সর্বশেষ
‘ইউটিউব চ্যানেলেও সতর্ক হয়ে কথা বলা উচিত’         পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর করোনায় আক্রান্ত         জেদ্দায় আবার কারফিউ মসজিদে নামাজ বন্ধ         ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম সস্ত্রীক করোনায় আক্রান্ত         চিকিৎসা না দিলে শুধু জরিমানা নয়, হাসপাতাল সিলগালা করা হবে: পররাষ্ট্রমন্ত্রী         ঐতিহাসিক ৬ দফা দিবস আজ         করোনায় মৃত্যু চার লাখ ছাড়িয়ে, আক্রান্ত ৭০ লাখের বেশি         রাজধানীর দুই এলাকা লকডাউনের ইঙ্গিত         করোনায় ৪ লাখ মানুষের মৃত্যু         করোনার চিকিৎসা দিতে যুক্তরাষ্ট্র থেকে দেশে আসছেন ডা. ফেরদৌস         সিলেটের রাজনীতিতে করোনার ছোবল         ‘করোনাকে সিরিয়াসলি নেয়ার পরামর্শ পাকিস্তানি ক্রিকেটারের’         লন্ডনে আটকে পড়া বাংলাদেশিদের জন্য দ্বিতীয় ফ্লাইট ১৩ জুন         জার্মানি থেকে সাড়ে ৯ হাজার সেনা ফিরিয়ে নিচ্ছেন ট্রাম্প         বিরোধী দলীয় নেতাকর্মীদের গ্রেফতারের হিড়িক চলছে: ফখরুল        

এবার ‘ইমার্জেন্সি লেনের’ স্বপ্ন দেখাচ্ছেন মেয়র আরিফ

নিউজ ডেস্ক: বিশ্বের সকল সভ্য আর উন্নত দেশগুলোতে সড়কে ‘ইমার্জেন্সি লেন’ দেখা যায়। এ লেন দিয়ে শুধুমাত্র অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, আইনশৃঙ্খলা বাহিনীর গাড়ি চলাচল করে। বাংলাদেশে এখনও ইমার্জেন্সি লেনের সংস্কৃতি গড়ে ওঠেনি। তবে স্বপ্ন দেখাচ্ছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

মেয়র জানিয়েছেন, সিলেট নগরীতে ইমার্জেন্সি লেন চালুর পরিকল্পনা তাঁর রয়েছে। আগামীতে এ বিষয়টি নিয়ে তিনি কাজ করবেন। এই লেনে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, আইনশৃঙ্খলা বাহিনীর যানবাহন ছাড়া অন্য কোনো যান চলতে দেওয়া হবে না।

সিসিক সূত্রে জানা গেছে, মেয়র আরিফের এই পরিকল্পনার বিষয়টি এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে। মূলত সিলেট নগরীতে যানবাহন চলাচলে শৃঙ্খলা আনতে, নগরবাসীর ভোগান্তি কমাতে এবং পরিবহন সেবা উন্নত করতেই ইমার্জেন্সি লেন চালুর পরিকল্পনা করছেন মেয়র।

মেয়র আরিফ জানিয়েছেন, আগামী সেপ্টেম্বর থেকে সিলেটে ‘নগর এক্সপ্রেস’ নামে বাস সার্ভিস চালু হবে। ৪০টি বাস চলবে টুকেরবাজার থেকে হেতিমগঞ্জ, সুরমা মার্কেট থেকে রশিদপুর, টুকেরবাজার থেকে বটেশ্বর ও এয়ারপোর্ট থেকে হাজীগঞ্জ এই চারটি রুটে। উন্নত নগর পরিবহন ব্যবস্থার প্রাথমিক ধাপ হচ্ছে এটি। এরপর ইমার্জেন্সি লেনের বিষয়টি বাস্তবায়নের পরিকল্পনা তাঁর রয়েছে।






Related News

  • বিনাচিকিৎসায় মৃত্যুর প্রতিবাদে সিলেটে কফিন মিছিল
  • ভার্চুয়াল আদালতে ৫ দিনে সাড়ে ৬ হাজার জামিন
  • ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি
  • ২৬৩৫ জন শনাক্তের দিনে মৃত ৩৫
  • সিলেট বিভাগে একদিনে করোনা আক্রান্ত হলেন আরও ৯১ জন
  • করোনায় আক্রান্ত কামরান
  • তিন হাসপাতালে ঘুরেও চিকিৎসা না পেয়ে মারা গেলেন ব্যবসায়ী
  • করোনার উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, হাসপাতালে লাশ রেখে পালালেন স্বজনরা
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *