সর্বশেষ
মৌলভীবাজারে সড়ক দূর্ঘটনায় নিহত ২         সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০         হবিগঞ্জে গাড়িচাপায় চালকসহ নিহত ২         দিরাইয়ে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান         বুধবার থেকে সিলেটসহ সারাদেশে শীতের তীব্রতা বাড়ার সম্ভাবনা         মৌলভীবাজারে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৫ জন নিহত         নির্ধারিত সময়ের মধ্যেই বাঁধের কাজ সম্পন্ন হবে: ইউএনও সফি উল্লাহ         যে কারণে রিকশা চালাচ্ছেন শত বছর বয়সী বৃদ্ধা         আলো ছড়াচ্ছে মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতাল         সুনামগঞ্জে তীব্র শীতে বৃদ্ধের মৃত্যু         প্রধানমন্ত্রীর দেয়া চেক পেলো সিলেটের ২৪ হতদারিদ্র         হঠাৎ কেঁপে উঠলো সিলেট, আতঙ্ক         চুনারুঘাটে ভাতিজিকে ধর্ষণকারী লম্পট চাচার বিরুদ্ধে মামলা         দক্ষিণ সুরমায় অগ্নিকাণ্ডে ১৫ লাখ টাকার ক্ষতি         সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত        

সাগর উত্তাল: সিলেটসহ দেশের বিভিন্ন এলাকায় ভারি বর্ষণের পূর্বাভাস

নিউজ ডেস্ক: উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করার কারণে সাগর উত্তাল রয়েছে। বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সিলেটসহ দেশের বিভিন্ন এলাকায় ভারি বর্ষণের পূর্বাভাস রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

অন্যদিকে ভারি বর্ষণের কারণে পাহাড়ে ভূমিধসের আশঙ্কা রয়েছে। এ আশঙ্কায় সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণে বৃহস্পতিবার দুপুর ১টা পর্যন্ত চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে। তাই পাহাড়ধসের আশঙ্কা রয়েছে।

৪৪ থেকে ৮৮ মিলিমিটার বৃষ্টিপাতকে ভারী এবং ৮৯ মিলিমিটারের বেশি বর্ষণকে অতিভারি বর্ষণ বলা হয়।

মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত রংপুর, ময়মনসিংহ, সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪-৮৮ মিমি) থেকে অতিভারী (>৮৯ মিমি) বর্ষণ হয়।

অতিভারী বৃষ্টির কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা রয়েছে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

তাই চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। একই সঙ্গে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছধরা ট্রলার ও নৌকাগুলোকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এক পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর বলেছে, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জায়গায়, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে। আগামী শনিবার নাগাদ বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা কমতে পারে বলে আশা করা হচ্ছে।






Related News

  • ফেসবুকে স্ট্যাটাস: অত:পর নিজের পিস্তল দিয়ে পুলিশের গুলি!
  • নামের মিল থাকায় জেলে গেলেন চা বিক্রেতা
  • চা উৎপাদনে ১৬৫ বছরের রেকর্ড ভাঙলো বাংলাদেশ
  • সিলেটের ১জনসহ ৩১ বাংলাদেশিকে ফেরত পাঠাল যুক্তরাষ্ট্র
  • যে কারণে বাংলাদেশে পেঁয়াজ রপ্তানি করতে চায় ভারত
  • প্রকল্পের টাকায় এবার বিদেশ ভ্রমণ করলেন ১৪ কর্মকর্তা
  • সিলেটের ১৬৫জনসহ সারাদেশে সরকারি স্বীকৃতি পাচ্ছেন ১ হাজার ৩৫৯ জন মুক্তিযোদ্ধা
  • এ কেমন বর্বরতা: বৃদ্ধাকে রেলস্টেশনে ফেলে গেল স্বজনরা
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *