সর্বশেষ
সিলেট অনলাইন প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলী নিবেদন         মাধবপুরে সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার         ‘সাদা পাথর’ ট্যুরিস্ট বাস চালু         গাজীপুরে ফ্যান কারখানায় আগুন, নিহত ১০         চার লেন হচ্ছে সিলেট-তামাবিল সড়ক         দক্ষিণ সুরমায় ইয়াবাসহ আটক ২         দিরাইয়ে দুই পক্ষের সংঘর্ষ: নিহত ১         শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা         শায়েস্তাগঞ্জে সিএনজি ও পুলিশ ভ্যানের সংঘর্ষ: আহত ৫         নগরীর বন্দরবাজারে আসামী গ্রেফতার         মেজরটিলায় জালনোট ও ইয়াবাসহ ২জন আটক         হবিগঞ্জে সুদের জালে সর্বশান্ত অনেকেই, দিচ্ছেন আত্মাহুতি         তাহিরপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২ লাখ টাকার ক্ষতি         বিনম্র শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করছে জাতি         হবিগঞ্জে সড়ক দূর্ঘটনায় শ্রমিকের মৃত্যু        

ট্রাম্পকে বলা সিলেটের ফরিদের কথায় মুগ্ধ জাসিন্দা

নিউজ ডেস্ক: ধর্মীয় স্বাধীনতা নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করতে ১৭টি দেশের প্রতিনিধিদের মধ্যে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে নামাজরত মুসল্লিদের ওপর হামলায় স্ত্রীকে হারানো ফরিদ আহমেদও ছিলেন।

গত বুধবার আধা ঘণ্টার ওই বৈঠকের সময়ে প্রতিনিধিদের কাছ থেকে নিজেদের অভিজ্ঞতার কথা জানতে চান ট্রাম্প।

ক্রাইস্টচার্চে অস্ট্রেলীয় শ্বেতাঙ্গ জঙ্গির হামলা থেকে ভাগ্যক্রমে ফরিদ আহমেদ বেঁচে গেলেও তার স্ত্রী হোসনে আরা আহমেদ নিহত হন। শারীরিক প্রতিবন্ধী স্বামীকে বাঁচাতে গিয়ে পেছন থেকে গুলিবিদ্ধ হন ৪২ বছর বয়সী হোসনে আরা।

ফরিদ উদ্দিনের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলার চকগ্রামে। আর হুসনে আরা পারভীনের বাবার বাড়ি একই জেলার গোলাপগঞ্জের জাঙ্গালহাটা গ্রামে।

মসজিদে হামলার পর সহায়তার হাত বাড়িয়ে দেয়া ও বিশ্বব্যাপী সংখ্যালঘুদের পাশে দাঁড়ানোয় ফরিদ আহমেদ প্রেসিডেন্ট ট্রাম্পকে ধন্যবাদ দেন।

ওভাল অফিসে নিজের আসনে বসে ট্রাম্প বলেন, মানুষ যদি স্বাধীনভাবে তার ধর্মীয় চর্চা করতে না পারেন, তখন তার সব ধরনের স্বাধীনতাই ঝুঁকিতে পড়ে যাবে।

তার মতো অন্য কোনো প্রেসিডেন্ট ধর্মীয় স্বাধীনতাকে এতো গুরুত্বের সঙ্গে দেখছেন বলেও তিনি মনে করছেন না বলে জানান ট্রাম্প। প্রতিনিধিদের উদ্দেশে তিনি বলেন, কেবল ধর্মীয় বিশ্বাসের কারণে আপনাদের অনেক দুর্ভোগে পড়তে হয়েছে।

এর প্রতিক্রিয়ায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আরডান বলেন, ফরিদ আহমেদ ব্যক্তিগতভাবে ট্রাম্পকে ধন্যবাদ দেয়ায় তিনি অবাক হননি। সেখানে ক্রাইস্টচার্চের ভয়াবহ স্মৃতিচারণ করার কথা ছিল তার।

জাসিন্দা বলেন, তিনি (ফরিদ) একজন ভালোবাসা ও সহানুভূতিসম্পন্ন মানুষ। তার প্রতিটা আলাপ থেকেই তা বেরিয়ে আসে। কাজেই দেশের বাইরে গিয়েও তিনি তেমনটা করবেন, সেটাই আমি ধরে নিয়েছিলাম। যে কারণে বিশ্বব্যাপী সংখ্যালঘুদের পাশে দাঁড়ানোয় ট্রাম্পকে তিনি ধন্যবাদ দেয়ায় আমি অবাক হইনি।

কিউই প্রধানমন্ত্রী বলেন, ফরিদ আহমেদ এমন একজন মানুষ, যিনি মানবতাকেই এগিয়ে নিয়ে যাচ্ছেন।

এদিকে, বৈঠকে বাংলাদেশের হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহা দেশে সংখ্যালঘু নির্যাতনের মিথ্যা তথ্য তুলে ধরেছেন। এ নিয়ে সারাদেশে তোলপাড় চলছে।

তার দাবি, বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুরা মৌলবাদীদের নিপীড়নের শিকার হচ্ছেন। প্রায় ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান নিখোঁজ হয়েছেন।

এর মধ্যে প্রিয়া সাহা বলেন, প্লিজ আমাদের সাহায্য করুন। আমরা আমাদের দেশে থাকতে চাই। এখনও সেখানে ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু মানুষ আছে। আমার অনুরোধ, আমাদের সাহায্য করুন। আমরা দেশ ছাড়তে চাই না

তিনি অভিযোগ করেন, তারা আমার বাড়ি পুড়িয়ে দিয়েছে, আমার জমি কেড়ে নিয়েছে। কিন্তু বিচার হয়নি।

প্রেসিডেন্ট ট্রাম্প জানতে চেয়েছিলেন- কারা তার বাড়ি পুড়িয়ে দিয়েছে, জমি কেড়ে নিয়েছে। উত্তরে প্রিয়া বলেন, তারা মুসলিম মৌলবাদী, তারা সব সময় রাজনৈতিক আশ্রয় পাচ্ছে।






Related News

  • এবার স্কুলে অভিভাবকদের জন্যও হিজাব নিষিদ্ধ করল ফ্রান্স
  • ইমরান খান উৎখাতে উত্তাল পাকিস্তান
  • বঙ্গবন্ধুর নামে সড়ক হচ্ছে ফিলিস্তিনে
  • নিউইয়র্কে ৩৫ তম মুসলিম ডে প্যারেড সম্পন্ন
  • যুক্তরাষ্ট্রে বারে গোলাগুলিতে নিহত ২
  • কাশ্মীরে স্বায়ত্তশাসন ও অবিলম্বে মুসলিম গণহত্যা বন্ধ করুন: মুফতি লুৎফুর রহমান
  • সৌদিতে আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা: দ্বিতীয় বাংলাদেশের শিহাব
  • এনআরসির বিরুদ্ধে সরাসরি মাঠে নামছেন মমতা
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *