সর্বশেষ
দিরাইয়ে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান         বুধবার থেকে সিলেটসহ সারাদেশে শীতের তীব্রতা বাড়ার সম্ভাবনা         মৌলভীবাজারে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৫ জন নিহত         নির্ধারিত সময়ের মধ্যেই বাঁধের কাজ সম্পন্ন হবে: ইউএনও সফি উল্লাহ         যে কারণে রিকশা চালাচ্ছেন শত বছর বয়সী বৃদ্ধা         আলো ছড়াচ্ছে মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতাল         সুনামগঞ্জে তীব্র শীতে বৃদ্ধের মৃত্যু         প্রধানমন্ত্রীর দেয়া চেক পেলো সিলেটের ২৪ হতদারিদ্র         হঠাৎ কেঁপে উঠলো সিলেট, আতঙ্ক         চুনারুঘাটে ভাতিজিকে ধর্ষণকারী লম্পট চাচার বিরুদ্ধে মামলা         দক্ষিণ সুরমায় অগ্নিকাণ্ডে ১৫ লাখ টাকার ক্ষতি         সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত         মুজিববর্ষে ৭০০ থানায় চারটি করে হেল্প ডেস্ক: সিলেটে আইজিপি         সুনামগঞ্জে দুই চোরাকারবারি গ্রেপ্তার         শীঘ্রই সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু হবে: বিমান প্রতিমন্ত্রী        

পাল্টা সংবাদ সম্মেলন: মসজিদের নাম ব্যবহার করে ভূমি আত্মসাতের চক্রান্ত করছেন সামছুজ্জামান

নিউজ ডেস্ক:  নগরীর ঘাসিটুলায় স্থানীয় মসজিদকে ব্যবহার করে এবং মানুষের ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে একটি সংঘবদ্ধ চক্র মৌরসি ভূ-সম্পত্তি আত্মসাতের চক্রান্ত করছে বলে অভিযোগ করেছেন একই এলাকার বাসিন্দা মো. জাকারিয়া জাকু। তিনি গতকাল মঙ্গলবার সিলেট প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

তিনি বলেন, মসজিদের মোতাওয়াল্লী পরিচয়দানকারী মো. সামছুজ্জামান ও তার সহযোগী আব্দুল করিম, জিলাল, আব্দুল মতিন, দিলাল, ইরান, শাহজাহান চক্র স্থানীয় বিশিষ্ট ব্যক্তিগণ সম্পর্কে অপপ্রচার করছেন। লিখিত বক্তব্যে জাকারিয়া জাকু বলেন, ঘাসিটুলা মসজিদের জায়গা নিয়ে আমার কিংবা স্থানীয় ব্যক্তিদের আপত্তি বা অভিযোগ নেই। তিনি বলেন, এসএ খতিয়ান নম্বর ২৩৪ এর ২৩৪০, ২৩৪১, ২৩৪২, ২৩৪৩, ২৩৪৪, ২৩৪৫, ২৩৪৬, ২৩৪৭, ২৩৫৩, ২৩৫৭, ২৩৫৮, ১৭৩৫ নম্বর মোট ১২টি দাগের ভূমির পরিমাণ ৩.৯৫ একর। এই ভূমি রহিম বক্স এর পুত্র আব্দুল গনি, আব্দুল মান্নান, আব্দুল মনাফ প্রত্যেকে ৪ আনা অংশে এবং আব্দুল হেকিম এর পুত্র আব্দুন নুর ৩ আনা ১০ গন্ডা অংশে এবং আব্দুল হেকিম এর স্ত্রী সমীরা বানু ১০ গন্ডা অংশের মালিক স্বত্ববান থাকা অবস্থায় ১৯৫০ সালে রাষ্ট্রীয় অর্জন ও প্রজাস্বত্ব আইন কার্যকরী হলে ১৯৫৬ সালে সেটেলমেন্ট জরিপ আরম্ভ হয়।

বর্ণিত জরিপে উল্লেখিত ২৩৪ নং খতিয়ানে আমার পূর্ববর্তী আব্দুল মনাফের ৪ আনা অংশসহ অপরাপর শরীকানগনের নাম রেকর্ড ভুক্ত হইয়া বিদ্যমান থাকে। সে মতে আমি আব্দুল মনাফের ক্রমিক উত্তরাধিকারী হিসেবে ৩.৯৫ একর মধ্যে ৪ আনা অংশে আমার সহ শরীকানগণের সহিত শান্তিপুর্ণ ও নিরবিচ্ছিন্নভাবে প্রত্যেকের অংশ আপোষ চিহ্নিত ভাবে ভোগ দখল করিয়া আসিতেছি। আমাদের শরীকানদের মধ্যে আইনগত বাটোয়ারার জন্য আদালতে বাটোয়ারা মোকদ্দমা চলমান রয়েছে।

তিনি বলেন, ২৩৪০ নম্বর দাগে ১০ শতক ও ২৩৪৪ নম্বর দাগে ১৫ শতকসহ মোট ২৫ শতক ভুমিতে আমার পূর্ববর্তী আব্দুল মনাফের মালিকানা থাকলেও সেখানে মসজিদ থাকায় আমরা কোনকালেও কোন দাবি-দাওয়া উত্থাপন করিনি। বরং মসজিদ কে সর্বোচ্চভাবে সহযোগিতা করে আসছি। তিনি বলেন, আমার ও শরীকানদের ভূমির প্রতি সামসুজ্জামান ও তার সহযোগীদের লোলুপ দৃষ্টি পড়েছে। আমাদের অস্বচ্ছলতা ও নিরীহতার সুযোগ নিয়ে আমাদের স্বত্ব দখলীয় ভুমি তারা বেদখল করার উদ্দেশ্যে পবিত্র মসজিদের নাম ব্যবহার করছে। তারা সত্য গোপন করে মিথ্যা তথ্য দিয়ে আমাকে এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিসহ রাজনৈতিক ব্যক্তিদের নাম জড়িত করে প্রপাগান্ডা চালাচ্ছে।






Related News

  • মৌলভীবাজারে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৫ জন নিহত
  • নির্ধারিত সময়ের মধ্যেই বাঁধের কাজ সম্পন্ন হবে: ইউএনও সফি উল্লাহ
  • যে কারণে রিকশা চালাচ্ছেন শত বছর বয়সী বৃদ্ধা
  • আলো ছড়াচ্ছে মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতাল
  • সুনামগঞ্জে তীব্র শীতে বৃদ্ধের মৃত্যু
  • প্রধানমন্ত্রীর দেয়া চেক পেলো সিলেটের ২৪ হতদারিদ্র
  • হঠাৎ কেঁপে উঠলো সিলেট, আতঙ্ক
  • চুনারুঘাটে ভাতিজিকে ধর্ষণকারী লম্পট চাচার বিরুদ্ধে মামলা
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *