সর্বশেষ
মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত, আহত ২         সুনামগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে বিআরটিসি বাস খাদে, আহত ২০         ডিসি অফিসের নিচ থেকে গাড়ী চুরি, শ্রীমঙ্গলে উদ্ধার         পবিত্র শবে মেরাজ ২২ মার্চ         বিয়ানীবাজারে সেতুর অভাবে দুর্ভোগে অর্ধ লক্ষাধিক মানুষ         ডাবল সেঞ্চুরিতে ভিন্ন উদযাপনের কারণ জানালেন মুশফিক         জুলাইয়ে শুরু হবে ঢাকা-সিলেট ৬ লেনের কাজ         গ্রিসে ফয়ছলের লাশ, একনজর দেখার আকুতি বৃদ্ধ মা-বাবার         সুনামগঞ্জে হাওর উৎসবে আসছেন রাষ্ট্রপতি         মৌলভীবাজারে শরীরে আঘাত ও ট্যাটু আঁকা লাশ উদ্ধার         মেট্রোপলিটনসহ দুই বিশ্ববিদ্যালয়কে ২০ লাখ টাকা জরিমানা         চুরির অপবাদ সইতে না পেরে যুবকের আত্মহত্যা         কুলাউড়ায় যুব‌কের লাশ উদ্ধার, প‌রিবা‌রের দা‌বি আত্মহত্যা         ওসমানী বিমানবন্দরে শিক্ষামন্ত্রীকে স্বাগত জানালেন সিলেট আ.লীগ নেতারা         ২৬৫ রানে অল আউট জিম্বাবুয়ে        

কাশ্মীর থেকে কারফিউ প্রত্যাহারে ডিক্লারেশন ও হোয়াইট হাউজের কাছে লক্ষ স্বাক্ষর কালেকশনের আহবান মুফতী ক্বাসিমীর

নিউজ ডেস্ক: ইউনাইটেড উলামা কাউন্সিল ইউ এস এ ইনক এর প্রেসিডেন্ট ও বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাষ্ট্র শাখার সভাপতি মুফতি লুৎফুর রহমান কাসেমী কাশ্মীরের স্বাধীনতা আন্দোলনে বিশ্বের রাজধানী নিউ ইয়র্কে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অগ্রণী ভুমিকা পালন করে যাচ্ছেন।

জাতিসংঘের জরুরী সাধারণ অধিবেশনের আহবান জানিয়ে ও আই সি এর মিটিংয়ের মাধ্যমে ভারত সরকারকে কাশ্মীর থেকে তড়িৎ কারফিউ প্রত্যাহারের ডিক্লারেশন ও হোয়াইট হাউজের কাছে এক লক্ষ সিগনেচার কালেকশনের মাধ্যমে বিশ্ব মোড়লদের কাশ্মীরে মানবাধিকার হরনের সচিত্র প্রতিবেদন দৃষ্টিগোচরে আনতে সক্ষম হয়েছেন ।
কাশ্মীরে মানবাধিকার হরনের জন্য নব্য হিটলার নরেন্দ্র মোদিকে আন্তর্জাতিক ক্রিমিনাল ট্রাইবোনালে বিচার করার দাবী জানান । এ ছাড়া মুসলিম বিশ্ব তথা সকল মানবতাবাদী সমাজের কাছে কাশ্মীরী ভাই- বোনদের সর্বস্তরের সাহায্য ও সহযোগিতার আবেদন জানান।

এদিকে, ইউনাইটেড মুসলিম ডে প্যারেড-২০১৯ এর প্রস্তুতির জন্য মুসলিম ফাউন্ডেশন অফ আমেরিকা এর পক্ষে
প্যারেড অনুষ্ঠানের চেয়ারম্যান ফার্রিস ফাইয়াজ ও প্রধান উপদেষ্টা ইউনাইটেড উলামা কাউন্সিল অফ ইউ এস এ ইনক ডঃ মুফতি মুনির আহমেদ আখুন এবং সভাপতি মুফতি লুৎফুর রহমান ক্বাসিমী উলামায়ে কেরাম ও সম্মানিত আইম্মায়ে এজামের প্রতি বিশেষ অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য আহবান জানিয়েছেন। ২১ আগস্ট দুপুর ১.৩০ ঘটিকায় ১৯২-০৮ জামাইকা এভিনিউতে Law Office Of Farris Fayyaz -এ অনুষ্ঠিত হবে।

তারা বলেন, শুধুমাত্র নিউইয়র্ক শহরে এক মিলিয়ন মুসলিম ভোটার বাস করেন।
তাই আমরা বিশ্বকে এটা দেখানোর চেষ্টা করব যে, ম্যানহাটন মুসলিম ডে প্যারেডে ১০ লক্ষ মুসলিম অভিযাত্রা চালাবে। প্যারেডের সামনে ইমামদের বিশেষ দল থাকবে। যার নেতৃত্বে থাকবেন ডঃ মুফতি মুনির আহমেদ আখুন ও মুফতী লুৎফুর রহমান ক্বাসিমী। তাই আমরা নিউইয়র্ক এবং অন্যান্য শহরে অবস্থিত উলামা এবং ইমামদেরকে এই গুরুত্বপূর্ণ সমাবেশে অংশগ্রহণ এবং সাম্প্রতিক কাশ্মীর ও চীনে বসবাসরত মুসলিমদের স্বাথীনতা ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করার উদাত্ত্ব আহবান জানাচ্ছি। এছাড়া ইউনাইটেড মুসলিম ডে প্যারেড আগামী ২২ সেপ্টেম্বর রবিবার দুপুর ১২ ঘটিকায় মেডিসন এভিনিউ এবং ৩৮ স্ট্রীট ম্যানহাটনে অনুষ্ঠিত হবে।
ইউনাইটেড উলামা কাউন্সিল অফ ইউ এস এ ইনক এর আহবানে নিউ ইয়র্কের ও আশপাশের সকল উলামায়ে কেরাম ও আইন্মায়ে এজাম অনুগ্রহ করে উক্ত গুরুত্বপূর্ণ আলোচনা সভায় অংশগ্রহণের জন্য জোর আশাবাদ ব্যক্ত করেছেন ।
আগামী বুধবার আলোচনায় কাশ্মীরের স্বাধীনতা আন্দোলনকে বেগমান করার লক্ষ্যে সকল শ্রেণীর ধর্মীয় ও সামাজিক নেতাদের প্রতি আহবান জানান তিনি ।
প্রতিবাদ মিছিলে শ্লোগান দেনঃ-
মুক্ত কর,
মুক্ত কর,
কাশ্মীর মুক্ত কর।
বেইজ্জত, বেইজ্জত,
হিটলার মোদী বেইজ্জত।
কি চাই, কি চাই,
কাশ্মীরের আজাদী।






Related News

  • চোঁখের পানি ফেলে মেয়েকে উড়ন্ত আলিঙ্গন চীনা নার্সের
  • লাখ টাকা ও স্বর্ণমুদ্রা দিয়ে হিন্দু মেয়ের বিয়ে দিল মসজিদ কমিটি
  • পাকিস্তানে স্থাপন হবে বঙ্গবন্ধুর ম্যুরাল: পররাষ্ট্রমন্ত্রী
  • জেনে নিন বিশ্বের সবচেয়ে শক্তিশালী পাসপোর্টের র‌্যাংকিং
  • শৌচাগারকে মন্দির ভেবে পূজা!
  • এবার স্কুলে অভিভাবকদের জন্যও হিজাব নিষিদ্ধ করল ফ্রান্স
  • ইমরান খান উৎখাতে উত্তাল পাকিস্তান
  • বঙ্গবন্ধুর নামে সড়ক হচ্ছে ফিলিস্তিনে
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *