সর্বশেষ
কোমা থেকে ফিরে ফরাসি বলতে শুরু করেন ইংলিশ ফুটবলার!         যুক্তরাজ্যে করোনায় প্রায় ৫০ হাজার মৃত্যু: রয়টার্স         প্রত্যেক জেলা হাসপাতালে আইসিইউ নিশ্চিতের নির্দেশ প্রধানমন্ত্রীর         সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমকে প্লাজমা থেরাপি দেওয়া হয়েছে         স্বাস্থ্যবিধির বালাই নেই, দ্বিগুণ ভাড়া আদায়ের অভিযোগ         শামসুদ্দিনে করোনায় কানাইঘাটের বৃদ্ধের মৃত্যু         কাল আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘নিসর্গ’         করোনা আপডেট: ২৪ ঘণ্টায় শনাক্ত ২৯১১, মৃত ৩৭, সুস্থ ৫২৩         ফের সংঘাতে পরিবহন শ্রমিকরা, পুলিশের গুলি         কল্যাণ তহবিলের টাকা নিয়ে সিলেটে পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষ, ভাঙচুর         ‘কৃষ ফোর’-এ হৃতিকের নায়িকা দীপিকা?         ভারত-পাকিস্তানের মধ্যে সিরিজ দেখতে চান ওয়াকার         পরিচ্ছন্নকর্মীর কাছে দুঃখপ্রকাশ করেছেন ক্রিকেটার সাব্বির         তরুণীদের মাদক পাচারে বাধ্য করায় গ্রেফতার ফুটবল রেফারি         না পালিয়ে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলুন: ট্রাম্পকে চীনের খোঁচা        

লাইক অপশন তুলে নিচ্ছে ফেসবুক!

নিউজ ডেস্ক: বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। ভিডিও, ছবি এবং টেক্সট আকারে প্রতিদিনের আপডেট দেওয়ার একটি প্ল্যাটফর্ম হিসেবেও এটি ব্যাপক জনপ্রিয়। আর প্রতিদিনের এসব আপডেটের মধ্যে মানুষ কোনটাকে বেশি পছন্দ করছে, তা জানার একটি উপায় হলো লাইক। অর্থাৎ যে পোস্টে সবচেয়ে বেশি লাইক হয়, ওই পোস্টটিই অন্যদের মধ্যে সাড়া ফেলেছে বলে ধরে নেওয়া হয়। তবে ফেসবুকের ‘গুরুত্বপূর্ণ’ এ ফিচারটিই অবশেষে তুলে নেওয়া হচ্ছে।

সফটওয়্যার ইঞ্জিনিয়ার জেন ওয়ানচুন মেং-এর বরাত দিয়ে ভারতীয় প্রযুক্তি বিষয়ক গণমাধ্যম গেজেটস নাউ এক প্রতিবেদনে জানিয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক থেকে লাইক অপশন তুলে নেওয়া হবে।

এমনকি ফেসবুকও নাকি এ বিষয়টি নিশ্চিত করেছে। তবে আপাতত পরীক্ষামূলকভাবে লাইক অপশন তুলে নেওয়া হচ্ছে। এতে যথাযথ সাড়া পাওয়া গেলে আনুষ্ঠানিকভাবে এই অপশন বন্ধ করে দেওয়া হবে।

পরীক্ষামূলকভাবে লাইক তুলে দেওয়ার সময় গ্রাহকদের পোস্টে অল্প কয়েকজনের লাইক দেখানো হবে। এছাড়া আর কিছুই দেখা যাবে না ওই পোস্টে। এমনকি সংশ্লিষ্ট পোস্টে সবমিলিয়ে কতজন লাইক দিয়েছেন সেটাও দেখতে পারবেন না গ্রাহকরা।

একজন গ্রাহক তার পোস্টের সঙ্গে অন্য কোনও গ্রাহকের পোস্টের যেন কোনও তুলনা করতে না পারেন, সেজন্য ফেসবুক থেকে লাইক তুলে নেওয়ার বিষয়টি বিবেচনা করা হচ্ছে। এতে গ্রাহকদের নিজেকে ‘ক্ষমতাবান’ ভাবার বিষয়টিও কমে আসবে।

অনেক ফেসবুক ব্যবহারকারী আছেন যারা তাদের কোনও পোস্টে লাইক কম এলে সেই পোস্ট ডিলিট করে দেন। এক্ষেত্রে লাইক অপশন তুলে দেওয়া হলে এ ধরনের কোনও ঘটনা ঘটবে না।

ফেসবুক জানিয়েছে, পরীক্ষামূলকভাবে লাইক তুলে দেওয়া নিয়ে কাজ করবে ফেসবুক কর্তৃপক্ষ। তবে ঠিক কবে এটি শুরু হবে, সে বিষয়ে কিছু জানায়নি বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগমাধ্যমটি।






Related News

  • এবার ঘরে বসেই করা যাবে থানায় জিডি
  • লাইক অপশন তুলে নিচ্ছে ফেসবুক!
  • ই-কমার্স মেলা বয়কট করলো অনলাইন গণমাধ্যম
  • দৈনিক শুভ প্রতিদিনের সাথে ফটো জার্নালিস্ট নব-নির্বাচিত কমিটির সৌজন্য সাক্ষাত
  • ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি মামুন ও সম্পাদক শংকর
  • আমার নামে ভূয়া ফেইসবুক আইডি বন্ধ না করলে আইনি ব্যবস্থা: পররাষ্ট্রমন্ত্রী
  • কক্সবাজারে ৩৫ এলাকায় বিনা মূল্যে ওয়াই-ফাই নিয়ে সিলেটের প্রতিনিধিত্ব করলেন মধূ সুদন চন্দ।
  • ‘টেলিভিশন ও অনলাইনের জন্য নীতিমালা প্রণয়ন করবে সরকার’
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *