সর্বশেষ
জগন্নাথপুরে সড়ক দূর্ঘটনায় ২ মোটরসাইকেল আরোহী নিহত         নবীগঞ্জে পরোয়ানাভুক্ত ৫ আসামি গ্রেপ্তার         ভোজন বাড়িতে অস্বাস্থ্যকর পরিবেশ: জরিমানা         দিরাইয়ে ঝুলন্ত অবস্থায় মিলল ৩য় শ্রেণির ছাত্রের মরদেহ         শ্রীমঙ্গলে টমটমের ধাক্কায় শিশু নিহত         কুড়িগ্রামে দরিদ্রদের মাঝে স্বেচ্ছাসেবী সংগঠন DSH এর কম্বল বিতরণ         দেশে সর্বোচ্চ চা উৎপাদনের রেকর্ড         শেখ হাসিনার উন্নয়নের ম্যাজিক জানতে চান জাপানের প্রধানমন্ত্রী         সিলেটী গবেষকের নতুন তিনটি কৃষি যন্ত্র আবিষ্কার         শফিক চৌধুরী ও অসুস্থ শাহ ফরিদের বাসায় কামরান         শ্রীমঙ্গলে ধর্ষণ মামলার আসামী গ্রেফতার         আওয়ামী লীগ আমার আবেগ, আমার অস্তিত্ব: কামরান         ছাতকে আ.লীগের দু’গ্রুপ মুখোমুখি, ১৪৪ ধারা জারি         সিলেটে আয়োজন হচ্ছে ‘বিজনেস সামিট’         বিমানবন্দরের বাথরুমে মিললো ২৯ লাখ টাকার স্বর্ণ        

নিউইয়র্কে বাংলাদেশি কবি-লেখকদের ব্যতিক্রমী প্রকাশনা উৎসব

নিউইয়র্কে ব্রঙ্কসের ছয়জন বাংলাদেশি কবি-লেখকের ছয়টি বই এবং একটি লিটল ম্যাগাজিনের প্রকাশনা উৎসবের আয়োজন করেছে ‘হৃদয়ে বাংলাদেশ’।

স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকার এশিয়ান ড্রাইভিং স্কুল পার্টি সেন্টারে এই বর্ণাঢ্য প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়।

উৎসবে মোড়ক উন্মোচন শেষে ওই সাতটি বই নিয়ে রিভিউ অনুষ্ঠিত হয়। প্রকাশনা উৎসকে ঘিরে বসেছিল প্রবাসী কবি-সাহিত্যিকদের মিলন মেলা।

উৎসবে সাইদুর রহমান লিংকনের ‘সাইকেলে বিশ্বজয়’, মাকসুদা আহমেদের ‘শব্দ ও অনুভূতি’, আহবাব চৌধুরী খোকনের ‘কালের ভাবনা’, জুঁই ইসলামের ‘আটলান্টিকের জলতরঙ্গ’, হাবিব ফয়েজির ‘মানুষটি আজও জানালা খুলে’, রশীদ জামিলের ‘একটি স্বপ্নভেজা সন্ধ্যা’ এবং সাহিত্য ম্যাগাজিন পঞ্চায়েত’র মোড়ক উন্মোচন করা হয়।

উৎসবে লেখক সাইদুর রহমান লিংকনের ‘সাইকেলে বিশ্বজয়’র মোড়ক উন্মোচন করেন একুশে চেতনা পরিষদ যুক্তরাষ্ট্র’র সভাপতি ওবায়দুল্লাহ মামুন এবং বইটির রিভিউ করেন সাপ্তাহিক বাঙালির সম্পাদক কৌশিক আহমেদ, কবি মাকসুদা আহমেদের ‘শব্দ ও অনুভূতি’র মোড়ক উন্মোচন করেন কমিউনিটি একটিভিস্ট মোহাম্মদ সাদি মিন্টু এবং রিভিউ করেন লেখক এবিএম সালেহ উদ্দিন, লেখক আহবাব চৌধুরী খোকনের ‘কালের ভাবনা’র মোড়ক উন্মোচন করেন ওবায়দুল্লাহ মামুন এবং রিভিউ করেন কমিউনিটি একটিভিস্ট শাহ বদরুজ্জামান রুহেল, লেখিকা জুঁই ইসলামের ‘আটলান্টিকের জলতরঙ্গ’র মোড়ক উন্মোচন করেন সাহিত্য একাডেমির পরিচালক মোশাররফ হোসেন এবং রিভিউ করেন জুঁই ইসলাম নিজেই, কবি হাবিব ফয়েজির ‘মানুষটি আজও জানালা খুলে’র মোড়ক উন্মোচন করেন বাফা প্রেসিডেন্ট ফরিদা ইয়াসমিন এবং বুক রিভিউ করেন কবি সোনিয়া কাদির, লেখক রশীদ জামিলের ‘একটি স্বপ্নভেজা সন্ধ্যা’র মোড়ক উন্মোচন করেন সাহিত্য একাডেমির পরিচালক মোশাররফ হোসেন এবং রিভিউ করেন লেখক মাসুম আহমেদ এবং সাহিত্য ম্যাগাজিন পঞ্চায়েত’র চতুর্থ সংখ্যার মোড়ক উন্মোচন করেন গীতিকার ইশতিয়াক রূপু ও কবি মিশুক সেলিম এবং রিভিউ করেন কবি হাবিব ফয়েজি।

লেখক এবিএম সালেহ উদ্দিনের সঞ্চালনায় ব্যতিক্রমী এ প্রকাশনা উৎসবে কবি, লেখক, সাহিত্যিক, সাংবাদিকসহ কমিউনিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচকবৃন্দ নির্ধারিত বইয়ের ওপর আলোচনা ছাড়াও ব্যতিক্রমধর্মী এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে ‘হৃদয়ে বাংলাদেশের’র ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে হৃদয়ে বাংলাদেশের সভাপতি সাইদুর রহমান লিংকন বলেন, বৈরী আবহাওয়া সত্ত্বেও এতো লোকের সমাগম আমাদের আশার আলো দেখায়, পরবর্তী কাজের অনুপ্রেরণা যোগায়। অনুষ্ঠান সফল করার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আগামীর পথ চলায় সবার সহযোগিতা কামনা করেন তিনি।






Related News

  • যুক্তরাষ্ট্রে সিটি কাউন্সিল নির্বাচনে ৩ বাংলাদেশির জয়
  • পররাষ্ট্রমন্ত্রী’র পদক্ষেপে অবশেষে উদ্ধার হল সেই গৃহকর্মী সুমি
  • প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশে পরিনত হচ্ছে: এড শামসুল ইসলাম
  • কানাডার কেন্দ্রীয় নির্বাচনে লড়ছেন বাংলাদেশী আফরোজা
  • মালয়েশিয়া ও বিশ্বব্যাংকের সহায়তা চাইলেন আরিফ
  • নিউইয়র্কে ম্যানহাটন বাংলা কালচারাল স্কুলের বার্ষিকী ও বই বিতরণ
  • ইউকে বিসিসিআই-এর ডিরেক্টর চয়েসে এওয়ার্ড পেলো চ্যানেল এস
  • নিউইয়র্কে সাংবাদিক মকসুদের সাথে অনলাইন গণমাধ্যম কর্মীদের মতবিনিময়
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *