সর্বশেষ
ভারতীয় ক্রিকেটেও বর্ণবাদের অভিযোগ         রোনাল্ডো যেখানে মেসি-নেইমারকে ছাড়িয়ে         ‘হাতির সঙ্গে এমন বিশ্বাসঘাতকতা কেবল রাক্ষসরাই করতে পারে’         আল-আকসার ইমামকে মসজিদে ঢুকতে ইসরাইলের নিষেধাজ্ঞা         জুন থেকেই শ্রমিক ছাঁটাই হতে পারে: রুবানা হক         গণপরিবহনে কোথাও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না         যথাযথ পদক্ষেপের ফলেই দেশের করোনা পরিস্থিতি ভালো: প্রধানমন্ত্রী         যুক্তরাষ্ট্রে বিক্ষোভের ১০ দিন, গ্রেফতার ১০ হাজার         বিক্ষোভে সমর্থন ট্রাম্প কন্যার         সুফিবাদই পাল্টে দিয়েছে এআর রহমানের জীবন         সমালোচনাকে রুটিন ওয়ার্কে পরিণত করবেন না: বিএনপিকে কাদের         ৩ বছর পর সেই ইরানি বিজ্ঞানীকে মুক্তি দিল যুক্তরাষ্ট্র         কৃষ্ণাঙ্গ যুবক ফ্লয়েড হত্যায় ৪ পুলিশের বিরুদ্ধে খুনের অভিযোগ         ধলাই নদীর পানি বৃদ্ধি, কমলগঞ্জে বন্যার আশঙ্কা         করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন জর্জ ফ্লয়েড        

রাগীব-রাবেয়া মেডিকেল কলেজে শিক্ষকদের বিদায় সংবর্ধনা

ডেস্ক রিপোর্ট : সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা: মোর্শেদ আহমদ চৌধুরী বলেছেন, জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের সুনামের পেছনে চিকিৎসা বিজ্ঞানের কয়েকজন তারকা শিক্ষকের অবদান রয়েছে। খ্যাতিমান এসব শিক্ষকই দানবীর ড. রাগীব আলী প্রতিষ্ঠিত এই মেডিকেল কলেজকে একটি চারাগাছ থেকে মহীরুহে পরিণত করেছেন। যার জন্য অনেক সরকারি মেডিকেল কলেজ থেকেও এই কলেজ মানের দিক থেকে এগিয়ে আছে। বর্তমানে যারা আছেন তাদেরকে এই প্রতিষ্ঠানের সুনাম ও খ্যাতি ধরে রাখতে হবে এবং আরো এগিয়ে নিতে হবে।

বুধবার সিলেটের প্রথম বেসরকারি মেডিকেল কলেজ জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের বিদায়ী শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবেদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিদায়ী শিক্ষক অধ্যাপক সৈয়দ লোকমান আলী, সহযোগী অধ্যাপক চৌধুরী ওয়াহিদুর রউফ, অধ্যাপক মো. আলতাফুর রহমান, অধ্যাপক মো. রফিকুল হক, অধ্যাপক জহির উদ্দিন মোহাম্মদ, সহযোগী অধ্যাপক জিয়া উদ্দিন আহমদ, অধ্যাপক গোপীকান্ত রায়, সহযোগী অধ্যাপক আতিক মাহমুদ, অধ্যাপক আয়শা আক্তার, অধ্যাপক প্রদ্যুৎ কুমার ভট্টাচার্য, অধ্যাপক শাহ জামাল হোসাইন ও অধ্যাপক আব্দুস সবুরকে সংবর্ধনা প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডা: মোর্শেদ আহমেদ চৌধুরী আরো বলেন, জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের উপর দিয়ে একটি শক্তিশালী ঝড় বয়ে গেছে। কিন্তু সকলের সম্মিলিত প্রচেষ্টায় এ ঝড় মোকাবেলা করা হয়েছে। প্রতিষ্ঠানের কোনো ক্ষতি করতে পারেনি। তিনি বলেন, সিলেট ওসমানী মেডিকেল কলেজে যেসব খ্যাতিমান শিক্ষক ছিলেন, তারা সরকারি চাকুরী থেকে অবসরের পরই ভালো সম্মান পেয়ে রাগীব-রাবেয়া মেডিকেলে এসেছেন। নিজেদের দক্ষতা ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে এই প্রতিষ্ঠানকে সেরা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। আজ যাদেরকে সংবর্ধনা দেওয়া হচ্ছে-তারা হচ্ছেন আমাদের চিকিৎসা জগতের একেকজন তারকা। আমার মেয়ে, ছেলে ও ছেলের স্ত্রী এ কলেজ থেকে চিকিৎসক হয়ে বের হয়েছেন।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি ছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ ডা: এ কে দাউদ, শিশুরোগ বিভাগের বিভাগীয় প্রধান ও রাগীব-রাবেয়া হাসপাতালের পরিচালক অধ্যাপক তারেক আজাদ।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ অধ্যাপক আবেদ হোসেন বলেন, আজকের সংবর্ধিত অতিথি যারা এটা তাদের বিদায় অনুষ্ঠান না। তারা প্রায় ১৫ বছর এই প্রতিষ্ঠানে মানুষ চিকিৎসক গড়ার কারিগর হিসেবে নিজেদের সেরাটুকু উজাড় করে দিয়েছেন। ধাপে ধাপে এই প্রতিষ্ঠানকে সাফল্যের উচু স্তরে নিয়ে গেছেন। এর জন্য আজ তাদের সম্মান জানানো হয়েছে। তিনি বলেন, শ্রদ্ধেয় শিক্ষকদের জ্ঞান সাধনা আর আদর্শ আমাদের পাথেয় হয়ে থাকবে।
অনুষ্ঠানে জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা দানবীর ড. রাগীব আলীর সহধর্মিনী মরহুমা বেগম রাবেয়া খাতুন চৌধুরী ও কলেজের প্রয়াত অধ্যক্ষ এবং শিক্ষকদের স্মরণ করে এক মিনিট নীরবতা পালন করা হয়। প্রধান অতিথি ও সংবর্ধিত অতিথিদের ক্রেস্ট প্রদান করা হয়।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, অর্থপেডিক্স বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সাইরাস সাকিবা, সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক নূরুল কাইয়ুম মোহাম্মদ মুছাল্লিন, শিশুরোগ বিভাগের সহযোগী অধ্যাপক ডা. অর্চনা দেব, কমিউনিটি মেডিসিন বিভাগের ডা. মুঈজ উদ্দিন চৌধুরী লিজু, শিক্ষার্থী ফারিহা মেহরীন এনি।






Related News

  • সিলেটে শ্রমিকদের দু’পক্ষের সংঘর্ষ: অজ্ঞাত পনেরশ জনের বিরুদ্ধে মামলা
  • লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যার ‘প্রধান অভিযুক্ত’ নিহত
  • কেয়ারেন্টিনে সিসিক মেয়র ও সিইও, বাসা থেকেই করছেন অফিস
  • স্বাস্থ্যবিধির বালাই নেই, দ্বিগুণ ভাড়া আদায়ের অভিযোগ
  • শিক্ষার্থীদের স্বপ্নের গন্তব্য যে কলেজগুলো
  • হোয়াইট হাউজের বাইরে বিক্ষোভ, ‘ভয়ে’ মাটির তলায় লুকালেন ট্রাম্প!
  • সিলেটে করোনা আক্রান্তের সংখ্যা ৫শ’ ছাড়িয়েছে, নতুন শনাক্ত ৪৯
  • সিলেটে র‍্যাবের ১৩ সদস্যের করোনা শনাক্ত
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *