সর্বশেষ
অন্যরকম ঈদ         জমি নিয়ে বিরোধ, যুবককে প্রকাশ্যে পিটিয়ে হত্যা         বাস চলাচলে সরকারের ১২ শর্ত         ‘বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করেই প্রধানমন্ত্রী ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন’         কাস্টমস-ভ্যাটের ডেপুটি কমিশনারসহ ২২ জন করোনায় আক্রান্ত         সাড়ে ৪ হাজারেরও বেশি পুলিশ করোনায় আক্রান্ত         লিবিয়ায় পাচারকারীদের গুলিতে নিহত ৫ জন ভৈরবের         এবার ‘প্লাজমা ব্যাংক’ প্রতিষ্ঠার সিদ্ধান্ত ডা. জাফরুল্লাহর         জৈন্তাপুরে গ্রামবাসী মিলে পিটিয়ে মেরে ফেললো ৯টি প্রাণী         সুনামগঞ্জে করোনা আক্রান্ত বাবার সংস্পর্শে এসে সংক্রমিত ২ সন্তান         অসুস্থ বাবাকে নিয়ে ১২০০ কিমি পাড়ি, জ্যোতিকে নিয়ে হচ্ছে সিনেমা         করোনায় মৃত্যুতে চীনকে ছাড়াল ভারত         নিজের দল থেকেই বহিষ্কার মাহাথির মোহাম্মদ         প্রসূতিকে হাসপাতাল থেকে বের করে দেয়ার অভিযোগ, মৃত সন্তান প্রসব         ২৪ ঘণ্টায় আড়াই হাজারের বেশি করোনা আক্রান্ত শনাক্ত        

সীমান্তে হত্যা আগের তুলনায় কমেছে: পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক: আগের তুলনায় সীমান্তে হত্যা অনেকটা কমে এসেছে বলে দাবি করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সীমান্তে হত্যা একেবারে কমিয়ে আনতে আমাদের আরও দায়িত্বশীল হতে হবে। আর যারা মারা যাচ্ছে, তাদের অধিকাংশই চোরাকারবারির সাথে জড়িত।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, ২০০১-০২ ও ২০০৩ সালে প্রতিবছর শতাধিক লোক মারা যেত। এরমধ্যে ২০০৩ সালে ১৬৬ জন লোক সীমান্তে মারা গেছে। কিন্তু গত বছর মাত্র তিন-চারজন মারা গেছে।

ত্রিপুরার সঙ্গে ফেনী নদীর পানি বণ্টন ইস্যুতে পররাষ্ট্রমন্ত্রী বলেন, খাগড়াছড়ির মাটিরাঙার ভগবানটিলায় ফেনী নদীর উৎপত্তি। সেটার বেশিরভাগই সীমান্তে। ভারতের ওই অংশের মানুষের পান করার পানির অভাব। তাই আমরা তাদেরকে খাওয়ার পানি দিয়েছি। আমাদের জায়গা থেকে উদারতা দেখিয়েছি।

ভারতে এলপিজি রফতানি বিষয়ে তিনি বলেন, আমরা আমদানি করে আনা এবং দেশে উৎপাদিত কিছু এলপিজি বোতলজাত করে রফতানি করবো। এর মধ্য দিয়ে বাংলাদেশের রফতানির একটা পণ্য বাড়ছে। এটা তো খুশির সংবাদ।






Related News

  • শ্বাসকষ্ট নিয়ে শামসুদ্দিন হাসপাতালে কাউন্সিলর আজাদ
  • প্রসঙ্গ : প্যারোল এবং আমজনতার ভাবনা
  • দেশের সকল হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়ার নির্দেশ
  • ঝড়ে গাছ ভেঙে ঘরের চালে, জয়পুরহাটে ঘুমন্ত ৪ জনের মৃত্যু
  • যেভাবে ঈদ কাটছে নাদেল-আজাদের
  • পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কামরান পরিবারের ব্যতিক্রমী আয়োজন
  • ঈদের রাতে সিলেটে ভূমিকম্প
  • কাউন্সিলর আজাদ করোনায় আক্রান্ত
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *