বুধবার, ১৭ এপ্রি ২০১৯ ০৬:০৪ ঘণ্টা

ঐতিহ্য সংরক্ষণ করে জেলা হাসপাতাল নির্মাণ করা হবে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন

ঐতিহ্য সংরক্ষণ করে জেলা হাসপাতাল নির্মাণ করা হবে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন

স্টাফ রিপোর্ট

সিলেট নগরীর চৌহাট্টা এলাকায় আবু সিনা ছাত্রাবাসের জায়গায় সিলেট জেলা হাসপাতাল নির্মাণ কাজ চলছে। তবে একটি পক্ষ এ স্থাপনাকে ঐতিহ্যের অংশ দাবি করে সংরক্ষণের আহবান জানাচ্ছেন। এরকম অবস্থায় পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আবু সিনা ছাত্রাবাসের একটি অংশ ঐতিহ্য হিসেবে সংরক্ষণ করে বাকি অংশে জেলা হাসপাতাল নির্মাণ করা হবে।
পররাষ্ট্রমন্ত্রী আজ বুধবার দুপুরে সিলেট সফরে আসেন। ঢাকা থেকে হেলিকপ্টারযোগে আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে এসে অবতরণ করেন তিনি। সেখানে তাঁর সাথে সাক্ষাৎ করেন ‘সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদ’র নেতৃবৃন্দ। তারা সিলেটের উন্নয়ন ও সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সিলেট জেলা হাসপাতাল নির্মাণ দ্রুত সম্পন্ন করার দাবি জানান।জবাবে আব্দুল মোমেন বলেন, আবু সিনা ছাত্রাবাসের ভবনের একটি অংশ ঐতিহ্যের স্মারক হিসেবে সংরক্ষণ করা হবে। বাকি জায়গায় হাসপাতাল নির্মাণ করা হবে। সিলেটে সরকারিভাবে চিকিৎসার পর্যাপ্ত হাসপাতাল নেই। মানুষেরও দীর্ঘদিনের দাবি নতুন হাসপাতালের। সাধারণ মানুষের প্রয়োজনীয়তার কথা বিবেচনা করে হাসপাতালের কাজ দ্রুত সম্পন্ন করার উদ্যোগ নেয়া হবে।তিনি বলেন, যদি এই হাসপাতালের কাজ কোনো কারণে বাধাগ্রস্থ হয়, তাহলে বরাদ্দ ফেরত যাবে। খুব সহজে এই বরাদ্দ ফেরত পাওয়া কিংবা নতুন করে বরাদ্দ পাওয়ার সম্ভাবনা খুবই কম।এ সময় সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, ‘সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদের আহবায়ক জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদ, সদস্যসচিব শামসুল আলম সেলিম, সংগঠনের সদস্য সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, নারীনেত্রী নাজনিন হোসেন, রাজনীতিবিদ রুহুল কুদ্দুস বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন।
বিকেলে সিলেটের দক্ষিণ সুরমায় তিন দিনব্যাপী টাটা গাড়ির গ্র্যান্ড মেলার উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশের আইনশৃঙ্খলা ও সার্বিক পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের কোনও মাথাব্যথা নেই।
, বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নাগরিকদের ভ্রমণ সতর্কতা জারি নিয়ে শঙ্কিত হওয়ার বা চিন্তার কিছু নেই। একটি ফেসবুকের পোস্ট দেখে যুক্তরাষ্ট্র এই সতর্কতার নোটিশ দিয়েছে। বরং বাংলাদেশের অভূতপূর্ব অগ্রগতি দেখে সেখানকার লোকজন বাংলাদেশে বিনিয়োগ বাড়াতেই আগ্রহী বলেও জানান মন্ত্রী। নিটল মটরসের চেয়ারম্যান আব্দুল মতলুব আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীসহ স্থানীয় জনপ্রতিনিধিরা। সভা শেষে সিটি বাস সার্ভিস ‘নগর এক্সপ্রেস’ এর একটি মিনিবাসের উদ্বোধন করেন মন্ত্রী।

সর্বশেষ সংবাদ

পাঠক

Flag Counter