সর্বশেষ
মোদির কাছে ফের বকেয়া টাকা চাইলেন মমতা         দুর্গাপুর থানার ওসি ক্লোজড         কক্সবাজার সদর থানার ওসি ক্লোজড         সিনহা হত্যা মামলায় পুলিশের ৩ সাক্ষীর রিমান্ড চেয়েছে র‌্যাব         সিলেটে জঙ্গিদের ভাড়া বাসা ঘিরে রেখেছে পুলিশ         এবার লেবানন ইস্যুতে ফ্রান্স-তুরস্ক সম্পর্কে ফাটল         ভারত আপিল না করে বন্ধুসুলভ আচরণ করেছে: ওবায়দুল কাদের         পুতিনের মেয়ের শরীরে পুশ করা হলো বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন         দেশে করোনায় আরও ৩৩ প্রাণহানি, শনাক্ত ২৯৯৬         সীমান্তে এবার নিজ দেশের নাগরিককে গুলি করে মারল বিএসএফ         গাজার প্রবেশদ্বার বন্ধ করে দিল ইসরাইল         সিলেটে ৫ জঙ্গী আটক, শাহজালাল মাজারে হামলার পরিকল্পনা!         প্রদীপে চাপা পড়ছে লিয়াকতের অপকর্ম         লেবাননের বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে নিহত বেড়ে ২২০         মাথাপিছু আয় ২ হাজার ডলার ছাড়াল        

পশুরহাট স্বাস্থ্যঝুঁকিকে ভয়ানক মাত্রায় নিয়ে যেতে পারে: কাদের

কোভিড-১৯ পরিস্থিতিতে কোরবানির পশুরহাট স্থাপনে সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, কঠোরভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন না করলে কোরবানির পশুরহাট স্বাস্থ্যঝুঁকিকে ভয়ানক মাত্রায় নিয়ে যেতে পারে। এ বিষয়ে সংশ্লিষ্টদের আগেই করণীয় নির্ধারণের আহ্বান জানান মন্ত্রী।

ওবায়দুল কাদের আজ রাজধানীতে সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন।

তিনি বলেন, ঈদুল আযহা উপলক্ষে কোরবানির পশুরহাট সংক্রমণের হার আরও বাড়িয়ে দেয়ার আশংকা থাকায় এ বিষয়ে গভীরভাবে চিন্তা করে কার্যকর গাইডলাইন তৈরি করতে হবে।

মন্ত্রী বলেন, যত্রতত্র পশুরহাটের অনুমতি দেয়া যাবে না। প্রয়োজনে পশুরহাটের সংখ্যা কমিয়ে আনতে হবে।

তিনি বলেন, মহাসড়ক ও এর আশেপাশে পশুরহাটের অনুমতি দেয়া যাবে না।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, দেশের ৯ টি জেলায় বন্যা দেখা দিয়েছে, করোনার পাশাপাশি ঘূর্নিঝড়ে আম্পানের রেশ না কাটতেই বন্যার পানিতে ডুবে যাচ্ছে বসত বাড়ি, কৃষকের ফসল,মানুষের স্বপ্ন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রয়োজনীয় নির্দেশনা অনুযায়ী বন্যা কবলিত জেলাসমূহে ত্রাণ পাঠানো হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, আমাদের আস্থার প্রাচীর,মনোবলের আলোকশিখা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি বিষয়ে নিবিড়ভাবে মনিটর করছেন।

তিনি সবাইকে ঐক্য এবং সাহসিকতার সঙ্গে এ সব দুর্যোগ উত্তরনে কাজ কারারও আহ্বান জানান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রশাসনের পাশাপাশি বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে সময়ের সাহসী যোদ্ধা,মানবিক ও জনবান্ধব আওয়ামী লীগ নেতাকর্মীদের আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, নানান প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় ইতিমধ্যে বাংলাদেশ যে সক্ষমতা দেখিয়েছে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সেই ধারাবাহিকতায় এবারও অসহায় মানুষের পাশে থেকে দুর্যোগ মোকাবিলায় সক্ষম হবো ইনশাআল্লাহ।






Related News

  • ‘বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা ছিলেন বঙ্গমাতা’
  • দেশে সৎ রাজনীতিবিদের অভাব: মওদুদ
  • ফখরুলের মন্তব্যে যা বললেন হাছান মাহমুদ
  • স্বাস্থ্যের দুর্নীতিবাজদের রক্ষা করতেই মন্ত্রণালয়ের নতুন পরিপত্র: রিজভী
  • এমপি রমেশ চন্দ্র সেন করোনায় আক্রান্ত
  • বিএনপি নেতাদের ওপর পৈশাচিক আঘাত করতে তারা নির্ঘুম রাত কাটায়: ফখরুল
  • দেশে পরিবর্তন আসবে: ফখরুল
  • প্রধানমন্ত্রীকে খুশি করতে বলা হচ্ছে করোনা নিয়ন্ত্রণে: রিজভী
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *