সর্বশেষ
পুরো জুন মাস জুড়েই থাকবে বৃষ্টি         ‘ইউটিউব চ্যানেলেও সতর্ক হয়ে কথা বলা উচিত’         পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর করোনায় আক্রান্ত         জেদ্দায় আবার কারফিউ মসজিদে নামাজ বন্ধ         ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম সস্ত্রীক করোনায় আক্রান্ত         চিকিৎসা না দিলে শুধু জরিমানা নয়, হাসপাতাল সিলগালা করা হবে: পররাষ্ট্রমন্ত্রী         ঐতিহাসিক ৬ দফা দিবস আজ         করোনায় মৃত্যু চার লাখ ছাড়িয়ে, আক্রান্ত ৭০ লাখের বেশি         রাজধানীর দুই এলাকা লকডাউনের ইঙ্গিত         করোনায় ৪ লাখ মানুষের মৃত্যু         করোনার চিকিৎসা দিতে যুক্তরাষ্ট্র থেকে দেশে আসছেন ডা. ফেরদৌস         সিলেটের রাজনীতিতে করোনার ছোবল         ‘করোনাকে সিরিয়াসলি নেয়ার পরামর্শ পাকিস্তানি ক্রিকেটারের’         লন্ডনে আটকে পড়া বাংলাদেশিদের জন্য দ্বিতীয় ফ্লাইট ১৩ জুন         জার্মানি থেকে সাড়ে ৯ হাজার সেনা ফিরিয়ে নিচ্ছেন ট্রাম্প        

সিলেটসহ ৫ বিভাগে আ’লীগের শতাধিক নেতাকে শোকজ

নিউজ ডেস্ক:   দীর্ঘ জটিলতার পর উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের ঠিকানা বরাবর শোকজ চিঠি পাঠানো শুরু করেছে আওয়ামী লীগ। সোমবার পাঁচ বিভাগে শতাধিক নেতার স্থায়ী ঠিকানা বরাবর রেজিস্ট্রি ডাকযোগে চিঠি পাঠানো হয়েছে।

মঙ্গলবার সরকারি বন্ধ থাকায় আগামীকাল বাকি তিন বিভাগের বিদ্রোহী প্রার্থীদের ঠিকানায় শোকজ চিঠি পাঠানো হবে। তবে শোকজ তালিকায় আপাতত নৌকাবিরোধী ও বিদ্রোহী প্রার্থীদের মদদদাতা মন্ত্রী, এমপি ও প্রভাবশালী নেতাদের নাম নেই। পরে তাদের নামেও শোকজ চিঠি পাঠানো হবে। আওয়ামী লীগ সূত্রে জানা গেছে এসব তথ্য।

জানতে চাইলে আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ বলেন, ‘(সোমবার) সারা দিন এসব চিঠি পাঠানো হয়েছে। আপাতত আমরা ৫ বিভাগে বিদ্রোহী প্রার্থীদের কাছে শোকজ চিঠি পাঠিয়েছি। মঙ্গলবার না হলে বুধবার বাকি বিভাগগুলোতেও চিঠি পাঠানো হবে।’

সূত্র জানায়, সোমবার শোকজ চিঠি ইস্যু করা পাঁচ বিভাগ হল- রংপুর, রাজশাহী, বরিশাল, খুলনা ও সিলেট। তবে এই শোকজের তালিকায় মদদদাতাদের নাম নেই। মদদদাতা ছাড়াই শতাধিক বিদ্রোহী প্রার্থীকে চিঠি দেয়া হয়েছে। ১৫ দিনের সময় দিয়ে এ চিঠি পাঠানো হয়েছে। ‘কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না’- তা জানতে চাওয়া হয়েছে চিঠিতে। জবাব সন্তোষজনক না হলে দলীয় পদসহ স্থায়ী বহিষ্কার হবেন অভিযুক্ত নেতারা।

১২ জুলাই প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন- গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় বিদ্রোহী প্রার্থীদের সাময়িক বহিষ্কার ও শোকজের সিদ্ধান্ত হয়। বৈঠকে নৌকার প্রার্থীর বিপক্ষে যেসব মন্ত্রী-এমপি ও প্রভাবশালী নেতা কাজ করেছেন, তাদের কারণ দর্শানোর চিঠি পাঠানোর সিদ্ধান্ত হয়। শোকজের জবাব যথার্থ না হলে প্রাথমিক সদস্যপদসহ দল থেকে স্থায়ী বহিষ্কারের কথা উঠে আসে সে আলোচনায়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, চলতি বছরের মার্চ ও জুনে পাঁচ ধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে আট বিভাগে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর সংখ্যা দুই শতাধিক। এর বাইরে দলটির সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের বিদ্রোহী প্রার্থী ছিল শতাধিক। আর মদদদাতা মন্ত্রী, এমপি ও প্রভাবশালী শতাধিক নেতার নাম ওঠে আসে আলোচনায়।






Related News

  • বিনাচিকিৎসায় মৃত্যুর প্রতিবাদে সিলেটে কফিন মিছিল
  • ভার্চুয়াল আদালতে ৫ দিনে সাড়ে ৬ হাজার জামিন
  • ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি
  • ২৬৩৫ জন শনাক্তের দিনে মৃত ৩৫
  • সিলেট বিভাগে একদিনে করোনা আক্রান্ত হলেন আরও ৯১ জন
  • করোনায় আক্রান্ত কামরান
  • তিন হাসপাতালে ঘুরেও চিকিৎসা না পেয়ে মারা গেলেন ব্যবসায়ী
  • করোনার উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, হাসপাতালে লাশ রেখে পালালেন স্বজনরা
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *