বুধবার, ২৭ ফেব্রু ২০১৯ ১০:০২ ঘণ্টা

উপজেলা নির্বাচন ও কিছু কথা :রুবেল কিবরিয়া

উপজেলা নির্বাচন ও কিছু কথা :রুবেল কিবরিয়া

আমাদের গণতান্ত্রিক প্রক্রিয়াকে অব্যাহত রেখে এটিকে শক্ত ভিতের ওপর দাঁড় এবং রাষ্ট্রে সুশাসন কায়েম করতে হলে নির্বাচন কমিশন ঘোষিত নির্ধারিত তারিখে নির্বাচন অনুষ্ঠানের কোন বিকল্প নেই। নির্বাচনকে সুষ্ঠু, নিরপেক্ষ, শান্তিপূর্ণ ও অর্থবহ করার মাধ্যমে আমাদের নির্বাচিত প্রতিনিধিদের গুণগত মানে পরিবর্তন ঘটানোর এবং আমাদের সমাজ ও রাজনীতিকে কলুষমুক্ত করার ক্ষেত্রে সরকার, নির্বাচন কমিশন, রাজনৈতিক দল এবং সচেতন নাগরিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।
তবে, এক্ষেত্রে বর্তমান সময়ে রাজনৈতিক দলের সদাচরণ ও দায়িত্বশীল ভূমিকা সর্বাধিক গুরুত্বপূর্ণ। দুর্বৃত্ত ও বিভিন্ন অপরাধে অভিযুক্ত বিতর্কিত ব্যক্তিরা নির্বাচিত হয়ে যেন গণতন্ত্র ও দেশের ভবিষ্যৎকে বিপন্ন করতে না পারে, এজন্য তাদেরকে ব্যালটের মাধ্যমে জবাব দিয়ে সৎ, দক্ষ ও জনকল্যাণে নিবেদিত ব্যক্তিদের ভোট প্রদান করে উপজেলাবাসীর সেবা করার সুযোগ করে দিতে হবে। রাজনৈতিক দলগুলোকে এ ব্যাপারে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। আশা করি, সংশ্লিষ্ট সকলেই এ ব্যাপারে যথাযথ ভূমিকা পালন করে আমাদের গণতান্ত্রিক প্রক্রিয়াকে সামনে এগিয়ে নেবেন।আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে যোগ্য ও পছন্দের প্রার্থীকে ভোট দিন।
আবেগ দিয়ে কাজ হয়না, আপনারা ও আবেগে পড়ে অযোগ্য ব্যক্তিকে ভোট দিবেন না আশা করা যায়। আমার ক্ষুদ্র জ্ঞানে মনে হয়,
যাকে সবসময় কাছে পাওয়া যায় এবং যাকে যোগ্য মনে হয় তার মার্কাতেই যেন পড়ে আপনাদের ভোট। আরেকটি কথা হচ্ছে যারা নতুন ভোটার আপনাদের অবশ্যই উচিত প্রথম ভোট ভেবে চিন্তা করে দেওয়া। “আপনার প্রথম ভোট যেন হয় জাগরনের পক্ষে”
বিচারবুদ্ধি খাটিয়ে যোগ্য ব্যক্তিকে ভোট দিবেন ইনশাআল্লাহ উন্নতি এসে ধরা দিবেই।
#একন কাওকে ভোট দিবেন না ভোটের পরে যার পাব্লিক নাম্বারটা বন্ধ থাকবে, তার সাথে যেকোনো মুহূর্তে যোগাযোগ করা যাবেনা-যদি ও এমন প্রার্থী আমাদের দেশে খুব কম আছেন। (ভাইসচেয়ারম্যানীর ক্ষেত্রে পরামর্শ)
“ইনশাআল্লাহ প্রিয় নেত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে এবং যাবে।” চেয়ারম্যান ভোটে পরামর্শ
ইনশাআল্লাহ আপনারা নির্ভয়ে নৌকায় ভোট দিবেন। বাংলাদেশের সবাই জানে এবং বুঝে নেত্রী যাকে বাচাই করে নৌকা দিয়েছেন সেখানে থাকে ভোট দেওয়া যায় এক কথায়….
কারণ নেত্রীর থেকে ভাল যাচাই অবশ্যই আমাদের দ্বারা সম্ভব না, কারণ এলাকার উন্নয়নের জন্য যিনি যোগ্য একমাত্র তিনিই আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়েছেন। সঠিক সময়ে ভোট কেন্দ্রে যাবেন এবং ভোট দিবেন। সবার সুস্থতা কামনা করছি। ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন

 

লেখক শিক্ষার্থী : সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি কলেজ

সর্বশেষ সংবাদ

পাঠক

Flag Counter