বুধবার, ২১ আগ ২০১৯ ০৯:০৮ ঘণ্টা

কাশ্মীর থেকে কারফিউ প্রত্যাহারে ডিক্লারেশন ও হোয়াইট হাউজের কাছে লক্ষ স্বাক্ষর কালেকশনের আহবান মুফতী ক্বাসিমীর

কাশ্মীর থেকে কারফিউ প্রত্যাহারে ডিক্লারেশন ও হোয়াইট হাউজের কাছে লক্ষ স্বাক্ষর কালেকশনের আহবান মুফতী ক্বাসিমীর

নিউজ ডেস্ক: ইউনাইটেড উলামা কাউন্সিল ইউ এস এ ইনক এর প্রেসিডেন্ট ও বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাষ্ট্র শাখার সভাপতি মুফতি লুৎফুর রহমান কাসেমী কাশ্মীরের স্বাধীনতা আন্দোলনে বিশ্বের রাজধানী নিউ ইয়র্কে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অগ্রণী ভুমিকা পালন করে যাচ্ছেন।

জাতিসংঘের জরুরী সাধারণ অধিবেশনের আহবান জানিয়ে ও আই সি এর মিটিংয়ের মাধ্যমে ভারত সরকারকে কাশ্মীর থেকে তড়িৎ কারফিউ প্রত্যাহারের ডিক্লারেশন ও হোয়াইট হাউজের কাছে এক লক্ষ সিগনেচার কালেকশনের মাধ্যমে বিশ্ব মোড়লদের কাশ্মীরে মানবাধিকার হরনের সচিত্র প্রতিবেদন দৃষ্টিগোচরে আনতে সক্ষম হয়েছেন ।
কাশ্মীরে মানবাধিকার হরনের জন্য নব্য হিটলার নরেন্দ্র মোদিকে আন্তর্জাতিক ক্রিমিনাল ট্রাইবোনালে বিচার করার দাবী জানান । এ ছাড়া মুসলিম বিশ্ব তথা সকল মানবতাবাদী সমাজের কাছে কাশ্মীরী ভাই- বোনদের সর্বস্তরের সাহায্য ও সহযোগিতার আবেদন জানান।

এদিকে, ইউনাইটেড মুসলিম ডে প্যারেড-২০১৯ এর প্রস্তুতির জন্য মুসলিম ফাউন্ডেশন অফ আমেরিকা এর পক্ষে
প্যারেড অনুষ্ঠানের চেয়ারম্যান ফার্রিস ফাইয়াজ ও প্রধান উপদেষ্টা ইউনাইটেড উলামা কাউন্সিল অফ ইউ এস এ ইনক ডঃ মুফতি মুনির আহমেদ আখুন এবং সভাপতি মুফতি লুৎফুর রহমান ক্বাসিমী উলামায়ে কেরাম ও সম্মানিত আইম্মায়ে এজামের প্রতি বিশেষ অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য আহবান জানিয়েছেন। ২১ আগস্ট দুপুর ১.৩০ ঘটিকায় ১৯২-০৮ জামাইকা এভিনিউতে Law Office Of Farris Fayyaz -এ অনুষ্ঠিত হবে।

তারা বলেন, শুধুমাত্র নিউইয়র্ক শহরে এক মিলিয়ন মুসলিম ভোটার বাস করেন।
তাই আমরা বিশ্বকে এটা দেখানোর চেষ্টা করব যে, ম্যানহাটন মুসলিম ডে প্যারেডে ১০ লক্ষ মুসলিম অভিযাত্রা চালাবে। প্যারেডের সামনে ইমামদের বিশেষ দল থাকবে। যার নেতৃত্বে থাকবেন ডঃ মুফতি মুনির আহমেদ আখুন ও মুফতী লুৎফুর রহমান ক্বাসিমী। তাই আমরা নিউইয়র্ক এবং অন্যান্য শহরে অবস্থিত উলামা এবং ইমামদেরকে এই গুরুত্বপূর্ণ সমাবেশে অংশগ্রহণ এবং সাম্প্রতিক কাশ্মীর ও চীনে বসবাসরত মুসলিমদের স্বাথীনতা ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করার উদাত্ত্ব আহবান জানাচ্ছি। এছাড়া ইউনাইটেড মুসলিম ডে প্যারেড আগামী ২২ সেপ্টেম্বর রবিবার দুপুর ১২ ঘটিকায় মেডিসন এভিনিউ এবং ৩৮ স্ট্রীট ম্যানহাটনে অনুষ্ঠিত হবে।
ইউনাইটেড উলামা কাউন্সিল অফ ইউ এস এ ইনক এর আহবানে নিউ ইয়র্কের ও আশপাশের সকল উলামায়ে কেরাম ও আইন্মায়ে এজাম অনুগ্রহ করে উক্ত গুরুত্বপূর্ণ আলোচনা সভায় অংশগ্রহণের জন্য জোর আশাবাদ ব্যক্ত করেছেন ।
আগামী বুধবার আলোচনায় কাশ্মীরের স্বাধীনতা আন্দোলনকে বেগমান করার লক্ষ্যে সকল শ্রেণীর ধর্মীয় ও সামাজিক নেতাদের প্রতি আহবান জানান তিনি ।
প্রতিবাদ মিছিলে শ্লোগান দেনঃ-
মুক্ত কর,
মুক্ত কর,
কাশ্মীর মুক্ত কর।
বেইজ্জত, বেইজ্জত,
হিটলার মোদী বেইজ্জত।
কি চাই, কি চাই,
কাশ্মীরের আজাদী।

সর্বশেষ সংবাদ

পাঠক

Flag Counter