সর্বশেষ
পুরো জুন মাস জুড়েই থাকবে বৃষ্টি         ‘ইউটিউব চ্যানেলেও সতর্ক হয়ে কথা বলা উচিত’         পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর করোনায় আক্রান্ত         জেদ্দায় আবার কারফিউ মসজিদে নামাজ বন্ধ         ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম সস্ত্রীক করোনায় আক্রান্ত         চিকিৎসা না দিলে শুধু জরিমানা নয়, হাসপাতাল সিলগালা করা হবে: পররাষ্ট্রমন্ত্রী         ঐতিহাসিক ৬ দফা দিবস আজ         করোনায় মৃত্যু চার লাখ ছাড়িয়ে, আক্রান্ত ৭০ লাখের বেশি         রাজধানীর দুই এলাকা লকডাউনের ইঙ্গিত         করোনায় ৪ লাখ মানুষের মৃত্যু         করোনার চিকিৎসা দিতে যুক্তরাষ্ট্র থেকে দেশে আসছেন ডা. ফেরদৌস         সিলেটের রাজনীতিতে করোনার ছোবল         ‘করোনাকে সিরিয়াসলি নেয়ার পরামর্শ পাকিস্তানি ক্রিকেটারের’         লন্ডনে আটকে পড়া বাংলাদেশিদের জন্য দ্বিতীয় ফ্লাইট ১৩ জুন         জার্মানি থেকে সাড়ে ৯ হাজার সেনা ফিরিয়ে নিচ্ছেন ট্রাম্প        

চোঁখের পানি ফেলে মেয়েকে উড়ন্ত আলিঙ্গন চীনা নার্সের

প্রাণঘাতী করোনাভাইরাসের ছোবলে চীনে এ পর্যন্ত ৫৬৪ জনের মৃত্যু হয়েছে। বুধবার মারা গেছেন অন্তত ৭০ জন। দেশটিতে নতুন করে আরও ২ হাজার ৯৮৭ জনসহ মোট ২৭ হাজার ৩৭৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বিশ্বের ২৮টি দেশ ও অঞ্চলে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে।

আক্রান্তদের থেকে যাতে অন্যরা আক্রান্ত না হতে পারে, সেজন্য আক্রান্তদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। চিকিৎসা কাজে নিয়োজিত চিকিৎসক ও নার্সদেরও পরিবার থেকে বিচ্ছিন্ন করে রাখা হয়েছে।

jagonews24

চীনের উত্তরাঞ্চলীয় প্রদেশ হুবেইয়ের রাজধানী শহর উহান থেকেই প্রাণঘাতী করোনাভাইরাসের উৎপত্তি, যা এখন গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে। এই শহরে হাজার হাজার করোনাভাইরাস আক্রান্ত রোগীর চিকিৎসাসেবা যারা দিচ্ছেন, তারা ঠিকমতো খাওয়া কিংবা ঘুমানোর সময়টুকুও পাচ্ছেন না।

সম্প্রতি সামাজিক মাধ্যমে প্রকাশ হওয়া কিছু ছবিতে দেখা যাচ্ছে, চিকিৎসক-নার্সদের চোখেমুখে ক্লান্তির ছাপ। টানা মাস্ক পরে থাকায় তাদের চেহারাটাই যেন পাল্টে গেছে। চামড়ায় ভাজ পড়ে গেছে। আয়নায় নিজের এ রকম চেহারা দেখে কাঁদছেন তাদের কেউ কেউ।

jagonews24

তবে সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিও ফুটেজ সবার হৃদয়কে স্পর্শ করেছে। ৪৯ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যাচ্ছে, পরিবার থেকে বিচ্ছিন্ন নার্সকে দেখতে এসেছেন তার ৯ বছরের মেয়ে ও তার স্বামী। যেকেতু কাছে যাওয়ার সুযোগ নেই, তাই হাসপাতালের সামনে দাঁড়িয়ে মেয়ে ও স্বামীর সঙ্গে কথোপকথন হচ্ছে তার।

মেয়েকে বলতে শোনা যায়, ‘মা তুমি দ্রুত আমাদের মাঝে ফিরে এসো। তোমাকে ছেড়ে থাকতে আমার খুব কষ্ট হচ্ছে।’ মেয়ের কথা শুনে কর্তব্যনিষ্ঠ মা বলছেন, ‘মা, আমরা এখানে দানবের (করোনাভাইরাস) সঙ্গে লড়াই করছি। এ লড়াইয়ে জয়ী হয়েই তবে আমি তোমাদের মাঝে ফিরব।’

ভিডিওর এক পর্যায়ে মা ও মেয়েকে উড়ন্ত আলিঙ্গন করতে দেখা যায়। পরে মেয়ে মায়ের জন্য বক্সে আনা কিছু খাবার মাটিতে রেখে যায়।

jagonews24

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের প্রতিবেদনে জানানো হয়, ঘটনাটি উহান শহরের একটি হাসপাতালের সামনে ধারণ করা। ওই নার্সের নাম লিউ হাইয়ান। তার ৯ বছরের মেয়ের নাম চেং শিওয়েন। উহান শহরে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করলে গত মাসে ৩৯ জন স্বাস্থ্য কর্মকর্তার সঙ্গে শহরের ফুগোউ কান্ট্রি পিপলস হাসপাতালে তাকে ডেকে নেয়া হয়। হাসপাতালে যাওয়ার ১০ দিন পরে গত ৩১ জানুয়ারি তিনি তার পরিবারের সঙ্গে সাক্ষাতের সুযোগ পান। তবে নিরাপদ দূরত্ব বজায় রেখেই তাদের মধ্যে কথোপকথন হয়েছে।






Related News

  • করোনায় ৪ লাখ মানুষের মৃত্যু
  • জার্মানি থেকে সাড়ে ৯ হাজার সেনা ফিরিয়ে নিচ্ছেন ট্রাম্প
  • সীমান্ত উত্তেজনা নিয়ে চীনের সঙ্গে সামরিক বৈঠকে ভারত
  • এবার সৌদির বিচার বিভাগে নিযুক্ত হচ্ছে ৫৩ নারী কর্মকর্তা
  • সঠিক পরীক্ষা হলে ভারত-চীনে করোনা রোগী অনেক বাড়বে: ট্রাম্প
  • বিশ্বজুড়ে বর্ণবাদবিরোধী বিক্ষোভ
  • সংক্রমণের বিচারে ইতালিকে টপকে ৬ নম্বরে ভারত
  • করোনায় মৃত্যুতে বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ যুক্তরাজ্য
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *