সর্বশেষ
কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়াই পাসের সিদ্ধান্ত রাজস্থানে         উত্তর প্রদেশে বজ্রপাতে নিহত ২৩         কানাইঘাটে গৃহবধূ গণধর্ষণের প্রধান অভিযুক্ত আটক         বিশ্বের প্রথম সোনায় মোড়ানো হোটেল ভিয়েতনামে         দিল্লিতে চালু হল বিশ্বের সবচেয়ে বড় করোনা হাসপাতাল         কোরবানির পশুর চামড়া ক্রয়ে ব্যাংক ঋণে বিশেষ সুযোগ         ‘ডিআইজি নয়, আমি আইজিপিকেও পরোয়া করি না’         এন্ড্রু কিশোরের অবস্থা সংকটাপন্ন         হবিগঞ্জে আরও ৪৫ জনের করোনা শনাক্ত         বৃহস্পতিবার সারা দেশে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি         ভুতুড়ে বিলের দায়ে ২৯০ জনের বিরুদ্ধে ব্যবস্থা         ভার্চুয়াল আদালত সব সময়ের জন্য নয়: আইনমন্ত্রী         স্বাধীনতা দিবসে ট্রাম্পের বর্ণবাদী বক্তব্য ‘শ্বেতাঙ্গই সেরা’         জন্মদিনের পার্টি দিয়ে করোনায় মৃত ব্যবসায়ী, আতঙ্কে কাঁপছে হায়দরাবাদ         ফ্লোরিডা ও টেক্সাসে করোনা আক্রান্তের রেকর্ড        

টানা অষ্টমবার চ্যাম্পিয়ন বায়ার্ন

এবারের বুন্দেসলিগার মৌসুমটাও লা লিগার মতোই। ৭ ম্যাচ বাকি থাকতে যেমন লিভারপুল শিরোপা নিশ্চিত করেছে তেমনই বায়ার্ন মিউনিখের শিরোপাও নিশ্চিত ছিল আগেই।

শুধু আনুষ্ঠানিকতার অপেক্ষায় ছিল বায়ার্নের সমর্থকরা। শনিবার রাতে সেই রাজসিক স্টাইলে সেই আনুষ্ঠানিকতা শেষ করল বায়ার্ন।

নিজেদের শেষ ম্যাচে ওলফসবার্গকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে টানা অষ্টমবার চ্যাম্পিয়ন বায়ার্ন।

এদিকে এই চার গোল মিলিয়ে এবারের বুন্দেসলিগার মৌসুমে সেঞ্চুরি পূরণ করেছে বায়ার্ন। লিগের ৩৪ ম্যাচে বায়ার্নের গোলসংখ্যা কাঁটায় কাঁটায় ১০০। কিন্তু তার বিপরীতে হজম করেতে হয়েছে মাত্র ৩২টি।

শনিবার ওলফসবার্গের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে মাত্র চতুর্থ মিনিটেই বায়ার্নকে লিড এনে দেন ফ্রেঞ্চ মিডফিল্ডার কিংসলে কোম্যান।

জার্মান ফরোয়ার্ড থমাস মুলারের এসিস্টে জালের ঠিকানা খুঁজে নেন তিনি।

ম্যাচের ৩৭ মিনিটে লক্ষ্যভেদ করেন আরেক মিডফিল্ডার কুইসেনস।

প্রথমার্ধে ২-০ তে এগিয়ে বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে নেমে ফের নায়কের ভূমিকায় কুইসেনস। ডি-বক্সে তাকে ফাউল করেন ওলফসবার্গ অধিনায়ক জশুয়া। লাল কার্ড দেখিয়ে অধিনায়ককেই মাঠ ছাড়া করেন রেফারি। পেনাল্টিতে সফল স্পটকিক থেকে নিজের ৩৪তম গোলটি করেন রবার্ট লেওয়ানডোস্কি।

১০ জনের দলে পরিণত ওলফসবার্গ আরো কোনঠাসা হয়ে পড়ে। সুযোগ কাজে লাগান থমাস মুলার।

প্রতিপক্ষের রক্ষণের ভুলে ডি-বক্সে বল পেয়ে সোজা জালে বল জড়িয়ে দেন মুলার। ফলে ৪-০ গোলের সহজ জয় পায় হানস ফ্লিকের শিষ্যরা।

লিগ শেষে ২৬ জয় ও ৪ ড্র নিয়ে ৮২ পয়েন্ট জমা করে এবারের বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন। দ্বিতীয় হওয়া বরুশিয়া ৩৪ ম্যাচ শেষে অর্জন করেছে ৬৯ পয়েন্ট।

তথ্যসূত্র: গোল ডট কম






Related News

  • ‘শেন ওয়ার্নের বলে মুরালির মতো বৈচিত্র্য ছিল না’
  • নতুন খেলোয়াড় দরকার নেই ক্লপের
  • মেসির অনন্য রেকর্ডের দিনে বার্সেলোনা শিবিরে হতাশা
  • করোনায় মারা গেলেন ভারতীয় কোচ
  • নিজেকে সান্ত্বনা দিতে পারছেন না সাকিব
  • ‘কোহলির মতো পরিশ্রমী ক্রিকেটার আগে দেখিনি’
  • মাশরাফি এখনও করোনা ‘নেগেটিভ’ নন
  • হলো না মেসির সেই রেকর্ড, শিরোপা হারানোর শঙ্কায় বার্সেলোনা
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *