সর্বশেষ
জমি নিয়ে বিরোধ, যুবককে প্রকাশ্যে পিটিয়ে হত্যা         বাস চলাচলে সরকারের ১২ শর্ত         ‘বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করেই প্রধানমন্ত্রী ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন’         কাস্টমস-ভ্যাটের ডেপুটি কমিশনারসহ ২২ জন করোনায় আক্রান্ত         সাড়ে ৪ হাজারেরও বেশি পুলিশ করোনায় আক্রান্ত         লিবিয়ায় পাচারকারীদের গুলিতে নিহত ৫ জন ভৈরবের         এবার ‘প্লাজমা ব্যাংক’ প্রতিষ্ঠার সিদ্ধান্ত ডা. জাফরুল্লাহর         জৈন্তাপুরে গ্রামবাসী মিলে পিটিয়ে মেরে ফেললো ৯টি প্রাণী         সুনামগঞ্জে করোনা আক্রান্ত বাবার সংস্পর্শে এসে সংক্রমিত ২ সন্তান         অসুস্থ বাবাকে নিয়ে ১২০০ কিমি পাড়ি, জ্যোতিকে নিয়ে হচ্ছে সিনেমা         করোনায় মৃত্যুতে চীনকে ছাড়াল ভারত         নিজের দল থেকেই বহিষ্কার মাহাথির মোহাম্মদ         প্রসূতিকে হাসপাতাল থেকে বের করে দেয়ার অভিযোগ, মৃত সন্তান প্রসব         ২৪ ঘণ্টায় আড়াই হাজারের বেশি করোনা আক্রান্ত শনাক্ত         নিখোঁজের ৩ দিন পর পাহাড়ি ঢলে তলিয়ে যাওয়া যুবকের লাশ উদ্ধার        

এবার স্কুলে অভিভাবকদের জন্যও হিজাব নিষিদ্ধ করল ফ্রান্স

ইসলাম ডেস্ক: চলতি বছরের ১৬ মে ফ্রান্সের সংসদ অধিবেশনে স্কুল শিক্ষার্থীদের হিজাব পরার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। এমনকি শিক্ষা প্রতিষ্ঠানে নারী শিক্ষার্থীদের হিজাব না পরাতে মা ও অভিভাবকদের নির্দেশনা দিয়েছিল ফ্রান্স।

এবার স্কুল শিক্ষার্থীদের নারী অভিভাবকদের মাথায় স্কার্ফ পরা নিষিদ্ধ করে আইন পাস করেছে দেশটির আইনসভা। এর ফলে শিক্ষার্থীদের স্কুলে আসা-যাওয়ার পথে নারী অভিভাবকরাও মাথায় কোনো ধরনের স্কার্ফ বা হিজাব পরতে পারবে না।

ফ্রান্সের দক্ষিণাঞ্চলের শহর বেয়নের একটি মসজিদে এক সাবেক সেনা সদস্যের গুলিতে দুজন বৃদ্ধ গুরুতর আহত হওয়ার পর গত সোমবার এই আইনটি পাশ করা হয়। পর দিন মঙ্গলবার সিনেটে বিলটির পক্ষে ১৬৩ জন সিনেট সদস্য ভোট দেন। আর এর বিপক্ষে ভোট দেন ১১৪ জন।

ইউরোপের প্রথম দেশ ফ্রান্স, যেখানে আইন করে নারীদের বোরকাকে নিষিদ্ধ করা হয়। অথচ ৫০ লাখ মুসলমান ফ্রান্সে বসবাস করে আসছে।

২০১১ সালের এপ্রিলে ফ্রান্সে মুখ ঢাকা থাকে এ ধরনের সব পোশাক নিষিদ্ধ করা হয়। এর মধ্যে বোরকা ও নিকাব রয়েছে। এ আইনটিকে জরিমানার আওতায় নিয়ে আসা হয়েছে। যে কেউ মুখ মুখ ঢাকবে তাকে ১৫০ ইউরো জরিমানা গুনতে হবে।






Related News

  • নিজের দল থেকেই বহিষ্কার মাহাথির মোহাম্মদ
  • ফেসবুক-টুইটার নিয়ন্ত্রণে নির্বাহী আদেশে সই করলেন ট্রাম্প
  • স্বাধীন হওয়া বন্ধে তাইওয়ানে হামলার পথ খোলা আছে: চীনা জেনারেল
  • যুক্তরাষ্ট্রে মৃত্যু বেড়ে ১ লাখ ৩ হাজার, আক্রান্ত সাড়ে ১৭ লাখ
  • আম্পানে ক্ষতিগ্রস্তদের সমবেদনা জানিয়ে প্রধানমন্ত্রীকে প্রিন্স চার্লসের চিঠি
  • সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধের হুমকি ট্রাম্পের
  • উইঘুর নির্যাতন: চীনা কর্মকর্তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা বিল ট্রাম্পের টেবিলে
  • ইরান যুক্তরাষ্ট্রের অনুমতি নিয়ে বাণিজ্য করে না: রুহানি
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *