সর্বশেষ
১৭ বছর পর মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিলেন মার্কিন সুপ্রিমকোর্ট         সাইবেরিয়ায় দাবানলে পুড়ে গেছে সাড়ে ৩ লাখ হেক্টর বন         আত্মহত্যার এক মাস পর সুশান্তকে নিয়ে প্রেমিকার আবেগঘন স্ট্যাটাস         ভারত যাচ্ছে বাংলাদেশের চার ছবি         ঈদের জন্য কনটেন্ট বানাচ্ছেন মিম         করোনাভাইরাস নিয়ে আমিও গান গেয়েছি         বানান বিতর্ক নিয়ে যা বলল বাংলা একাডেমি         বাবার অগ্রযাত্রা সহজ ছিল না: শামীম ইসলাম         যুক্তরাষ্ট্রে করোনা তাণ্ডবের কারণ জানালেন ড. ফাউসি         ব্রিটেনে এক লাখ আধুনিক দাস         স্বাস্থ্য মন্ত্রণালয় ও বিভাগের মধ্যে সমন্বয়ের অভাব আছে: কাদের         সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখেরও বেশি কোভিড রোগী         যুদ্ধবিমানের নকশায় ভূমিকা রেখেছিল যে কিশোরী স্কুলছাত্রী         করোনার বিস্তার রোধে ক্যালিফোর্নিয়ায় কঠোর বিধিনিষেধ আরোপ         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলামের জানাজা সম্পন্ন        

আবারও টিম অলিককে আমন্ত্রণ জানাবে নাসা

নিউজ ডেস্ক: ভিসা জটিলতায় যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় সংবর্ধনায় যেতে পারেননি নাসার স্পেস ‘অ্যাপস’ প্রতিযোগিতা ২০১৮ এর চ্যাম্পিয়ন ‘টিম অলিক’ এর সদস্যরা। তবে ২০১৯ সালের বিজয়ী দলগুলোর সাথে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ‘টিম অলিক’-কে সংবর্ধনা দেওয়া হবে।

নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ, বাংলাদেশের আহ্বায়ক দিদারুল আলম এ তথ্য জানিয়েছেন।

নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, টিম অলিক যুক্তরাষ্ট্রে যেতে না পারায় তারা (আয়োজক কমিটি) খুবই ব্যথিত এবং যেহেতু টিম অলিক এ বছর যেতে পারেনি সেহেতু নাসা থেকে টিম অলিককে আগামী বছরের বিজয়ী দলগুলোর সাথে আরও একবার সংবর্ধনা দেয়া হবে।

এর আগে সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে নাসার অনুষ্ঠানে যোগ দিয়েছে টিম অলিক। যেখানে নিজেদের প্রকল্প ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরে সদস্যরা। তাদের সঙ্গে অংশ নেয় অন্য ক্যাটাগরির বিজয়ীদল ফিলিপিন, কানাডা, স্পেন, অস্ট্রেলিয়া এবং আর্জেন্টিনা।

অনুষ্ঠানে বাংলাদেশ কী করে ভবিষ্যতে রকেট লঞ্চ নিয়ে কাজ করতে পারে, নাসার বিভিন্ন অনুষ্ঠান ও প্রশিক্ষণ বিষয়ে কি করে একযোগে করা যায় তা নিয়ে আলোচনা হয়। তাছাড়াও শিক্ষা ব্যবস্থায় কি করে স্পেস সায়েন্স নিয়ে কাজ করা যায় সে বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।
নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ, বাংলাদেশ এর আহ্বায়ক দিদারুল আলম বলেন, বেসিস নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহায়তায় চার বছর ধরে বাংলাদেশে আয়োজন করে আসছে। দীর্ঘ পথ পাড়ি দিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। প্রকল্প বাছাই, ৩৬ ঘণ্টার হ্যাকাথন আয়োজন, ফলাফল প্রেরণ, চূড়ান্ত পর্যায়ের বিচারপর্ব সফলভাবে আয়োজনের লক্ষ্যে অক্লান্ত পরিশ্রম করতে হয়।






Related News

  • গরম পানিতে শাবি’র দুই শিক্ষার্থী দগ্ধ
  • ক্যাম্পাস এম্বাসেডর খুঁজছে ডাটাএক্সপাই
  • গল্পের আড্ডায় ছাত্রলীগ নেতাকে কুপালো দুর্বৃত্তরা
  • ট্রেন দুর্ঘটনা রোধে লিডিং ইউনিভার্সিটির তিন শিক্ষার্থীর অনন্য উদ্ভাবন
  • প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন শাবি’র ৭জন শিক্ষার্থী
  • জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি
  • শাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
  • দিনাজপুরে নৌকাডুবিতে দুই শিক্ষার্থীসহ তিনজনের মৃত্যু
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *