শুক্রবার, ১২ এপ্রি ২০১৯ ০৮:০৪ ঘণ্টা

সিলেটে মাই ডিজিটাল শপ এসোসিয়েটের যাত্রা শুরু

সিলেটে মাই ডিজিটাল শপ  এসোসিয়েটের যাত্রা শুরু

 

সিলেটে পৃথক অধিবেশনের মধ্য দিয়ে মাই ডিজিটাল শপ এসোসিয়েট এর যাত্রা শুরু হয়েছে। এ উপলক্ষে গতকাল শুক্রবার (১২ এপ্রিল) নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে এক উদ্বোধনী সেমিনার অনুষ্টিত হয়। সেমিনারে মাই ডিজিটাল শপ এসোসিয়েটের চেয়ারম্যান ঋতু রঞ্জন দেবের সভাপতিত্বে ও সাজন, সাজু এবং রিপন ভট্টাচার্যের সঞ্চালনায় প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহি কমিটির সদস্য ও সিলেট নগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।

অনুষ্ঠানে বক্তারা বলেন, তথ্য প্রযুক্তি নির্ভর বিশ্ব। তথ্য প্রযুক্তির উপর ভর করে জীবন জীবিকা চলছে দ্রুততর। বাংলাদেশ বিগত দিনগুলো থেকে কয়েক ধাপ এগিয়েছে তথ্য প্রযুক্তির উপরে ভর করে। যার ফলে এখন স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের ভর্তিকার্যক্রম থেকে শুরু করে, ভুমি সংক্রান্ত তথ্য সহ সকল কিছুই রয়েছে তথ্য প্রযুক্তির আওতায়। তাই মানুষের চাহিদা পূরণে ও বেকারত্ব দূরিকরণে এবং মাই ডিজিটাল শপ এসোসিয়েট আওতাভূক্ত যারা থাকবেন। কিছুটা হলেও তারা তথ্য প্রযুক্তির মাধ্যমে সুযোগ সুবিধা ভোগ করবেন। আর পাশাপাশি এসোসিয়েটও সফলতা অর্জন করবে।

অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাই ডিজিটাল শপ এসোসিয়েটের ভাইস চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক তপন মিত্র, বাইস চেয়ারম্যান ডা. চন্দন দত্ত, ঋতেশ রঞ্জন দেব, মাই ডিজিটাল শপ এর ডিরেক্টর এডমিন এ কে এম জহিরুল হক, ভাইস চেয়ারম্যান শ্রীপদ দত্ত, আশক মৈত্র প্রমূখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ নুর উদ্দিন ও গীতা পাঠ করেন রিপন ভট্টাচার্য।-

সর্বশেষ সংবাদ

পাঠক

Flag Counter