সিলেটে ডেঙ্গু প্রতিরোধে আ.লীগের কর্মসূচির উদ্বোধন

নিউজ ডেস্ক: কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সিলেটেও ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা ও সচেতনতা বৃদ্ধিতে তিনদিনের কর্মসূচি শুরু করেছে নগর আওয়ামী লীগ।

বুধবার সকাল ১১টায় হযরত শাহজালাল (রহ.) দরগাহ গেইট থেকে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। এসময় নেতৃবৃন্দ ঝাড়– দিয়ে ময়লা-আবর্জনা পরিস্কার করেন। একই সাথে জনসচেতনতা বৃদ্ধিতে লিফলেটও বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সহ সভাপতি আব্দুল খালিক, এডভোকেট রাজ উদ্দিন, যুগ্ম সম্পাদক ফয়জুল আলোয়ার আলোয়ার, অধ্যাপক জাকির হোসেন, বিজিত চৌধুরী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আজহার উদ্দিন জাহাঙ্গীর, শ্রম বিষয়ক সম্পাদক জুবের খান প্রমুখ।আখালিয়ার রশিদ সুপার শপে অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়-ক্ষতি

নিউজ ডেস্ক: নগরীর আখালিয়া সুরমা আবাসিক এলাকা গেইটে জালালী এপার্টমেন্ট বিল্ডিংয়ে অবস্থিত রশিদ সুপার শপে রহস্যজনক অগ্নিকান্ডে প্রায় কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। ৩০ জুলাই মঙ্গলবার ভোর ৪টার দিকে এ ঘটনা ঘটে।
খবর পেয়ে দমকলবাহিনী প্রায় এক ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। ফলে আগুন অন্যান্য তলায় ছড়াতে পারেনি।

অগ্নিকান্ডে ৬টি ফ্রিজসহ প্রায় ৮০ শতাংশ মালামাল পুড়ে নষ্ট হয়ে গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়,প্রথমে সাটারের তালা কেটে দুই ব্যক্তি রশিদ সুপার শপে প্রবেশ করে রক্ষিত টাকা হাতিয়ে নেয়। পরে তারা সিসি ক্যামেরা ভেঙ্গে ফেলে এবং আগুন লাগিয়ে পালিয়ে যাবার চেষ্টা করে। এসময় টহল পুলিশের একটি দল তাদেরকে দেখে আটক করে।তল্লাসি চালিয়ে এই দুই যুবকের কাছে রশিদ সুপার শপের মোবাইল সেট, নগদটাকা এবং অন্যান্য সামগ্রী পাওয়া যায়।
এই ঘটনায় সাধারণ মানুষের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া লক্ষ করা গেছে।
অনেকেই ধারণা করছেন কেউ হযতোবা শত্রুতা করে এদেরকে দিয়ে এই আগুন লাগাবার ব্যবস্থা করেছে।
তবে রশিদ সুপার শপের সত্ত্বাধিকারী হারুনুর রশিদ জানিয়েছেন তার জানা মতে এমন কোন শত্রু নেই যারা এমন দু:খজনক ঘটনা ঘটাতে পারে।
সর্বশেষ জানা গেছে আটককৃতরা কোতয়ালী থানায় রয়েছে এবং এদের বিরুদ্ধে মামলার প্রস্ত্ততি চলছে।

এ বিভাগের অন্যান্য