সর্বশেষ
মৌলভীবাজারে সড়ক দূর্ঘটনায় নিহত ২         সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০         হবিগঞ্জে গাড়িচাপায় চালকসহ নিহত ২         দিরাইয়ে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান         বুধবার থেকে সিলেটসহ সারাদেশে শীতের তীব্রতা বাড়ার সম্ভাবনা         মৌলভীবাজারে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৫ জন নিহত         নির্ধারিত সময়ের মধ্যেই বাঁধের কাজ সম্পন্ন হবে: ইউএনও সফি উল্লাহ         যে কারণে রিকশা চালাচ্ছেন শত বছর বয়সী বৃদ্ধা         আলো ছড়াচ্ছে মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতাল         সুনামগঞ্জে তীব্র শীতে বৃদ্ধের মৃত্যু         প্রধানমন্ত্রীর দেয়া চেক পেলো সিলেটের ২৪ হতদারিদ্র         হঠাৎ কেঁপে উঠলো সিলেট, আতঙ্ক         চুনারুঘাটে ভাতিজিকে ধর্ষণকারী লম্পট চাচার বিরুদ্ধে মামলা         দক্ষিণ সুরমায় অগ্নিকাণ্ডে ১৫ লাখ টাকার ক্ষতি         সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত        

জামিন পেলেন মির্জা ফখরুলসহ বিএনপির শীর্ষ ৮ নেতা

নিউজ ডেস্ক: রাজধানীর হাতিরঝিল থানা পুলিশের দায়ের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির শীর্ষ আট নেতাকে জামিন দিয়েছেন আদালত।

সোমবার (০২ সেপ্টেম্বর) দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারাফুজ্জামান আনসারীর আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তারা। পরে আদালত উভয়পক্ষের শুনানি শেষে পাঁচ হাজার টাকার মুচলেকায় তাদের জামিন মঞ্জুর করেন।

আত্মসমর্পণ করা অপর আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, আমীর খসরু মাহমুদ চৌধুরী, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

আসামিদের পক্ষে জামিন শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, মাসুদ আহমেদ তালুকদার, তাহেরুল ইসলাম তৌহিদ, আব্দুল খালেক, খাইরুল ইসলাম প্রমুখ।

জামিন আবেদনে বলা হয়, মামলাটি গায়েবি। সেদিন এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। আসামিরা হাইকোর্ট থেকে জামিন নিয়েছেন। জামিনের অপব্যবহার তারা করেননি। আর হাইকোর্ট তাদের জামিনের বিষয়টি বিবেচনা করতে বলেছেন।

মামলা সূত্রে জানা যায়, এ মামলায় হাইকোর্ট আসামিদের চার্জশিট দাখিল পর্যন্ত জামিনের আদেশ দেন। পরে রাষ্ট্রপক্ষ এ আদেশের বিরুদ্ধে আপিল করে। এরপর আপিল বিভাগ তাদের দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের আদেশ দেন। সে আদেশ মোতাবেক আসামিরা সোমবার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

পুলিশের কর্তব্য কাজে বাধা ও নাশকতার অভিযোগ এনে ২০১৮ সালের ১ অক্টোবর উপ পরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম (১) ৫৫ জনকে আসামি করে হাতিরঝিল থানায় বিস্ফোরক আইনের একটি মামলা করেন। এ মামলার আসামি মির্জা ফখরুলসহ জামিনপ্রাপ্ত এই আটজন।

সৌজন্যে : বাংলানিউজ ২৪






Related News

  • সিলেটে আ.লীগের দায়িত্বে শফিক, ময়মনসিংহে নাদেল
  • আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে সিলেটের যে ৭ নেতা
  • শীতার্তদের পাশে সাবেক অর্থমন্ত্রী মুহিত
  • আওয়ামী লীগের কমিটিতে স্থান পেলেন যারা
  • সিলেটের মতো ‌‘বিশৃঙ্খলা’ কোথাও দেখি নি: হানিফ
  • ছাত্রলীগের সেই সাবেক নেতার দায়িত্ব নিতে চান কাতার প্রবাসী
  • অবশেষে ক্ষমা চাইলেন রাঙ্গা
  • ছাত্রলীগের এক নেত্রীকে কুপিয়ে আহত করলেন আরেক নেত্রী
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *