়ে উষ্ণ ও সৌহার্দপূর্ণ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের সমুদ্র জয়ের মামলায় ভারত আপিল না করে বন্ধুসুলভ যে আচরণ করেছে তা সম্পর্কের সূত্রকে করেছে আরও সুদৃঢ়।

আস্থা ও বিশ্বাসের যে সেতুবন্ধ তৈরি হয়েছে, তার মাধ্যমে তিস্তা সমস্যা ও অন্যান্য নদীর পানি বণ্টনের আলোচনায় ইতিবাচক অগ্রগতি হয়েছে বলেও উল্লেখ করেন ওবায়দুল কাদের।

মঙ্গলবার রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে সনাতন ধর্মাবলম্বীদের জন্মাষ্টমী পালন উপলক্ষে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ আয়োজিত এক অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে তিনি এ কথা জানান। জাতীয় সংসদ ভবন এলাকায় মন্ত্রীর সরকারি বাসভবন থেকে এ অনুষ্ঠানে যোগ দেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দেশের উন্নয়নে যেমন প্রয়োজন অভ্যন্তরীণ স্থিতিশীলতা, তেমনই প্রয়োজন প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক। আন্তর্জাতিক রাজনীতিতে কোনো দেশই প্রতিবেশীর সঙ্গে খারাপ সম্পর্ক রেখে এগোতে পারে না। এ বাস্তবতায় বাংলাদেশ-ভারত তথা শেখ হাসিনা-নরেন্দ্র মোদি সরকারের সম্পর্ক সময়ের পরীক্ষায় উত্তীর্ণ। দুদেশের সম্পর্ক একাত্তরের রক্তের রাখিবন্ধনে আবদ্ধ। বর্তমানে এ বন্ধুত্ব ইতিহাসের যে কোনো সময়ের চেয়ে উষ্ণ ও সৌহার্দপূর্ণ।

ভারতের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্কের কথা তুলে ধরে তিনি বলেন, প্রতিবেশীর সঙ্গে ভালো বোঝাপড়া থাকলে অনেক অমীমাংসিত ইস্যু সহজে সমাধান সম্ভব, যার প্রমাণ বাংলাদেশ ও ভারত। দীর্ঘদিনের সীমান্ত সমস্যা, শান্তিপূর্ণভাবে ছিটমহলবিনিময় পারস্পরিক আস্থা বাড়িয়ে তুলেছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি শৈলেন্দ্র নাথ মজুমদার। উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্ত, সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জি, মহানগর সার্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক কিশোর রঞ্জন মজুমদার।






Related News

  • স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটিতে উপদেষ্টা হলেন ২৭ জন
  • ‘বিএনপির আন্দোলনের ডাক মিথ্যাবাদী রাখালের গল্পের মতো’
  • স্বাস্থ্যবিধি মেনে সাংগঠনিক কার্যক্রম চালুর সিদ্ধান্ত বিএনপির
  • এমপি পঙ্কজ দেবনাথ করোনায় আক্রান্ত
  • শরীর পারমিট না করলেও ডা. জাফরুল্লাহ থেমে থাকেন না: স্ত্রী
  • ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া কেউ রক্ষা পাবে না: মির্জা ফখরুল
  • হাটহাজারীর আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ভিপি নুরের সংহতি
  • সবাইকে অবশ্যই করোনা টেস্ট করাতে হবে: ওবায়দুল কাদের
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *