রবিবার, ২৪ মার্চ ২০১৯ ০৭:০৩ ঘণ্টা

সিলেটে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা ও আলোচনা সভা

সিলেটে সৃজনশীল মেধা অন্বেষণ  প্রতিযোগিতা ও আলোচনা সভা

 

সিলেট বিভাগের সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা ২০১৯ এর প্রতিযোগিতা, আলোচনা ও সনদপত্র বিতরণ করা হয়েছে। রোববার বিকেল ৩টায় বিভাগীয় কমিশনারের কার্যালয় ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের আয়োজনে সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের উপ-পরিচালক জাহাঙ্গীর কবির আহাম্মদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট বিভাগের ভারপ্রাপ্ত কমিশনার মৃনাল কান্তি দেব। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা প্রতিভাধর ছাত্র-ছাত্রী খুঁজে বের করার জন্য বাংলাদেশ সরকারের একটি উদ্যোগ। শিক্ষার্থীরা নিজেদের মেধা বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। দেশের আনাচে কানাচে ছড়িয়ে থাকা মেধাবী খুঁজে বের করা, তাদের লালন ও পৃষ্ঠপোষকতা প্রদানের লক্ষ্যে সরকার বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করছেন। সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার মাধ্যমে অনাদরে পড়ে থাকা মেধাবী শিক্ষার্থীগণ তাদের মেধার বিকাশ ঘটাতে সুযোগ পাচ্ছে।

অত্র বিদ্যালয়ের শিক্ষার্থী ফাবিহা জান্নাত রিয়াসা ও মৌনতা নাথ নিশির যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অঞ্চল সিলেটের পরিচালক প্রফেসর মো. হারুনুর রশীদ, সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক বাবলী পুরকায়স্থ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মাউশি সিলেটের সহকারি বিদ্যালয় পরিদর্শক হেপী বেগম, সহকারি প্রধান শিক্ষক নুসরাত হক।

উল্লেখ্য, ৩টি বিভাগে (ক, খ ও গ) ৪টি বিষয়ের উপর ৬ষ্ট শ্রেণী হতে দ্বাদশ শ্রেণীর পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে সৃজনশীল প্রতিযোগিতায় অনুষ্ঠিত হয়। বিষয় গুলো হল, ভাষা ও সাহিত্য, দৈনন্দিন বিজ্ঞান/বিজ্ঞান, গণিত ও কম্পিউটার এবং বাংলাদেশ স্ট্যাডিজ ও মুক্তিযুদ্ধ।

সর্বশেষ সংবাদ

পাঠক

Flag Counter