সর্বশেষ
ভারতের কাছে বিশ্বকাপ বিক্রি: ডি সিলভার পর উপল থারাঙ্গাকে জিজ্ঞাসাবাদ         ‘শেন ওয়ার্নের বলে মুরালির মতো বৈচিত্র্য ছিল না’         সব বয়সীদের ডিপ্লোমা কোর্সে ভর্তির সুযোগ         শাবির ল্যাবে সিলেট ও সুনামগঞ্জের ২৭ জনের করোনা শনাক্ত         বিদেশিদের কানাডা সফরে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ল         জঙ্গি কার্যক্রম নিয়ন্ত্রণে থাকলেও আত্মতুষ্টিতে ভুগছি না: র‍্যাব ডিজি         হবিগঞ্জে আরও ১১৭ করোনা রোগী শনাক্ত         মৃতের সংখ্যা বেড়ে ১৮৮৮         সুখবর : আবাসিকে গ্যাস সংযোগের ব্যাপারে সম্মতি দিলেন প্রধানমন্ত্রী         ‘দ্যা ফিনিক্স’ এর ‘ইথিক্স অব টিচিং’বিষয়ক আলোচনায় অংশ নিচ্ছেন অক্সফোর্ডের অধ্যাপক ড. সেলিম জাহান         ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান আর নেই         পশুরহাট স্বাস্থ্যঝুঁকিকে ভয়ানক মাত্রায় নিয়ে যেতে পারে: কাদের         ব্রাজিলে একদিনে আক্রান্ত প্রায় ৩৪ হাজার, মৃত্যু প্রায় দ্বিগুণ         সিলেট জেলায় করোনা শনাক্ত আড়াই হাজার ছাড়াল         ২০ কোটি টাকা খাবারের বিলের সংবাদ মিথ্যা: ঢামেক পরিচালক        

সিলেটে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক কর্মশালায় অনুষ্ঠিত

নিউজ ডেস্ক: সিলেটে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক ওরিয়েন্টেশন কর্মশালা বুধবার (১৩ নভেম্বর) অনুষ্ঠিত হয়েছে। সিলেট জেলা তথ্য অফিসের আয়োজনে যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় জনগণকে অবহিতকরণ ও সম্পৃক্তকরণের লক্ষ্যে নেতৃস্থানীয় ব্যক্তিদের নিয়ে সিলেট জেলা পরিষদ কনফারেন্স কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মো: মোস্তাফিজুর রহমান পিপিএ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী দেবজিৎ সিংহ ও সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য অফিসের উপ-পরিচালক মিজ জুলিয়া যেসমিন মিলি। এতে আরো বক্তব্য রাখেন, সনাকের সভাপতি আজিজ আহমদ সেলিম, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুর কবির, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাম পুরকাস্থ এবং সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী।

অনুষ্ঠানে শিশু ও মাতৃস্বাস্থ্য, নারীর নিরাপত্তা, বাল্যবিবাহ এবং পানিতে ডোবা প্রতিরোধে করণীয় বিষয়ে আলোচনা করেন সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল। কর্মশালায় স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, ইমামসহ ৪০ জন নেতৃস্থানীয় নারী-পুরুষরা অংশগ্রহণ করেন।

কর্মশালায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম শীর্ষক প্রকল্পের আওতায় অন্যান্য বিষয়বস্তুর মধ্যে যৌতুক এবং বাল্যবিবাহ প্রতিরোধ, নারীর ক্ষমতায়ন ও সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমূহ, দুর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ সড়ক, জন্মনিবন্ধন, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, পরিস্কার পরিচ্ছন্নতা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।






Related News

  • ২০ কোটি টাকা খাবারের বিলের সংবাদ মিথ্যা: ঢামেক পরিচালক
  • জঙ্গি কার্যক্রম নিয়ন্ত্রণে থাকলেও আত্মতুষ্টিতে ভুগছি না: র‍্যাব ডিজি
  • ইরানে ক্লিনিকে বিস্ফোরণ, নিহত ১৯
  • করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে আবু নছর ও এমএ হক
  • হলি আর্টিজানে হামলার ৪ বছর আজ
  • প্রথম দুই মাসে শনাক্ত ৫৫৫, কেবল জুন মাসেই ১৯৮৭ জন
  • শ্রীমঙ্গলে শিশুর গলাকাটা লাশ উদ্ধার
  • হাতিয়ায় নৌকাডুবি: যুবকের লাশ উদ্ধার, নিখোঁজ ১
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *