শনিবার, ০৯ ফেব্রু ২০১৯ ০৭:০২ ঘণ্টা

সিলেট সফর করলেন স্পিকার

সিলেট সফর করলেন স্পিকার

 

স্টাফ রিপোর্ট
একাদশ জাতীয় সংসদে তৃতীয়বারের মতো স্পিকার নির্বাচিত হওয়ার পর প্রথমবারের মত সিলেট সফর করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী। সফরকালে তিনি হযরত শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.) মাজার জিয়ারত করেছেন। গতকাল শনিবার বিকেলে দুই অলির মাজার জিয়ারত করেন তিনি।
শনিবার বিকেল ৩টায় হযরত শাহজালাল (রহ.) মাজারে আসেন স্পিকার শিরিন শারমীন। মাজারের মহিলা এবাদত খানায় প্রায় ১৫ মিনিট অবস্থান করে সুরা ফাতেহা পাঠসহ মোনাজাত করেন। মাজার জিয়ারতকালে ড. শিরীন শারমিন চৌধুরী স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। এছাড়াও তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদ, সম্ভ্রম হারানো ২ লক্ষ মা-বোন, ৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে সকল গণতান্ত্রিক আন্দোলনে জীবন উৎসর্গকারী বীর যোদ্ধারাসহ ৭৫ এর ১৫ আগষ্ট নিহত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছাসহ পরিবারের অন্যান্য সদস্য ও জেলখানায় নিহত জাতীয় চার নেতাকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং তাদের রুহের মাগফেরাত ও দেশের কল্যাণ কামনা করে মোনাজাত করেন। এরপর সেখান থেকে ৩.২০ মিনিটে হযরত শাহপরান (রহ.) মাজার জিয়ারতের উদ্যেশ্যে রওয়ানা হন। দুই অলির মাজার জিয়ারত শেষে রাতের আরেকটি ফ্লাইটে তিনি ঢাকায় ফিরেন।
এর আগে দুপুর ১.২০ মিনিটে নভোএয়ারের একটি বিশেষ ফ্লাইটে সিলেট আসেন তিনি। এসময় ওসমানী বিমানবন্দরে তাকে স্বাগত জানান সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদসহ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। বিমানবন্দর থেকে চলে যান সিলেট সার্কিট হাউজে। সেখানে মধ্যহ্নভোজ ও বিশ্রাম শেষে মাজার জিয়ারত করেন তিনি।
এদিকে তার সফর ঘিরে সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। সকাল থেকেই বিমানবন্দর থেকে সার্কিট হাউজ, হযরত শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.) মাজার এবং আশপাশ এলাকায় ছিল পুলিশের কড়া নজরদাড়ি

সর্বশেষ সংবাদ

পাঠক

Flag Counter