বুধবার, ২০ মার্চ ২০১৯ ০১:০৩ ঘণ্টা

কেমুসাস দ্বাদশ বইমেলা ২৩ মার্চ থেকে ৪ এপ্রিল

কেমুসাস দ্বাদশ বইমেলা ২৩ মার্চ থেকে ৪ এপ্রিল

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ প্রতিবছর স্বাধীনতার মাসে বইমেলার আয়োজন করে থাকে। এবছরও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আগামী ২৩ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের উদ্যোগে কেমুসাস দ্বাদশ বইমেলা ২০১৯ সংসদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের বইমেলা কেমুসাসের সাবেক সভাপতি এডভোকেট মুসতাক হোসেন চৌধুরীকে উৎসর্গ করা হয়েছে।
মেলা উদ্বোধন করবেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে থাকবেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।
মেলার অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে আগামীকাল বৃহস্পতিবার বিকেল ৪টায় বইমেলা সফলের লক্ষ্যে লেখক-পাঠক-প্রকাশকদের র‌্যালি, আগামী শনিবার বিকেল ৪টায় বইমেলার উদ্বোধন, আগামী রোববার বিকেল ৪টায় বিশেষ ‘ক’ ‘খ’ ও ‘গ’ গ্রুপের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও প্রকাশনা উৎসব। ২৫ মার্চ সোমবার বিকেল ৪টায় বিশেষ ‘ক’ ‘খ’ ও ‘গ’ গ্রুপের আবৃত্তি প্রতিযোগিতা, সন্ধ্যে সাড়ে ৬টা থেকে প্রকাশনা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ২৬ মার্চ মঙ্গলবার সন্ধ্যে সাড়ে ৬টায় মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৭ মার্চ বুধবার বিকেল ৪টায় ‘ক’ ‘খ’ ও ‘গ’ গ্রুপের হাতের লেখা প্রতিযোগিতা, সন্ধ্যে সাড়ে ৬টা থেকে প্রকাশনা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ২৮মার্চ বৃহস্পতিবার বিকেল ৪টায় বিতর্ক প্রতিযোগিতার প্রথম ও দ্বিতীয় পর্ব (কলেজ-বিশ^বিদ্যালয়), সন্ধ্যে সাড়ে ৬টা থেকে প্রকাশনা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ২৯মার্চ শুক্রবার বিকেল ৪টায় বিতর্ক প্রতিযোগিতা (ফাইনাল পর্ব), সন্ধ্যে সাড়ে ৬টা থেকে প্রকাশনা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ৩০ মার্চ শনিবার বিকেল ৪টায় ক্বিরাত প্রতিযোগিতা, সন্ধ্যে সাড়ে ৬টা থেকে প্রকাশনা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ৩১ মার্চ রোববার বিকেল ৪টায় ‘ক’ ‘খ’ ও ‘গ’ গ্রুপের নির্ধারিত বক্তৃতা, সন্ধ্যে সাড়ে ৬টা থেকে প্রকাশনা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ১ এপ্রিল সোমবার বিকেল ৪টায় লেখক আড্ডা ও মেলায় প্রকাশিত বই নিয়ে আলোচনা, সন্ধ্যে সাড়ে ৬টা থেকে প্রকাশনা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ২ এপ্রিল মঙ্গলবার কবি আল মাহমুদ স্মরণসভা, ৩ এপ্রিল বুধবার স্বরচিত কবিতা পাঠের আসর, সন্ধ্যে সাড়ে ৬টা থেকে প্রকাশনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ৪ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যে সাড়ে ৬টায় সমাপনী অনুষ্ঠান পুরস্কার ও সার্টিফিকেট বিতরণ। বিজ্ঞপ্তি

সর্বশেষ সংবাদ

পাঠক

Flag Counter