সর্বশেষ
১৭ বছর পর মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিলেন মার্কিন সুপ্রিমকোর্ট         সাইবেরিয়ায় দাবানলে পুড়ে গেছে সাড়ে ৩ লাখ হেক্টর বন         আত্মহত্যার এক মাস পর সুশান্তকে নিয়ে প্রেমিকার আবেগঘন স্ট্যাটাস         ভারত যাচ্ছে বাংলাদেশের চার ছবি         ঈদের জন্য কনটেন্ট বানাচ্ছেন মিম         করোনাভাইরাস নিয়ে আমিও গান গেয়েছি         বানান বিতর্ক নিয়ে যা বলল বাংলা একাডেমি         বাবার অগ্রযাত্রা সহজ ছিল না: শামীম ইসলাম         যুক্তরাষ্ট্রে করোনা তাণ্ডবের কারণ জানালেন ড. ফাউসি         ব্রিটেনে এক লাখ আধুনিক দাস         স্বাস্থ্য মন্ত্রণালয় ও বিভাগের মধ্যে সমন্বয়ের অভাব আছে: কাদের         সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখেরও বেশি কোভিড রোগী         যুদ্ধবিমানের নকশায় ভূমিকা রেখেছিল যে কিশোরী স্কুলছাত্রী         করোনার বিস্তার রোধে ক্যালিফোর্নিয়ায় কঠোর বিধিনিষেধ আরোপ         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলামের জানাজা সম্পন্ন        

রোম্যান্টিক দৃশ্যে নায়িকাদের বৃষ্টিতে ভেজা বন্ধ!

বিনোদন ডেস্ক: ভারতের পানির জন্য চলছে হাহাকার। তীব্র পানি সংকটে ভুগছে দেশটির দক্ষিণের রাজ্য তামিলনাড়ু। চেন্নাইয়ে পানির পাত্র হাতে নিয়ে লাইনে দাঁড়ানো অসংখ্য মানুষের ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়েও অনেকে পানি পাচ্ছেন না। পানির এমন হাহাকারে বোতলজাত পানিও বিক্রি হচ্ছে দ্বিগুণ দামে।

সারাদেশে পানির এমন হাহাকারে উল্লেখযোগ্য এক সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণী সিনেমা ইন্ডাস্ট্রি। পরিচালক এবং প্রযোজকরা জানিয়েছেন, এখন থেকে সিনেমায় আর বৃষ্টির দৃশ্য থাকবে না। বৃষ্টির দৃশ্য ধারণ করতে গিয়ে তারা আর পানি নষ্ট করবেন না। এর ফলে সিনেমার আর নায়ক-নায়িকাদের বৃষ্টিতে ভিজতে দেখা যাবে না।

তামিল পরিচালক জি ধনঞ্জয়ন বলেছেন, ‘বৃষ্টির দৃশ্য এখন এড়িয়ে যাওয়া হচ্ছে। বেশি পরিমাণে পানি অপচয় অপরাধের সমান। সাধারণ মানুষকেও আমরা বার্তা দেওয়ার চেষ্টা করছি যাতে পানির অপচয় না করা হয়।’

সিনেমায় একান্ত প্রয়োজনে বৃষ্টির দৃশ্যে কী করা হবে? এমন প্রশ্নে বিভিন্ন পরিচালক এবং প্রযোজকরা জানিয়েছেন, সেক্ষেত্রে যত কম সম্ভব পানি ব্যবহার করার একটা উপায় বের করা হবে।

ভারতের বিভিন্ন সংবাদ মাধ্যমে বলা হচ্ছে, এমনিতেই অনেকদিন ধরে বৃষ্টির দৃশ্যে শুটিং করার জন্য দক্ষিণের পরিচালকরা হায়দরাবাদ কিংবা মুম্বাইকে বেছে নিতেন। কারণ, চেন্নাইতে শুটিং ফ্লোরে পানি সংকট অনেকদিন ধরেই চলছে। এর আগেও রজনীকান্তের বিখ্যাত ছবি ‘কালা’র একটি বৃষ্টির দৃশ্য শুটিং হয়েছিল মুম্বাইয়ে।

এদিকে ইতোমধ্যেই পানির অপচয় রোধে নানান ব্যবস্থা নিয়েছে চেন্নাইয়ের প্রশাসন। বিভিন্ন রেস্তোরাঁয় স্টিলের থালা-বাসনের বদলে কলাপাতায় খাবার পরিবেশন করা হচ্ছে। তবে নীতি আয়োগের রিপোর্টে বলা হচ্ছে, আগামী বছরের মধ্যে ভারতের ২১টি বড় শহরে দেখা দেবে চরম পানি সংকট।






Related News

  • ঈদের জন্য কনটেন্ট বানাচ্ছেন মিম
  • করোনাভাইরাস নিয়ে আমিও গান গেয়েছি
  • অভিনেত্রী কেলি প্রিস্টনের জীবনাবসান
  • ঐশ্বরিয়া রাই ও আরাধ্যাও করোনা আক্রান্ত
  • চার মাস পর অভিনয়ে ফিরেই কোয়ারেন্টিনে স্বাগতা
  • ‘সাবেক হলেও হৃদয়ে দুর্বলতা থেকেই যায়’
  • এবার করোনায় আক্রান্ত অনুপম খেরের পরিবার
  • এবার কন্যাসহ করোনায় আক্রান্ত ঐশ্বরিয়া
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *