সর্বশেষ
১৭ বছর পর মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিলেন মার্কিন সুপ্রিমকোর্ট         সাইবেরিয়ায় দাবানলে পুড়ে গেছে সাড়ে ৩ লাখ হেক্টর বন         আত্মহত্যার এক মাস পর সুশান্তকে নিয়ে প্রেমিকার আবেগঘন স্ট্যাটাস         ভারত যাচ্ছে বাংলাদেশের চার ছবি         ঈদের জন্য কনটেন্ট বানাচ্ছেন মিম         করোনাভাইরাস নিয়ে আমিও গান গেয়েছি         বানান বিতর্ক নিয়ে যা বলল বাংলা একাডেমি         বাবার অগ্রযাত্রা সহজ ছিল না: শামীম ইসলাম         যুক্তরাষ্ট্রে করোনা তাণ্ডবের কারণ জানালেন ড. ফাউসি         ব্রিটেনে এক লাখ আধুনিক দাস         স্বাস্থ্য মন্ত্রণালয় ও বিভাগের মধ্যে সমন্বয়ের অভাব আছে: কাদের         সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখেরও বেশি কোভিড রোগী         যুদ্ধবিমানের নকশায় ভূমিকা রেখেছিল যে কিশোরী স্কুলছাত্রী         করোনার বিস্তার রোধে ক্যালিফোর্নিয়ায় কঠোর বিধিনিষেধ আরোপ         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলামের জানাজা সম্পন্ন        

ক্রিকেটের সাথে দেশও ছাড়ছেন মালিঙ্গা

ক্রীড়া ডেস্ক: ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন শ্রীলংকার অভিজ্ঞ পেসার লাসিথ মালিঙ্গা। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলেই অবসর নেবেন তিনি। তবে টি-টোয়েন্টি খেলে যাবেন।

এর মধ্যেই চাউর হয়েছে- শুধু ক্রিকেট নয়, দেশও ছাড়ছেন মালিঙ্গা। পরিবার নিয়ে পাকাপাকিভাবে অস্ট্রেলিয়ায় থিতু হচ্ছেন তিনি।

আইল্যান্ড ক্রিকেট জানিয়েছে, ইতিমধ্যে ওয়ার্নার-স্টার্কদের দেশে পূর্ণ নাগরিকত্ব পেয়ে গেছেন লংকান গতিতারকা। সেখানে কোনো একটি ফ্র্যাঞ্চাইজিতে কোচ হিসেবে যোগ দেবেন তিনি।

আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে খেলবে শ্রীলংকা। গোটা সিরিজের স্কোয়াডেই মালিঙ্গাকে রেখেছিল লংকান ক্রিকেট বোর্ড (এসএলসি)। তবে ক্লান্তির কারণে পুরোটা খেলতে চাইছেন না তিনি। প্রথম ম্যাচ খেলেই অবসর নেবেন ঝাঁকড়া চুলের বাবরি দোলানো পেসার।

অবশ্য মালিঙ্গার অবসরকে ইতিবাচক হিসেবেই দেখছে এসএলসি। তিনি না খেললে দেশের তরুণ ক্রিকেটাররা আরও সুযোগ পাবেন বলে জানিয়েছেন দলটির প্রধান নির্বাচক অশান্ত ডি মেল। তিনি বলেন, আগামী প্রজন্মের পেসারদের যত্ন নেয়ার এটিই মোক্ষম সময়।

মালিঙ্গা ২১৯ ওয়ানডে খেলে ৩৩৫ উইকেট নিয়েছেন। মুত্তিয়া মুরালিধরন ও চামিন্দা ভাসের পর লংকার সর্বোচ্চ উইকেট শিকারি তিনিই। বিশ্ব ক্রিকেট ইতিহাসে একমাত্র বোলার হিসেবে ওয়ানডেতে তিনটি হ্যাটট্রিক রয়েছে তার।

নিয়মিত হাঁটুর চোটের কারণে ২০১১ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় জানান মালিঙ্গা। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাচ্ছিলেন তিনি। এবার একদিনের ফরম্যাট থেকেও অবসর নিলেন ইয়র্কার মাস্টার।






Related News

  • ‘নিজেকে অমিতাভ বচ্চন ভাবছিলাম’
  • ফুটবলারকে বর্ণবাদী মেসেজ পাঠিয়ে গ্রেফতার কিশোর
  • মুশফিকের যে বিষয়ে প্রশংসায় পঞ্চমুখ আফিফ
  • অমিতাভ-অভিষেকের জন্য দোয়া চাইলেন আফ্রিদি
  • ফুটবলারকে বর্ণবাদী মেসেজ পাঠিয়ে গ্রেফতার কিশোর
  • মুশফিকের যে বিষয়ে প্রশংসায় পঞ্চমুখ আফিফ
  • নেইমার-এমবাপ্পেদের ৯ গোলের উৎসবে মাতল ৫ হাজার দর্শক
  • এবার কোয়ারেন্টিন সেন্টার হচ্ছে ইডেন গার্ডেনসে
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *