শনিবার, ০৯ ফেব্রু ২০১৯ ০৬:০২ ঘণ্টা

কক্সবাজারে ৩৫ এলাকায় বিনা মূল্যে ওয়াই-ফাই নিয়ে সিলেটের প্রতিনিধিত্ব করলেন মধূ সুদন চন্দ।

কক্সবাজারে ৩৫ এলাকায় বিনা মূল্যে ওয়াই-ফাই নিয়ে সিলেটের প্রতিনিধিত্ব করলেন মধূ সুদন চন্দ।

কক্সবাজার শহরকে ডিজিটাল সিটিতে পরিণত করতে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সঙ্গে ৩৫টি এলাকায় ৭৪টি ফ্রি ওয়াই-ফাই জোন বাস্তবায়নের চুক্তি করেছে সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগ। এতে স্থানীয় লোকজনের পাশাপাশি পর্যটকেরা বিনা মূল্যে ওয়াই-ফাই ব্যবহার করতে পারবে। তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ বলেছেন, পর্যটন শহর কক্সবাজারকে আরও পরিচিত করতে সব ব্যবস্থা নেওয়া হবে। তথ্যপ্রযুক্তির জ্ঞানসম্পন্ন দক্ষ জনশক্তি গড়ে তুলতে কাজ করছে সরকার। পাশাপাশি প্রযুক্তিনির্ভর দুর্নীতিমুক্ত ডিজিটাল বাংলাদেশ গঠনে সরকার অঙ্গীকারবদ্ধ। কক্সবাজারে ১৫৪ কোটি টাকা ব্যয়ে একটি হাইটেক পার্কের নির্মাণকাজ শুরু হবে। ২০২১ সালের মধ্যে কক্সবাজার হাইটেক পার্ক নির্মাণের কাজ শেষ করা হবে। যেখানে প্রায় পাঁচ হাজার তরুণের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

গতকাল শুক্রবার সকালে কক্সবাজার সাবমেরিন কেবল ল্যান্ডিং স্টেশন পরিদর্শন করেন প্রতিমন্ত্রী। এ সময় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সঙ্গে কক্সবাজার জেলার ৩৫টি এলাকায় ৭৪টি ফ্রি ওয়াই-ফাই জোন বাস্তবায়নের চুক্তি স্বাক্ষর করেন।সাড়া দেশের ন্যায় সিলেটে সাথে ও চুক্তি হয় এসময় সিলেটের প্রতিনিধিত্ব করেন বিসিসি সিলেটের প্রধান মধূ সুদন চন্দ।

সর্বশেষ সংবাদ

পাঠক

Flag Counter