সর্বশেষ
এয়ারপোর্ট থানার সৈয়দ মূগনীতে শিবির ও এলাকাবাসীর সংঘর্ষ         ‘দর্শকশূন্য মাঠে খেলা হবে অদ্ভুত ব্যাপার’         ‘করোনা পাকিস্তানি ক্রিকেটারদের জন্য সমস্যা হবে না’         করোনায় আক্রান্ত কামরান         সিলেটের আরও ৪৭ জনের করোনা শনাক্ত         তিন হাসপাতালে ঘুরেও চিকিৎসা না পেয়ে মারা গেলেন ব্যবসায়ী         করোনা আক্রান্ত ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার অবনতি         করোনায় আরও এক চিকিৎসকের মৃত্যু         শাবিতে নমুনা পরীক্ষায় সুনামগঞ্জের আরও ২২ জনের করোনা শনাক্ত         দিন ফিরবেই দিনে         ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ৮২৮ জন, মৃত্যু ৩০         করোনার উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, হাসপাতালে লাশ রেখে পালালেন স্বজনরা         ভারতে প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যায় তৈরি হচ্ছে নতুন রেকর্ড         যুক্তরাষ্ট্র ইতিহাসের সবচেয়ে খারাপ সময় পার করছে: রুহানি         যুক্তরাষ্ট্রের সাবেক প্রতিরক্ষামন্ত্রীকে ‘পাগলা কুকুর’ বললেন ট্রাম্প        

হজের মৌসুমে সৌদি আরবে সেই কনসার্ট বাতিল

নিউজ ডেস্ক: বিশ্বজুড়ে সমালোচনার জন্ম দেয়া সৌদি আরবের কনসার্টটি বাতিলের ঘোষণা দিয়েছেন মার্কিন র‌্যাপার নিকি মিনাজ। নানা ইস্যুতে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে নিজেই এক বিবৃতিতে জানিয়েছেন।

নিকি তার বিবৃতিতে বলেন, ‘সৌদি আরবের জেদ্দায় বিশ্ব ফেস্টে যাচ্ছি না আমি। আমি শুধু সৌদি আরবে আমার ভক্তদের জন্য যেতে চেয়েছিলাম। কিন্তু আমার অনেক কিছুই জানা ছিল দেশটির সম্পর্কে। এখন মনে হচ্ছে ওখানে গান করার চেয়ে নারীদের অধিকার, এলজিবিটি সম্প্রদায় ও বাক স্বাধীনতাকে বেশি গুরুত্ব দেয়া উচিত আমার।’ ‘সেজন্য কনসার্টটি থেকে সরে এসেছি’- যোগ করেন নিকি।

জানা গেছে, সৌদি আরবে কনসার্ট বাতিল করতে নিকি মিনাজকে উদ্দেশ্য করে খোলা চিঠি লিখেছে যুক্তরাজ্য ভিত্তিক একটি মানবাধিকার সংস্থা। সৌদি আরবের ‘শাসনের অর্থ প্রত্যাখ্যান’ এবং তাকে তার প্রভাবটা নারীদের অধিকারে ব্যবহার করার জন্য আহ্বান করা হয়েছিল। তার পরেই নিকি মিনাজের কনসার্ট বাতিলের ঘোষণা আসলো। বিবিসির সূত্র এমনটাই জানাচ্ছে।

এদিকে হজের মৌসুমে সৌদি আরবে হঠাৎ করে কেন এই আন্তর্জাতিক কনসার্ট আয়োজন করা হলো সে নিয়ে প্রশ্ন উঠেছে। সেইসঙ্গে নিকি মিনাজের মতো একজন অশ্লীল নাচের শিল্পীকেই বা কেন আমন্ত্রণ জানানো হলো সে প্রশ্নও উঠছে।

অনেকে গেল বছরের অক্টোবরে দেশটিতে সাংবাদিক জামাল খাগোসির হত্যাকাণ্ডের বিষয়টি তুলে আনছেন। এই ঘটনায় সৌদির বিরুদ্ধে মানবাধিকার সংস্থা বেশ সরব ছিল। ঘটনাটি বিশ্বজুড়ে সৌদির বর্বর শাসন ব্যবস্থাকে তুলে ধরেছিল। সেই ইমেজ সংকট কাটাতেই কী সৌদি কনসার্ট করে সবার দৃষ্টি অন্যদিকে ফেরাতে চেয়েছিল?

শুধু তাই নয় গেল মার্চ মাসেও ১০ নারী অধিকার কর্মীকে আদালতে নেয়ার বিষয়টি নিয়েও ব্যাপক সমালোচনার মুখে পড়েছিল সৌদি আরব। তার পরপরই আন্তর্জাতিক কনসার্টের আয়োজন এসেছে জুলাইয়ে।






Related News

  • যুক্তরাষ্ট্রের সাবেক প্রতিরক্ষামন্ত্রীকে ‘পাগলা কুকুর’ বললেন ট্রাম্প
  • করোনায় রোজগার বন্ধ, ২৫০০ টাকায় কোলের শিশু বিক্রি ভারতীয় দম্পতির!
  • আল-আকসার ইমামকে মসজিদে ঢুকতে ইসরাইলের নিষেধাজ্ঞা
  • যুক্তরাষ্ট্রে বিক্ষোভের ১০ দিন, গ্রেফতার ১০ হাজার
  • বিক্ষোভে সমর্থন ট্রাম্প কন্যার
  • ৩ বছর পর সেই ইরানি বিজ্ঞানীকে মুক্তি দিল যুক্তরাষ্ট্র
  • কৃষ্ণাঙ্গ যুবক ফ্লয়েড হত্যায় ৪ পুলিশের বিরুদ্ধে খুনের অভিযোগ
  • করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন জর্জ ফ্লয়েড
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *