বুধবার, ১২ জুন ২০১৯ ০২:০৬ ঘণ্টা

জননিরাপত্তা বিভাগে এনামুল হাবীব

জননিরাপত্তা বিভাগে এনামুল হাবীব

জননিরাপত্তা বিভাগের উপ-সচিব হলেন রংপুরের জেলা প্রশাসক ও সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে তাঁকে নতুন এ দায়িত্ব দেয়া হয়। একই সাথে মৌলভীবাজার, গাজীপুর, ফরিদপুর, পাবনা, গোপালগঞ্জ, ময়মনসিংহ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, রাজশাহী, বাগেরহাট, যশোর, সিরাজগঞ্জ, রাজবাড়ী, ঝালকাঠি, নওগাঁ, লালমনিরহাট, নীলফামারী, রংপুর ও বরগুনায় নতুন ডিসি নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

গত ১১ জানুয়ারি নতুন সরকার ক্ষমতায় আসার পর এই প্রথম মাঠ প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে বড় ধরনের রদবদল আনা হল।

বিগত ২০১৮ সালের ২৫ ফেব্রুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে রংপুর জেলা প্রশাসক (ডিসি) পদে দায়িত্ব পান সিলেট সিটি কর্পোরেশনের তৎকালীন প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব। এরপর প্রায় দেড় বছর রংপুরের ডিসি হিসেবে সফলভাবে দায়িত্ব পালনের পর মঙ্গলবার (১১ জুন) তাঁকে জননিরাপত্তা বিভাগের উপ-সচিব করা হয়।

এর আগে এনামুল হাবীব ২০১৪ সালের পহেলা জানুয়ারি সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন। যোগদানের পূর্বে তিনি সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হিসেবে কর্মরত ছিলেন।

এনামুল হাবীব ১৯৯৮ সালের ২২ ফ্রেব্রুয়ারি বিসিএস প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে গাজীপুর জেলা প্রশাসনে চাকুরী জীবন শুরু করেন। এরপর তিনি বিভিন্ন সময় সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থেকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

শিক্ষা জীবনে এনামুল হাবীব ১৯৯৩ খ্রিষ্টাব্দে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে মাস্টার্স সম্পন্ন করেন। পরবর্তীতে ২০০৫-০৬ সালে ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুর থেকে পাবলিক পলিসিতে মাস্টার্স সম্পন্ন করেন। এছাড়া ২০১১ খ্রিষ্টাব্দে ইউনিভার্সিটি অব বেডফোর্ডশায়ার থেকে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টে পোস্ট গ্রাজুয়েশন সম্পন্ন করেন এনামুল হাবীব। এনামুল হাবীব হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন।

সর্বশেষ সংবাদ

পাঠক

Flag Counter