বৃহস্পতিবার, ০৪ এপ্রি ২০১৯ ১১:০৪ ঘণ্টা

ইংল্যান্ডে গবেষনাপত্র উপস্থাপনা করলেন সিলেটের প্রণবকান্তি

ইংল্যান্ডে গবেষনাপত্র উপস্থাপনা করলেন সিলেটের প্রণবকান্তি

ইংরেজি ভাষা শিক্ষকদের পৃথিবীর অন্যতম বৃহত্তম সংগঠন ইন্টারন্যাশনাল এসোসিয়েশন অব টিচার্স অব ইংলিশ এজ এ ফরেন ল্যাংগুয়েজ (আইএটিইএফএল) এর ৫৩তম আন্তর্জাতিক সম্মেলনে গবেষনাপত্র উপস্থাপনা করেছেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক, লেখক ও সংগঠক প্রণবকান্তি
দেব। গত ২এপ্রিল ইংল্যান্ডের লিভারপুলে এসিসি কনভেনশন হলে অনুষ্ঠিত ৪ দিন ব্যাপী এ সম্মেলনের প্রথমদিন তিনি তার উপস্থাপনা তুলে ধরেন। তার আলোচনার বিষয়বস্তু ছিল বাংলাদেশে ক্ষুদ্র জাতিগোষ্ঠীর ইংরেজি ভাষায় দক্ষতা অর্জনের বিভিন্ন প্রতিবন্দ্বকতা ও উত্তরনের উপায়। উপস্থাপনার পর প্রণবকান্তি উপস্থিত সুধীজন দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এসময় তার আলোচনার বিষয়বস্তু সবার কাছে আগ্রহের জন্ম দেয় এবং সকলের ভূয়সী প্রসংশা কুড়ায়। শেষে তার হাতে সনদপত্র তুলে দেয়া হয়।
উল্লেখ্য, ইংরেজি ভাষার এ সম্মেলনে পৃথিবীর বিভিন্ন দেশ থেকে প্রায় ৫ হাজার শিক্ষক অংশ নিচ্ছেন। পাশাপাশি প্রায় ৩ শতাধিক বক্তাকেও এতে আমন্ত্রন জানানো হয়েছে। প্রণবকান্তি দেব এর গবেষণা প্রস্তাবনা গত জানুয়ারি মাসে আইএটিইএফএল কতৃপক্ষ কতৃক গৃহীত হলে তাকে সম্মেলনে বক্তা হিসেবে আমন্ত্রন জানান আয়োজকরা।

সর্বশেষ সংবাদ

পাঠক

Flag Counter