সর্বশেষ
ভারতীয় ক্রিকেটেও বর্ণবাদের অভিযোগ         রোনাল্ডো যেখানে মেসি-নেইমারকে ছাড়িয়ে         ‘হাতির সঙ্গে এমন বিশ্বাসঘাতকতা কেবল রাক্ষসরাই করতে পারে’         আল-আকসার ইমামকে মসজিদে ঢুকতে ইসরাইলের নিষেধাজ্ঞা         জুন থেকেই শ্রমিক ছাঁটাই হতে পারে: রুবানা হক         গণপরিবহনে কোথাও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না         যথাযথ পদক্ষেপের ফলেই দেশের করোনা পরিস্থিতি ভালো: প্রধানমন্ত্রী         যুক্তরাষ্ট্রে বিক্ষোভের ১০ দিন, গ্রেফতার ১০ হাজার         বিক্ষোভে সমর্থন ট্রাম্প কন্যার         সুফিবাদই পাল্টে দিয়েছে এআর রহমানের জীবন         সমালোচনাকে রুটিন ওয়ার্কে পরিণত করবেন না: বিএনপিকে কাদের         ৩ বছর পর সেই ইরানি বিজ্ঞানীকে মুক্তি দিল যুক্তরাষ্ট্র         কৃষ্ণাঙ্গ যুবক ফ্লয়েড হত্যায় ৪ পুলিশের বিরুদ্ধে খুনের অভিযোগ         ধলাই নদীর পানি বৃদ্ধি, কমলগঞ্জে বন্যার আশঙ্কা         করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন জর্জ ফ্লয়েড        

ধর্মীয় শিক্ষা মানুষের মধ্যে মায়া-মমতা, ভালবাসা সহনশীলতা তৈরি করে :এম এ বায়েছ

 

স্টাফ রিপোর্টার:

তরুণ-তরুণীদের মাদকাসক্ত হয়ে পড়াসহ অনৈতিক উচ্ছৃঙ্খল বেপরোয়া জীবনে পা বাড়ানো এবং তা মারাত্মক সামাজিক সমস্যা হিসেবে দেখা দেয়ার পিছনে ধর্মীয় ও নৈতিক শিক্ষার অভাবকেই প্রধান কারণ হিসেবে মনে করছি। নিয়ন্ত্রণহীন আকাশ সংস্কৃতির কু-প্রভাব ইন্টারনেটসহ আধুনিক তথ্য প্রযুক্তির অপব্যবহার মাদকের অতি সহজলভ্যতা তরুণ সমাজকে বিপথে নেয়ার প্রধান উপকরণ হিসেবে কাজ করছে। এ ক্ষেত্রে ধর্মীয় শিক্ষা, বিশেষ করে ইসলামী শিক্ষা ও মূল্যবোধ রক্ষাকবচ দেয়াল বা প্রটেকশন ওয়াল হিসেবে কাজ করতে পারত; কিন্তু আজ ধর্মীয় শিক্ষা ও মূল্যবোধ সমাজে শুধু গুরুত্বহীনই নয়, সমাজ থেকে বিদায় নেয়ারও পথে। ধর্মীয় অনুশাসনই মানুষকে চরিত্রবান করে তোলে। মানুষের মধ্যে বিবেক সৃষ্টি করে। তার মধ্যে খারাপ পথে যাওয়া ও চলার ব্যাপারে ভয়-ভীতির সৃষ্টি করে। বিবেকের শাসনে শাসিত হওয়ায় অভ্যস্ত করে এই শিক্ষা। ধর্মীয় শিক্ষা মানুষের মধ্যে মায়া-মমতা, ভালোবাসা, সহনশীলতা তৈরি করে। আর সেই ধর্মীয় শিক্ষা, শিক্ষার হাতে খড়ি থেকে শিক্ষার প্রত্যেক স্তরে থাকাটা জরুরি। এ ক্ষেত্রে কুরাআন শিক্ষা প্রশিক্ষন কেন্দ্র গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

কোরআন শিক্ষা প্রশিক্ষণ কেন্দ্রের আলোচনাসভা ও ইসলামী সাধারণ জ্ঞান প্রতিযেগীতার
পুরস্কার বিতরণী অনুস্টানে প্রধান অতিথি নুর জাহান মেমোরিয়াল কলেজের ইংরেজি এম এ বায়েছ প্রধান অতিথিরর বক্তৃতায় এসব কথা বলেন।

কুরআন শিক্ষা প্রশিক্ষন কেন্দ্রের পরিচালক ক্বারী ছালেক আহমেদ লায়েক এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন আল মদিনা ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মঈন উদ্দিন।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন (১০,১১,১২) নং ওয়ার্ড মহিলা কাউন্সিলর
মাসুদা সুলতানা সাকি

বিশেষ অতিথি হিসবে উপস্থিত ছিলেন,
আলতাফ হােসন
(ইংরেজি সহকারী শিক্ষক
পি ডি বি উচ্চ বিদ্যালয়)।
আশরাফ চৌধুরী
(কিশেরী মোহন বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়)। আনেয়ার হোসেন
(প্রভাষক সিলেট আইডিয়াল কলেজ)।
সাংবাদিক আলমগীর হুসেন।

সাংবাদিক সুমন ইসলাম (বিভাগীয় সাংগঠনিক সম্পাদক) আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন।

জান্নাতুল রেশমা
(প্রতিষ্ঠাতা ইচ্ছাপূরণ সামাজিক সংগঠন)।

তাফায়েল আহমদ সবুজ, (উপদেষ্টা, কোরআন শিক্ষা প্রশিক্ষণ কেন্দ্র। ফটো সাংবাদিক শরিফ গাজী, তরুণ সমাজ সেবক আবু বকর, শাহেল আহমেদ প্রমুখ।

আলোচনা শেষে অতিথিরা ইসলামী সাধারণ জ্ঞান প্রতিযেগীতার
পুরস্কার বিতরণী করেন বিজয়ীদের মাজে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *