সর্বশেষ
করোনা পরীক্ষায় ফি আত্মঘাতী সিদ্ধান্ত: টিআইবি         সুশান্তের পর আত্মহত্যা করলেন অভিনেতা সুশীল গৌডা         পদ্মায় নৌকাডুবির একদিন পর মিলল ২ কৃষকের লাশ, নিখোঁজ ২         শিশু সাহিত্যিক আলম তালুকদার আর নেই         একদিনে করোনায় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড যুক্তরাষ্ট্রে         শেষ বিশেষ ফ্লাইটে ভারত থেকে ফিরলেন ১১২ বাংলাদেশি         ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ চালুর সিদ্ধান্ত         এবার রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         ফেভিপিরার ট্রায়ালে সুস্থ ৯৬% করোনা রোগী: বিকন         সিনিয়র সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই         হিফজ মাদ্রাসা খোলার অনুমতি দিয়ে প্রজ্ঞাপন জারি         সিলেটে আরও ৩৪ জনের করোনা শনাক্ত         গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় আহত যুবকের মৃত্যু         পাপুল কুয়েতের নাগরিক হলে তার আসন খালি হবে: প্রধানমন্ত্রী         সুস্থের সংখা ৮০ হাজার ছাড়াল        

ইরানে ট্রাম্পের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

ইরানের বিল্পবী রক্ষীবাহিনীর কমান্ডার জেনারেল কাশেম সোলায়মানি হত্যার নির্দেশদাতা হিসেবে প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করছে ইরান। তাকে গ্রেপ্তারে ইন্টারপোলের সাহায্য চাওয়া হয়েছে বলেও জানিয়েছেন দেশটির একজন সরকারি আইনজীবী।

আলী আলঘাসিমেহের নামের এ আইনজীবীর বরাতে রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা জানায়, গত ৩ জানুয়ারি জেনারেল কাশেম সোলায়মানিকে হত্যার ঘটনায় ট্রাম্পসহ তার আরও ৩৫ জন সহযোগীর বিরুদ্ধে আন্তর্জাতিক ‘রেড এলার্ট’ ওয়ারেন্ট জারির নির্দেশ দিয়েছেন রাজধানী তেহরানের একটি আদালত। খবর দ্য ইন্ডিপেন্ডেন্টের।

তিনি আরও জানান, হত্যায় জড়িত ৩৬ জনকে চিহ্নিত করা হয়েছে। এদের মধ্যে যুক্তরাষ্ট্র এবং আরও কয়েকটি দেশের কয়েকজন রাজনৈতিক নেতা এবং সামরিক কর্মকর্তা রয়েছেন। ইরানের বিচার বিভাগ তাদের গ্রেপ্তারের লক্ষ্যে ইন্টারপোলের কাছে আন্তর্জাতিক ‘রেড অ্যালার্ট’ জারির আহ্বান জানিয়েছে।

এই আহ্বানের প্রেক্ষিতে ইন্টারপোল কোনো সাড়া দেবে না এমন সম্ভবনাই বেশি। মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের আগ্রাসী পররাষ্ট্রনীতির অংশ হিসেবেই সোলাইমানিকে হত্যার নির্দেশ দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট।

চলতি বছরের গোড়ার দিকে ইরাক সফরকালে বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ড্রোন হামলা চালিয়ে কাশেম সোলাইমানিকে হত্যা করে যুক্তরাষ্ট্র। ওই ঘটনার পরপরই ইরাকে অবস্থিত মার্কিন সেনা ঘাঁটিগুলো লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এতে সেসময় মধ্যপ্রাচ্যে একটি পূর্ণমাত্রার যুদ্ধ শুরুর সম্ভাবনা দেখা দিয়েছিল।






Related News

  • যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণ ৩০ লাখ ছাড়াল
  • সৌদিতে পশুর মতো মেঝেতে গৃহকর্মীর খাবার ছুড়ে দেয়া হয়
  • নিজেদের নাগরিকদেরই ঢুকতে দিচ্ছে না নিউজিল্যান্ড
  • করোনায় কাহিল ইরান, একের পর এক মৃত্যুর রেকর্ড
  • চীনের সেনা সরানো ’৬২ সালের পুনরাবৃত্তি নয়তো!
  • ব্রাজিলে করোনার ভয়াবহতা বাড়ছে, মৃত্যু ৬৫ হাজার ছাড়িয়ে
  • সুশান্তের মামলায় নতুন মোড়, সঞ্জয় লীলা বানসালিকে জিজ্ঞাসাবাদ
  • ২০ লাখ নাগরিকের করোনা পরীক্ষা করবে আমিরাত
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *