রবিবার, ২৪ মার্চ ২০১৯ ০৫:০৩ ঘণ্টা

ক্লাস-পরীক্ষা বর্জনসহ সিকৃবির শিক্ষার্থীদের তিনদিনের কর্মসূচি

ক্লাস-পরীক্ষা বর্জনসহ সিকৃবির শিক্ষার্থীদের তিনদিনের কর্মসূচি

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ঘোরি মো. ওয়াসিম আহনাফকে বাস দিয়ে ধাক্কা দিয়ে ফেলে ‘হত্যার’ ঘটনায় তিনদিনের কর্মসূচি ঘোষণা করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রোববার (২৪ মার্চ) দুপুরে শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জনসহ নগরীর চৌহাট্টায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। দুপুর দেড়টা পর্যন্ত সড়ক অবরোধ করে বিক্ষোভ চলে।

পরীক্ষা স্থগিত, ক্লাস বর্জনসহ সিকৃবি শিক্ষার্থীরা তিনদিনের কর্মসূচি ঘোষণা করে শিক্ষার্থীরা সড়ক অবরোধ ও বিক্ষোভ তুলে নেন।

সকাল ১১টার দিকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করেন ওয়াসিমের সহপাঠীরা। দুপুর ১২টার দিকে তারা নগরীর চৌহাট্টায় অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখেন।

বিক্ষোভ সমাবেশ থেকে আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, দুর্ঘটনার মামলা নয়, দুর্ঘটনার মামলাকে হত্যা মামলায় নিতে হবে, তিনদিনের মধ্যে মামলার বিচার প্রক্রিয়া শুরু করতে হবে, এ তিনদিন বিশ্ববিদ্যালয়ে সব ধরনের ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণাও দেওয়া হয়।

এ সময় শিক্ষার্থীরা ওয়াসিম হত্যার প্রতিবাদে বাসচালক ও তার সহকারীকে আইনের আওতায় এনে দ্রুততম সময়ের মধ্যে ফাসি কার্যকর, ঘাতক ‘উদার’ পরিবহন বাসের রুট পারমিট ও লাইসেন্স বাতিলের দাবি জানান।

এছাড়া নিরাপদ সড়কের দাবিতে তারা কোন ফিটনেসবিহীন গাড়ী রাস্তায় চলতে পারবে না বলেও হুঁশিয়ারি দেন।

এ দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরাও একই সময় ক্যাম্পাসে মানববন্ধন করে চালক ও সহকারীর সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড ও সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার দাবি জানান।

প্রসঙ্গত, শনিবার সন্ধ্যায় শনিবার সন্ধ্যায় ঢাকা সিলেট মহাসড়কের শেরপুর নামক স্থানে বাসচাপায় প্রাণ হারান সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ৪র্থ বর্ষের ছাত্র ওয়াসিম। তিনি হবিগঞ্জে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুদ্র গ্রামের মো. আবু জাহেদ মাহবুব ও ডা. মীনা পারভিন দম্পতির একমাত্র সন্তান।

বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ ও ওয়াসিমের সহপাঠীদের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে, ওয়াসিমকে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে হত্যা করেন উদার পরিবহন নামের বাসটির হেলপার। এমন অভিযোগে শনিবার রাত থেকেই বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

এদিকে, শনিবার রাতেই ঘাতক বাসকে ওসমানীনগর থেকে, বাসচালক জুয়েল আহমদকে দক্ষিণ সুরমা থেকে এবং হেলপার মাসুক আলীকে সুনামগঞ্জের ছাতক থেকে আটক করে পুলিশ।

সর্বশেষ সংবাদ

পাঠক

Flag Counter