শুক্রবার, ০৮ মার্চ ২০১৯ ০৭:০৩ ঘণ্টা

সিলেট আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন শনিবার

সিলেট আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন শনিবার

সিলেট ৫ম আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন শনিবার। সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে আয়োজিত মাসব্যাপি মেলাটি শুরু হবে শনিবার (৯মার্চ) বেলা দুইটায়। নগরীর শাহি ঈদগাহস্থ সদর উপজেলার খেলার মাঠ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে মেলার উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি সহ প্রশাসনের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দরা। এমনই তথ্য জানিয়েছেন মেট্রোপলিটন চেম্বারের সদস্য ও বাণিজ্য মেলার প্রধান সম্নয়ক এম এ মঈন খান বাবলু।
তিনি জানান, আজ শনিবার বর্নিল আয়োজনে উদ্বোধন হতে যাচ্ছে ৫ম আর্ন্তজাতিক বাণিজ্য মেলা। এবারের মেলায় রয়েছে দেশ-বিদেশের ৩৫ টি প্যাভিলিয়ন ও ১২০ টি স্টল। আর মেলাটি আর্ন্তজাতিকভাবেই পরিচালিত হবে। ফলে মেলায় থাইল্যান্ড, ইরান, তুরস্ক, নেপাল, চীন, ভারত, পাকিস্তান সহ বেশ কয়েকটি দেশের প্যাভিলিয়নও থাকবে।
তিনি আরো জানান, মেলায় শিশুদের জন্য রয়েছে অত্যাধুনিক মানের শিশুপার্ক। বিনোদনের জন্য রয়েছে যাদুর প্যান্ডেল, গেইম অব ডেঞ্জার, থ্রি-ডি, দরিমন, ¯ি¬পার, ওয়াটার বল, ওয়াটার বুথ, জাম্পিং সহ নানা ধরণের আইটেম। তাছাড়া মেলায় আগত মুসল্ল¬ীদের জন্য রাখা হয়েছে মসজিদ। নিরাপত্তার স্বার্থে মেলায় থাকবে সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত ও নিজস্ব সিকিউরিটি গার্ড। আগতদের সুবিধার্থে রাখা হয়েছে বিশাল পার্কি ও গণশৌচাঘর।
সিলেট মেট্রোপলিটন চেম্বারের সচিব জাহাঙ্গীর হোসেন জানান, আজ শনিবার (৯মার্চ ) থেকে শুরু হওয়া মেলা প্রতিদিন সকাল ১০টা শুরু হয়ে চলবে রাত ১০টা পর্যন্ত। মেলার প্রবেশ মূল্য ২০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর টিকেটের উপর রয়েছে র‌্যাফেল ড্র। তাছাড়া প্রতিবন্ধিদের জন্য ফ্রি প্রবেশ টিকেট দেয়া হবে এবং শিশু প্রতিবন্ধিদের জন্য মেলার সকল রাইড থাকবে উম্মুক্ত। মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও বিভিন্ন পণ্যের জন্য রাখা হয়েছে ১২০টি স্টল।-বিজ্ঞপ্তি

সর্বশেষ সংবাদ

পাঠক

Flag Counter