সর্বশেষ
জমি নিয়ে বিরোধ, যুবককে প্রকাশ্যে পিটিয়ে হত্যা         বাস চলাচলে সরকারের ১২ শর্ত         ‘বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করেই প্রধানমন্ত্রী ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন’         কাস্টমস-ভ্যাটের ডেপুটি কমিশনারসহ ২২ জন করোনায় আক্রান্ত         সাড়ে ৪ হাজারেরও বেশি পুলিশ করোনায় আক্রান্ত         লিবিয়ায় পাচারকারীদের গুলিতে নিহত ৫ জন ভৈরবের         এবার ‘প্লাজমা ব্যাংক’ প্রতিষ্ঠার সিদ্ধান্ত ডা. জাফরুল্লাহর         জৈন্তাপুরে গ্রামবাসী মিলে পিটিয়ে মেরে ফেললো ৯টি প্রাণী         সুনামগঞ্জে করোনা আক্রান্ত বাবার সংস্পর্শে এসে সংক্রমিত ২ সন্তান         অসুস্থ বাবাকে নিয়ে ১২০০ কিমি পাড়ি, জ্যোতিকে নিয়ে হচ্ছে সিনেমা         করোনায় মৃত্যুতে চীনকে ছাড়াল ভারত         নিজের দল থেকেই বহিষ্কার মাহাথির মোহাম্মদ         প্রসূতিকে হাসপাতাল থেকে বের করে দেয়ার অভিযোগ, মৃত সন্তান প্রসব         ২৪ ঘণ্টায় আড়াই হাজারের বেশি করোনা আক্রান্ত শনাক্ত         নিখোঁজের ৩ দিন পর পাহাড়ি ঢলে তলিয়ে যাওয়া যুবকের লাশ উদ্ধার        

চট্টগ্রাম ও সিলেটে বিনিয়োগে আগ্রহী হংকংয়ের বিনিয়োগকারী

নিউজ ডেস্ক: শনিবার বিকালে চেম্বার বোর্ড রুমে হংকং থেকে আগত বিনিয়োগকারী ক্লারেন্স ওয়েই সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব এর সভাপতিত্বে সভায় হংকং এর বিনিয়োগকারী ক্লারেন্স ওয়েই বলেন, বাংলাদেশ শিল্প খাতে যথেষ্ট সম্ভাবনাময়। এখানে শ্রমবাজার সস্তা এবং পণ্যের চাহিদাও প্রচুর।

তিনি বলেন, তার কোম্পানী নেটপেক হংকং লিমিটেড বিভিন্ন ধরণের জুয়েলারী বক্স, ঘড়ির বক্স, লেদার ব্যাগ ইত্যাদি তৈরী করে এবং বিশ্বের বিভিন্ন দেশে সরবরাহ করে। তিনি চট্টগ্রাম ও সিলেটে বিনিয়োগে আগ্রহী বলে জানান। তিনি বলেন, পর্যাপ্ত সুযোগ-সুবিধা পেলে বিদেশী বিনিয়োগকারীরা অবশ্যই এদেশে বিনিয়োগ করবে।

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব বলেন, হংকং এশিয়ার মধ্যে অর্থনৈতিকভাবে অত্যন্ত সমৃদ্ধ এলাকা। হংকং এ অনেকগুলো মাল্টি ন্যাশনাল কোম্পানীর হেড অফিস অবস্থিত। হংকং এর সাথে বাংলাদেশের বাণিজ্য সম্পর্ক বৃদ্ধির ব্যাপক সম্ভাবনা রয়েছে। এজন্য উভয় দেশের ব্যবসায়ীদের একত্রে কাজ করতে হবে। তিনি বলেন, বাংলাদেশে বর্তমানে বিনিয়োগ বান্ধব পরিবেশ বিরাজ করছে। বর্তমান সরকার বিদেশী বিনিয়োগকারীদের জন্য সহযোগিতার দ্বার উন্মুক্ত করে দিয়েছেন। তিনি সিলেটে নির্মিতব্য শ্রীহট্ট ইকোনমিক জোন ও বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্কে বিনিয়োগের জন্য হংকং এর বিনিয়োগকারীদের আহবান জানান এবং এ ব্যাপারে সিলেট চেম্বার অব কমার্সের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, সহ সভাপতি তাহমিন আহমদ, পরিচালক মোঃ এমদাদ হোসেন, মোঃ আতিক হোসেন, প্রবাসী বিনিয়োগকারী ফখরুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ নূর আলম, মোঃ হাসান ইমাম প্রমুখ।






Related News

  • প্রসঙ্গ : প্যারোল এবং আমজনতার ভাবনা
  • দেশের সকল হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়ার নির্দেশ
  • ঝড়ে গাছ ভেঙে ঘরের চালে, জয়পুরহাটে ঘুমন্ত ৪ জনের মৃত্যু
  • যেভাবে ঈদ কাটছে নাদেল-আজাদের
  • পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কামরান পরিবারের ব্যতিক্রমী আয়োজন
  • ঈদের রাতে সিলেটে ভূমিকম্প
  • কাউন্সিলর আজাদ করোনায় আক্রান্ত
  • একদিনে রেকর্ড ২৮ জনের মৃত্যু
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *