সর্বশেষ
মোদির কাছে ফের বকেয়া টাকা চাইলেন মমতা         দুর্গাপুর থানার ওসি ক্লোজড         কক্সবাজার সদর থানার ওসি ক্লোজড         সিনহা হত্যা মামলায় পুলিশের ৩ সাক্ষীর রিমান্ড চেয়েছে র‌্যাব         সিলেটে জঙ্গিদের ভাড়া বাসা ঘিরে রেখেছে পুলিশ         এবার লেবানন ইস্যুতে ফ্রান্স-তুরস্ক সম্পর্কে ফাটল         ভারত আপিল না করে বন্ধুসুলভ আচরণ করেছে: ওবায়দুল কাদের         পুতিনের মেয়ের শরীরে পুশ করা হলো বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন         দেশে করোনায় আরও ৩৩ প্রাণহানি, শনাক্ত ২৯৯৬         সীমান্তে এবার নিজ দেশের নাগরিককে গুলি করে মারল বিএসএফ         গাজার প্রবেশদ্বার বন্ধ করে দিল ইসরাইল         সিলেটে ৫ জঙ্গী আটক, শাহজালাল মাজারে হামলার পরিকল্পনা!         প্রদীপে চাপা পড়ছে লিয়াকতের অপকর্ম         লেবাননের বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে নিহত বেড়ে ২২০         মাথাপিছু আয় ২ হাজার ডলার ছাড়াল        

বাবার জন্মদিনে সোহেল তাজের আবেগঘন স্ট্যাটাস

নিউজ ডেস্ক: বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী ও মুক্তিযুদ্ধে অনন্য ভূমিকা রাখা তাজউদ্দীন আহমদের ৯৪তম জন্মবার্ষিকী আজ। ১৯২৫ সালের ২৩ জুলাই গাজীপুরের কাপাসিয়ার দরদরিয়া গ্রামে জন্ম গ্রহণ করেন তিনি।

জাতির জনক শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও স্বাধীনতা সংগ্রামের এই মহানায়কের জন্মবার্ষিকীতে নিজের ফেসবুকে একটি আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন তার ছেলে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ।

স্যাটাটটি হুবহু তুলে ধরা হলো-

‘আমাদের সবারই একটি পরিচয় আছে- আমরা সবাই কারও না কারও সন্তান। আমাদের বাবা/মা আছে, দাদা/দাদি, নানা/নানী আছে। তেমনি একটি দেশের পরিচয় খুঁজে পাওয়া যায় তার ইতিহাসে। বাংলাদেশের জন্মের ইতিহাস হচ্ছে একটি গৌরবের ইতিহাস, মুক্তি ছিনিয়ে আনার ইতিহাস, মুক্তিযুদ্ধ করে তিরিশ লক্ষ শহীদসহ অসংখ্য মুক্তিযোদ্ধার জীবনের বিনিময়ে স্বাধীনতা ছিনিয়ে আনার ইতিহাস। প্রশ্ন হচ্ছে কেন সেদিন বাংলার যুবকরা, এমনকি ১১/১২ বছর বয়সের কিশোরও স্বেচ্ছায় নিজের জীবন বাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল?’

আজকে আমরা যদি কোনো মুক্তিযোদ্ধাকে জিজ্ঞেস করি, তিনি কেন নিজের জীবন বাজি রেখে সেদিন মুক্তিযুদ্ধে যোগ দিয়েছিলেন? তিনি নির্দ্বিধায় বলবেন মুক্তির জন্য, স্বাধীনতার জন্য, সোনার বাংলার স্বপ্নের জন্য।

সোনার বাংলার স্বপ্ন? কী এমন স্বপ্ন এটা যার জন্য জীবন দিতে তারা প্রস্তুত ছিলেন? এটা কি কোনো সোনা দিয়ে তৈরি ঘর-বাড়ি বা দালান-কোঠা?

উত্তরে তিনি নির্দ্বিধায় বলবেন যে, সোনার বাংলার স্বপ্ন হচ্ছে এমন একটা সুন্দর দেশ যেখানে সব মানুষ- নারী পুরুষ, গরিব-ধনী, ধর্ম-বর্ণ নির্বিশেষে সমান অধিকার নিয়ে নিরাপদে শান্তিপূর্ণভাবে তাদের স্বাভাবিক জীবন যাপন করতে পারবে। এমন একটি স্বপ্নের দেশ যেখানে একটি মানুষ খাদ্যের অভাবে মারা যাবে না। এমন একটি দেশ যেখানে একটি মানুষ বিনা চিকিৎসায় মারা যাবে না। এমন একটা সোনার বাংলা যেখানে আমাদের সন্তানরা স্কুল কলেজ মাদরাসায় নির্দ্বিধায় নিরাপদে শিক্ষা অর্জন করতে পারবে। এমন একটি সমাজ ব্যাবস্থা যেখানে প্রাধান্য দেয়া হবে মেধাকে, যেখানে সবাই পাবে ন্যায় বিচার, আইন হবে সবার জন্য সমান, যেখানে দুর্নীতি, দলীয় করণ কোনো স্থান পাবে না।

তিনি (মুক্তিযোদ্ধা) বলবেন এই স্বপ্ন দেখিয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু আর এই স্বপ্ন অর্জনের লক্ষ্যে সেদিন মহান মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছিলেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ।’

‘শুভ জন্মদিন বঙ্গতাজ – তোমাকে ধন্যবাদ।’

সোহেল তাজের এই স্ট্যাটাস ইতোমধ্যে ভাইরাল হয়ে গেছে।






Related News

  • ‘বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা ছিলেন বঙ্গমাতা’
  • দেশে সৎ রাজনীতিবিদের অভাব: মওদুদ
  • ফখরুলের মন্তব্যে যা বললেন হাছান মাহমুদ
  • স্বাস্থ্যের দুর্নীতিবাজদের রক্ষা করতেই মন্ত্রণালয়ের নতুন পরিপত্র: রিজভী
  • এমপি রমেশ চন্দ্র সেন করোনায় আক্রান্ত
  • বিএনপি নেতাদের ওপর পৈশাচিক আঘাত করতে তারা নির্ঘুম রাত কাটায়: ফখরুল
  • দেশে পরিবর্তন আসবে: ফখরুল
  • প্রধানমন্ত্রীকে খুশি করতে বলা হচ্ছে করোনা নিয়ন্ত্রণে: রিজভী
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *