এসডিজি অর্জনের লক্ষে আমাদের সকল ক্ষেত্রে উন্নয়ন করতে হবে: কাজী এমদাদুল ইসলাম

ডেস্ক রিপোর্ট: সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেছেন, ডিজিটাল বাংলাদেশ গঠনের লক্ষ্যে ই-নামজারীর আবেদন গ্রহণ ও ডিজিটাল রেকর্ডরুম ব্যবস্থাপনায় খতিয়ানের আবেদন গ্রহণ বিষয়ক প্রশিক্ষণ বিকল্প নেই। তিনি বলেন এসডিজি অর্জনের লক্ষে আমাদের সকল ক্ষেত্রে উন্নয়ন করতে হবে। সরকারের ভিশন-২০২১ অর্জন তথা ডিজিটাল বাংলাদেশ গঠনের প্রত্যয়ের সহিত তাল মিলিয়ে ভূমি সংস্কার বোর্ড তার দাপ্তরিক কাজ ও মাঠ প্রশাসনের সেবাসমূহ সহজীকরণের লক্ষ্যে তথ্য প্রযুক্তির বাস্তবায়ন করতে হবে। তিনি বলেন দেশের সকল উপজেলা ভূমি অফিসে ই-নামজারি কার্যক্রম অচিরেই বাস্তবায়ন হবে।

বৃহস্পতিবার(৫ আগস্ট) সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আয়োজিতই-‘নামজারীর আবেদন গ্রহণ ও ডিজিটাল রেকর্ডরুম ব্যবস্থাপনায় খতিয়ানের আবেদন গ্রহণ বিষয়ক প্রশিক্ষণে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, উপপরিচালক স্থানীয় সরকার; মোহাম্মদ নাছির উল্ল্যাহ খান,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব);শারমিন সুলতানা,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি);সুমন্ত ব্যানার্জি, সহকারী কমিশনার (ভূমি), সিলেট সদর ;ফাতেমা তুজ জোহরা, সহকারী কমিশনার (ভূমি), বিশ্বনাথ;উম্মে সালিক রুমাইয়া,রেভিনিউ ডেপুটি কালেক্টর ;মোঃএরশাদ মিয়া,নেজারত ডেপুটি কালেক্টর ;আশরাফুল হক,ভূমি অধিগ্রহণ কর্মকর্তাসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এ বিভাগের অন্যান্য