সর্বশেষ
ডলারের দাম কমেছে         রিজেন্টের মতো প্রতিষ্ঠান অনুমোদন পায় কীভাবে: সংসদে জিএম কাদের         ‘কোরবানির পশু বিদেশ থেকে আনার অনুমতি দেয়া হবে না’         যুক্তরাষ্ট্রে স্কুল খুলতে ট্রাম্পের হুমকি         অবৈধ উপার্জনের জন্য পুলিশের চাকরি নয়: আইজিপি         স্বাস্থ্য অধিদফতরের কালো তালিকায় ১৪ ঠিকাদার         মহামারী শুরু থেকে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ইরানে         স্বাস্থ্যখাতের আলোচিত সেই মিঠু যা বললেন দুদকে         এশিয়া কাপ স্থগিত ঘোষণা, পরবর্তী দুই আসরের আয়োজক যারা         রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের ব্যাংক হিসাব স্থগিত         সাহেদ খুব সুচতুর প্রতারক: হাছান মাহমুদ         সিরিয়ার ক্ষেপণাস্ত্র ব্যবস্থা শক্তিশালী করবে ইরান         ইউনিটের ২ সদস্যের করোনা পজিটিভ, কোয়ারেন্টিনে অপূর্ব ও মেহজাবীন         বাসার তাকে পুরনো কাগজের মধ্যে সাপ, কামড়ে নারীর মৃত্যু         মোটরসাইকেলে ঘুরতে যাওয়াই কাল হল সাব্বিরের        

আইসিসির বিশ্বকাপের সেরা একাদশে সাকিব

নিউজ ডেস্ক: দ্বাদশ ক্রিকেট বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করেছে আইসিসি। বিশ্বকাপে দুর্দান্ত পারফর‍্যমান্সে সেখানে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিশ্বকাপের সেরা পারফর্মার ১১ ক্রিকেটারকে নিয়ে বানানো এই দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

সাকিবের টুর্নামেন্ট সেরা না হওয়ার জবাব দিলো আইসিসি
সাকিব নন, উইলিয়ামসনই টুর্নামেন্ট সেরা
রুদ্ধশ্বাস ম্যাচে ইংলিশদের বিশ্বজয়

আইসিসির মনোনীত পাঁচ সদস্যের একটি কমিটি বেছে নিয়েছে বিশ্বকাপের সেরা দল। সেখানে সদস্য হিসেবে ছিলেন ধারাভাষ্যকার ইয়ান বিশপ, ইয়ান স্মিথ ও ইশা গুহ এবং ক্রিকেট লেখক লরেন্স বুথ। কমিটির পঞ্চম সদস্য ও আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন আইসিসির ক্রিকেট বিষয়ক মহাব্যবস্থাপক জিওফ অ্যালারডাইস।

লর্ডসের রুদ্ধশ্বাস ফাইনালে প্রথমবারের মতো বিশ্বকাপ জেতা ইংল্যান্ডের সর্বোচ্চ চার ক্রিকেটার জায়গা করে নিয়েছেন সেরা দলে। রানার্সআপ নিউজিল্যান্ড থেকে স্থান পেয়েছেন দুজন। দুই সেমিফাইনালিস্ট ভারত ও অস্ট্রেলিয়ারও সমান সংখ্যাক খেলোয়াড় আছেন এই দলে। একাদশ সম্পূর্ণ হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে দিয়ে। শেষ চারে না ওঠা দলগুলোর ক্রিকেটারদের মধ্য থেকে কেবল তিনিই মর্যাদাপূর্ণ এই তালিকার অংশ হতে পেরেছেন।

২০১৯ বিশ্বকাপের সেরা দল (ব্যাটিং অর্ডার অনুসারে):

জেসন রয় (ইংল্যান্ড)- ৬৩.২০ গড়ে ৪৪৩ রান

রোহিত শর্মা (ভারত)- ৮১.০০ গড়ে ৬৪৮ রান

কেন উইলিয়ামসন (অধিনায়ক) (নিউজিল্যান্ড)- ৮২.৫৭ গড়ে ৫৭৮ রান

জো রুট (ইংল্যান্ড)- ৬১.৭৭ গড়ে ৫৫৬ রান

সাকিব আল হাসান (বাংলাদেশ)- ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান ও ৩৬.২৭ গড়ে ১১ উইকেট

বেন স্টোকস (ইংল্যান্ড)- ৬৬.৪২ গড়ে ৪৬৫ রান ও ৩৫.১৪ গড়ে ৭ উইকেট

অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক) (অস্ট্রেলিয়া)- ৬২.৫০ গড়ে ৩৭৫ রান ও ২০ ডিসমিসাল

মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া)- ১৮.৫৯ গড়ে ২৭ উইকেট

জোফরা আর্চার (ইংল্যান্ড)- ২৩.০৫ গড়ে ২০ উইকেট

লোকি ফার্গুসন (নিউজিল্যান্ড)- ১৯.৪৭ গড়ে ২১ উইকেট

জাসপ্রিত বুমরাহ (ভারত)- ২০.৬১ গড়ে ১৮ উইকেট।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *