সর্বশেষ
কোমা থেকে ফিরে ফরাসি বলতে শুরু করেন ইংলিশ ফুটবলার!         যুক্তরাজ্যে করোনায় প্রায় ৫০ হাজার মৃত্যু: রয়টার্স         প্রত্যেক জেলা হাসপাতালে আইসিইউ নিশ্চিতের নির্দেশ প্রধানমন্ত্রীর         সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমকে প্লাজমা থেরাপি দেওয়া হয়েছে         স্বাস্থ্যবিধির বালাই নেই, দ্বিগুণ ভাড়া আদায়ের অভিযোগ         শামসুদ্দিনে করোনায় কানাইঘাটের বৃদ্ধের মৃত্যু         কাল আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘নিসর্গ’         করোনা আপডেট: ২৪ ঘণ্টায় শনাক্ত ২৯১১, মৃত ৩৭, সুস্থ ৫২৩         ফের সংঘাতে পরিবহন শ্রমিকরা, পুলিশের গুলি         কল্যাণ তহবিলের টাকা নিয়ে সিলেটে পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষ, ভাঙচুর         ‘কৃষ ফোর’-এ হৃতিকের নায়িকা দীপিকা?         ভারত-পাকিস্তানের মধ্যে সিরিজ দেখতে চান ওয়াকার         পরিচ্ছন্নকর্মীর কাছে দুঃখপ্রকাশ করেছেন ক্রিকেটার সাব্বির         তরুণীদের মাদক পাচারে বাধ্য করায় গ্রেফতার ফুটবল রেফারি         না পালিয়ে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলুন: ট্রাম্পকে চীনের খোঁচা        

এই গ্লানি এই সব দুঃস্বপ্ন কোথায় রাখি! কোথায় যাবো? কোথায় শান্তি? চন্দ্রশিলা ছন্দা

মানব সভ্যতার ইতিহাসকে ও হার মানায় আজ কোথায় ঘিয়ে দাড়িয়েছে আমাদের চিন্তা চেতনা হায়রে সেলুকাস কি বিচিত্র এই দেশ তোমরা উৎসব করো, গায়ে আগুন লাগিয়ে আমার সন্তানকে পুড়িয়ে মারো।বাস ট্রাক তুলে দাও ওদের শরীরের উপর। তবু আমি চুপ করেই থাকবো। কারণ আমার দেশের নাম বাংলাদেশ। শান্তির দেশ। আমার সন্তান ধর্ষিত হলে, হত্যা করা হলে মাননীয় প্রধানমন্ত্রী শত শত টিভি ক্যামেরার সামনে চোখ মুছে আমাকে বুকে জড়িয়ে ধরবেন। আমি ধন্য হবো তাঁকে ছুঁতে পেরে। হাতে দুই লক্ষ টাকার চেক গুঁজে দেবেন। আমি বিগলিত হয়ে ভাববো, “আল্লাহ্‌র মাল আল্লা নিসে” দুই লাখ টাকা না নেয়ার মত বোকামি করবো কেন!
আমি ভাববো না, আমার সন্তানের মূল্য দুই কিংবা দশ লাখ নয়! ভাববো না তার হত্যা নথি মাত্র দুই লাখে বিক্রি করে দিলাম! বিক্রি করে দিলাম আমার বিবেক, মানবতা, অভিভাবকত্ব! ভাববো না, জান্নাতে বসে সন্তানের অন্তর বাবা-মার প্রতি ঘৃণায় রি রি করলো কী না! কারণ আমি, আমরা ভিক্ষুকের জাতি। মাথা বিক্রি করা বেহায়া নির্লজ্জ জাতি!

যে দেশটাকে কখনো আলাদা করে ভাবতে শিখিনি। নিজের অঙ্গের মত, হাত চোখ মাথার মত যে বাংলাদেশকে আমি ভালোবেসেছি…এখন বড় ভয় করে ভাবতে, এই দেশটা আমার! অথচ এই ভয়ংকর দেশটা আসলেই আমার। আমার বাপ দাদার ছিলো। আমার সন্তান সন্ততির। এটাই সত্য। এই সত্যকে অস্বীকার করে আমি আমার দায় এড়াতে পারি না। বলতে পারি না, এই হিংস্র জানোয়ারে ভরা, কাক শকুনের দেশ আমার নয়!
এই গ্লানি এই সব দুঃস্বপ্ন কোথায় রাখি! কোথায় যাবো? কোথায় শান্তি… … …



(Next News) »



Related News

  • জেনে নেওয়া জরুরী, মৃত নারী-পুরুষের গোসলদান
  • মেয়েরা যেভাবে আত্মশুদ্ধি করবে: থানভী রহ.
  • আবরার ফাহাদ হত্যা ও কিছু স্মৃতি বিস্মরণ
  • স্মৃতির ক্যাম্পাসে জামেয়া রেঙ্গা
  • চাকুরীর বিজ্ঞপ্তি
  • এই গ্লানি এই সব দুঃস্বপ্ন কোথায় রাখি! কোথায় যাবো? কোথায় শান্তি? চন্দ্রশিলা ছন্দা
  • সিলেটের যানজটের কারণ ও নিরসনে করনীয়: ফাহাদ মোহাম্মদ
  • পবিত্র শবে মেরাজের সংক্ষিপ্ত পরিচিত- আহসান হাবীব শাহ
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *