সর্বশেষ
কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়াই পাসের সিদ্ধান্ত রাজস্থানে         উত্তর প্রদেশে বজ্রপাতে নিহত ২৩         কানাইঘাটে গৃহবধূ গণধর্ষণের প্রধান অভিযুক্ত আটক         বিশ্বের প্রথম সোনায় মোড়ানো হোটেল ভিয়েতনামে         দিল্লিতে চালু হল বিশ্বের সবচেয়ে বড় করোনা হাসপাতাল         কোরবানির পশুর চামড়া ক্রয়ে ব্যাংক ঋণে বিশেষ সুযোগ         ‘ডিআইজি নয়, আমি আইজিপিকেও পরোয়া করি না’         এন্ড্রু কিশোরের অবস্থা সংকটাপন্ন         হবিগঞ্জে আরও ৪৫ জনের করোনা শনাক্ত         বৃহস্পতিবার সারা দেশে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি         ভুতুড়ে বিলের দায়ে ২৯০ জনের বিরুদ্ধে ব্যবস্থা         ভার্চুয়াল আদালত সব সময়ের জন্য নয়: আইনমন্ত্রী         স্বাধীনতা দিবসে ট্রাম্পের বর্ণবাদী বক্তব্য ‘শ্বেতাঙ্গই সেরা’         জন্মদিনের পার্টি দিয়ে করোনায় মৃত ব্যবসায়ী, আতঙ্কে কাঁপছে হায়দরাবাদ         ফ্লোরিডা ও টেক্সাসে করোনা আক্রান্তের রেকর্ড        

প্রধানমন্ত্রীর সঙ্গে মতবিরোধ: সরে দাঁড়ালেন ব্রিটেনের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা

ব্রিটিশ ক্যাবিনেট সেক্রেটারি এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মার্ক সেডউইল পদত্যাগ করেছেন। তিনি রোববার রাতে প্রধানমন্ত্রী বরিস জনসনের কাছে পদত্যাগপত্র পাঠান। সেডউইল তার চিঠিতে লেখেন– আগামী সেপ্টেম্বর থেকে তিনি আর দায়িত্ব পালন করবেন না। করোনাভাইরাস মোকাবেলা নিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গে মতবিরোধের জেরে তার এই পদত্যাগ বলে ধারণা করা হচ্ছে। খবর বিবিসির।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সেডউইলের পদত্যাগপত্র গ্রহণ করেছেন। বলেছেন, ব্রেক্সিটবিষয়ক তার বর্তমান উপদেষ্টা ডেভিড ফ্রস্ট সেপ্টেম্বরে সেডউইলের স্থলাভিষিক্ত হবেন।

জনসন শনিবার ঘোষণা করেছিলেন, তিনি মন্ত্রিসভায় কিছু পরিবর্তন আনতে চান। তার এ ঘোষণার পর পদত্যাগ করলেন মন্ত্রিপরিষদ সচিব ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মার্ক সেডউইল।

২০১৭ সাল থেকে ব্রিটিশ জাতীয় নিরাপত্তা উপদেষ্টার দায়িত্ব পালন করে আসছিলেন সেডউইল। সাবেক প্রধানমন্ত্রী তেরেসা মে তাকে এই পদে নিয়োগ দিয়েছিলেন এবং ২০১৮ সালে তার কর্মপরিধি বাড়িয়ে তাকে মন্ত্রিপরিষদ সচিব হিসেবেও নিয়োগ দেয়া হয়।

কূটনৈতিক সূত্রগুলো বলছে, করোনাভাইরাস মোকাকেলা করার উপায় নিয়ে সম্প্রতি ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে তার উপদেষ্টাদের মতবিরোধ দেখা দেয়। এ বিষয়টিকে মার্ক সেডউইলের পদত্যাগের প্রধান কারণ বলে মনে করছেন তারা।






Related News

  • বিশ্বের প্রথম সোনায় মোড়ানো হোটেল ভিয়েতনামে
  • দিল্লিতে চালু হল বিশ্বের সবচেয়ে বড় করোনা হাসপাতাল
  • স্বাধীনতা দিবসে ট্রাম্পের বর্ণবাদী বক্তব্য ‘শ্বেতাঙ্গই সেরা’
  • জন্মদিনের পার্টি দিয়ে করোনায় মৃত ব্যবসায়ী, আতঙ্কে কাঁপছে হায়দরাবাদ
  • ফ্লোরিডা ও টেক্সাসে করোনা আক্রান্তের রেকর্ড
  • সৌদি আরবে একদিনে করোনায় রেকর্ডসংখ্যক মৃত্যু
  • হংকংয়ের লাইব্রেরি থেকে গণতন্ত্রের বই উধাও
  • ধর্ষককে বাঁচাতে গুজরাট নারী পুলিশ অফিসারের কাণ্ড
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *