সর্বশেষ
১৭ বছর পর মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিলেন মার্কিন সুপ্রিমকোর্ট         সাইবেরিয়ায় দাবানলে পুড়ে গেছে সাড়ে ৩ লাখ হেক্টর বন         আত্মহত্যার এক মাস পর সুশান্তকে নিয়ে প্রেমিকার আবেগঘন স্ট্যাটাস         ভারত যাচ্ছে বাংলাদেশের চার ছবি         ঈদের জন্য কনটেন্ট বানাচ্ছেন মিম         করোনাভাইরাস নিয়ে আমিও গান গেয়েছি         বানান বিতর্ক নিয়ে যা বলল বাংলা একাডেমি         বাবার অগ্রযাত্রা সহজ ছিল না: শামীম ইসলাম         যুক্তরাষ্ট্রে করোনা তাণ্ডবের কারণ জানালেন ড. ফাউসি         ব্রিটেনে এক লাখ আধুনিক দাস         স্বাস্থ্য মন্ত্রণালয় ও বিভাগের মধ্যে সমন্বয়ের অভাব আছে: কাদের         সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখেরও বেশি কোভিড রোগী         যুদ্ধবিমানের নকশায় ভূমিকা রেখেছিল যে কিশোরী স্কুলছাত্রী         করোনার বিস্তার রোধে ক্যালিফোর্নিয়ায় কঠোর বিধিনিষেধ আরোপ         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলামের জানাজা সম্পন্ন        

লন্ডনে আন্তর্জাতিক বাংলা আবৃত্তি উৎসব ১ সেপ্টেম্বর

নিউজ ডেস্ক: ১ সেপ্টেম্বর লন্ডনে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক বাংলা আবৃত্তি উৎসব।

আবৃত্তি সংগঠন ছান্দসিকের উদ্যোগে পূর্ব লন্ডনের ব্রাডি আর্ট সেন্টারে দিনব্যাপী এই উৎসবের আয়োজন করা হয়েছে।

যুক্তরাজ্যে প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য এই উৎসবে বাংলাদেশ, ভারত, আমেরিকা, ফ্রান্স এবং লন্ডনসহ বিশ্বের বিভিন্ন দেশের আবৃত্তি শিল্পীরা অংশ নেবেন।

ছান্দসিকের প্রতিষ্ঠাতা ও উৎসব আহ্বায়ক মুনিরা পারভীনের সভাপতিত্বে উৎসবকে সফল করার লক্ষ্যে মঙ্গলবার (২ জুলাই) সংগঠনের এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় উৎসব অনুষ্ঠানকে সফল করতে নানা কর্মপরিকল্পনা নির্ধারণ করেন সংশ্লিষ্টরা।

মুনিরা পারভীন জানান, উৎসবে গদ্যপদ্যের আবৃত্তি ও পাঠ, বাচিক শিল্পী সম্মাননা, শিশুদের আবৃত্তি প্রতিযোগিতা এবং স্মারক প্রকাশের মধ্য দিয়ে এই আয়োজনকে স্বার্থক করে তোলার ব্যাপারে সংগঠনের পক্ষ থেকে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। বাংলা সাহিত্যের ছন্দপ্রভাকে বিশ্বপ্রাণে ছড়িয়ে দেওয়ার প্রত্যয় থেকেই আমাদের এই উদ্যোগ। আয়োজনকে সার্থক করতে সকল আবৃত্তি শিল্পী এবং আবৃত্তি অনুরাগীদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন মুনিরা।

তাঁর মতে, সকলের সম্মিলিত প্রচেষ্টাই পারে আমাদের আয়োজনকে সার্থক করে তুলতে।

তিনি বলেন, বাংলা ভাষাকে পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ ভাষা হিসেবে প্রতিষ্ঠা করতে এবং নতুন প্রজন্মকে বাংলা সাহিত্যের প্রতি আকৃষ্ট করতেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এখন থেকে নিয়মিত এই উৎসবের আয়োজন করা হবে।






Related News

  • কামরানের মৃত্যুতে মালয়েশিয়ায় সিলেট ডায়নামিকের দোয়া মাহফিল
  • কানাডায় করোনায় গোলাপগঞ্জ ফাউন্ডেশনের উপদেষ্টার মৃত্যু
  • ইতালির মিলানে বাংলাদেশির রহস্যজনক মৃত্যু
  • স্যালুট বাঙালি বীর ডাক্তার ফেরদৌস
  • করোনা সন্দেহে মারা যাওয়া মহিলার দাফন-কাফন এর দায়ভার নিবে কে?
  • ইতালিতে করোনাভাইরাসে এক বাংলাদেশির মৃত্যু
  • মাওলানা রশীদ আহমদ এর লেখা দু’টি বই এখন বাজারে
  • গ্রিসে যেভাবে প্রাণ হারালেন বাংলাদেশি
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *