সর্বশেষ
কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়াই পাসের সিদ্ধান্ত রাজস্থানে         উত্তর প্রদেশে বজ্রপাতে নিহত ২৩         কানাইঘাটে গৃহবধূ গণধর্ষণের প্রধান অভিযুক্ত আটক         বিশ্বের প্রথম সোনায় মোড়ানো হোটেল ভিয়েতনামে         দিল্লিতে চালু হল বিশ্বের সবচেয়ে বড় করোনা হাসপাতাল         কোরবানির পশুর চামড়া ক্রয়ে ব্যাংক ঋণে বিশেষ সুযোগ         ‘ডিআইজি নয়, আমি আইজিপিকেও পরোয়া করি না’         এন্ড্রু কিশোরের অবস্থা সংকটাপন্ন         হবিগঞ্জে আরও ৪৫ জনের করোনা শনাক্ত         বৃহস্পতিবার সারা দেশে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি         ভুতুড়ে বিলের দায়ে ২৯০ জনের বিরুদ্ধে ব্যবস্থা         ভার্চুয়াল আদালত সব সময়ের জন্য নয়: আইনমন্ত্রী         স্বাধীনতা দিবসে ট্রাম্পের বর্ণবাদী বক্তব্য ‘শ্বেতাঙ্গই সেরা’         জন্মদিনের পার্টি দিয়ে করোনায় মৃত ব্যবসায়ী, আতঙ্কে কাঁপছে হায়দরাবাদ         ফ্লোরিডা ও টেক্সাসে করোনা আক্রান্তের রেকর্ড        

জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি

নিউজ ডেস্ক: ঘূর্ণিঝড় বুলবুলের কারণে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেটের (জেডিসি) পাঁচটি পরীক্ষা পেছানো হয়েছে। তার মধ্যে জেএসসির দুইটি ও জেডিসির ৩টি পরীক্ষা। এসব পরীক্ষা আয়োজনে ঢাকা শিক্ষা বোর্ড ও মাদরাসা বোর্ড থেকে আলাদা আলাদা বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

দেশের ৯টি বোর্ডের অধীনে আয়োজিত জেএসসির পরীক্ষার নির্ধারিত গত ১১ নভেম্বরের বিজ্ঞান পরীক্ষা পিছিয়ে ১৩ নভেম্বর সকাল ১০টায়, ১২ নভেম্বরের গণিত পরীক্ষা ১৪ নভেম্বর সকাল ১০টায় অনুষ্ঠিত হবে।

গত ৯ নভেম্বর ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার স্বাক্ষরিত আলাদা দুইটি বিজ্ঞপ্তি দিয়ে পরীক্ষার সময়সূচি পরিবর্তন করা হয়েছে।

অন্যদিকে, জেডিসির তিনটি পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছে। তার মধ্যে গত ৯ নভেম্বরের গণিত পরীক্ষা পিছিয়ে ১৪ নভেম্বর সকাল ১০টায়, ১১ নভেম্বরের ইংরেজি পরীক্ষা ১৬ নভেম্বর সকাল ১০টায় ও ১২ নভেম্বরের বিজ্ঞান পরীক্ষা ১৫ নভেম্বর সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

গতকাল রোববার মাদরাসা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কামাল উদ্দিনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পরীক্ষার সময় পরিবর্তন করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের কারণে জেএসসির দুটি পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছে। পরীক্ষা পিছিয়ে নতুন করে আরও ৫ দিন সময় বৃদ্ধি করা হয়েছে। সময় বেশি পাওয়ায় পরীক্ষার্থীরা ভালো প্রস্তুতি নিতে পারবে বলে জানান তিনি।






Related News

  • গরম পানিতে শাবি’র দুই শিক্ষার্থী দগ্ধ
  • ক্যাম্পাস এম্বাসেডর খুঁজছে ডাটাএক্সপাই
  • গল্পের আড্ডায় ছাত্রলীগ নেতাকে কুপালো দুর্বৃত্তরা
  • ট্রেন দুর্ঘটনা রোধে লিডিং ইউনিভার্সিটির তিন শিক্ষার্থীর অনন্য উদ্ভাবন
  • প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন শাবি’র ৭জন শিক্ষার্থী
  • জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি
  • শাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
  • দিনাজপুরে নৌকাডুবিতে দুই শিক্ষার্থীসহ তিনজনের মৃত্যু
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *